×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

২০২০-তে ইন্টারনেটে সবচেয়ে বেশি খোঁজ চলেছে কাদের নাম?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা০২ ডিসেম্বর ২০২০ ১৪:১০
২০২০-তে ইন্টারনেটে সবচেয়ে বেশি খোঁজ চলেছে কাদের নাম?

২০২০-তে ইন্টারনেটে সবচেয়ে বেশি খোঁজ চলেছে কাদের নাম?

সুশান্ত সিং রাজপুত এবং রিয়া চক্রবর্তী। চলতি বছরের জুন মাস থেকে এই দু’টি নামই সবথেকে বেশি চর্চিত সারা দেশজুড়ে। আর তার প্রমাণ মিলল ‘ইয়াহু’র তালিকায়। বছরের শেষে দেখা গেল, ২০২০ সালে এই দু’টি নাম ইন্টারনেটে সবথেকে বেশিবার সার্চ করেছে মানুষ। সুশান্তের নাম পিছনে ফেলে দিয়েছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। মোদীর পরেই রিয়ার নাম। নারী ও পুরুষদের তালিকাতেও স্বাভাবিকভাবে যথাক্রমে রিয়া ও সুশান্তের নামই প্রথমে।

১৪ জুন সুশান্তের বান্দ্রার ফ্ল্যাটে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। তার পর থেকে উত্তাল গোটা ভারত। তিন-চার মাসের টানা তদন্তের পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ঘটনাটিকে ‘আত্মহত্যা’ বলে ঘোষণা করলেও আঙুল ওঠে বলিউডের বহু প্রভাবশালী মানুষের দিকে। এই তর্কবিতর্কের জালে সবথেকে বেশি জড়িয়ে পড়েন সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী। মাদক ব্যবহারের অভিযোগে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো রিয়াকে গ্রেপ্তারও করে। জামিন পাওয়ার আগে পর্যন্ত রিয়া চক্রবর্তীর নাম খবরের শিরোনামে ছিল। তার ফলাফল ‘ইয়াহু’তে। দেখা গেল, দেশের মহিলাদের মধ্যে সবচেয়ে বেশিবার রিয়ার নাম খুঁজেছেন দেশবাসী।

সুশান্তের পর দেশের রাজনৈতিক নেতা ও অন্যান্য অভিনেতাদের নাম রয়েছে। অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, সলমন খান, ইরফান খান, ঋষি কপূর, এস পি বালসুব্রহ্মণ্যম, সোনু সুদ, অনুরাগ কাশ্যপ ও অল্লু অর্জুন।

Advertisement

 



আরও পড়ুন: ‘আমি রূপান্তরকামী’, ঘোষণা ‘ইনসেপশন’ খ্যাত অস্কার মনোনীত তারকার

অন্যদিকে রিয়ার পরে যে যে অভিনেত্রীদের নাম রয়েছে—কঙ্গনা রানাউত, দীপিকা পাড়ুকোন, সানি লিওনি, প্রিয়ঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ, নেহা কক্কর, কণিকা কপূর, করিনা কপূর খান ও সারা আলি খান। 

আরও পড়ুন: কবে বিয়ে করছেন ঋতাভরী, জানালেন নিজেই

Advertisement