Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনোদন

এই বলিউড ভিলেনদের ছেলেদের চেনেন?

নিজস্ব প্রতিবেদন
১৪ জুন ২০১৮ ০৯:৩৫
বলিউডে এই অভিনেতারা ভিলেন হিসেবেই বেশি জনপ্রিয়। এঁদের দেখলে দর্শকেরা বলবেন, ‘শো যা, বারনা গব্বর আ জায়গা’। ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীদের সন্তানেরা সব সময়েই থাকেন লাইমলাইটে। আর ভিলেনদের সন্তানেরা? আমজাদ খান, গুলশন গ্রোভার, কবীর বেদীদের ছেলেদের চেনেন? গ্যলারির পাতায় এক ঝলকে বলিউডের ভিলেন স্টারসনরা।

শাদাব খান: ‘গব্বর’ ছাড়া ‘শোলে’ ভাবতে পারেন? আমজাদ খানের মতো ‘ভিলেন’ বলিউডে খুব কমই এসেছেন। ‘গব্বর’ বলিউড ছবির ইতিহাসে একটি নজির। তাঁর ছেলে শাদাব খানও এক জন অভিনেতা। রানি মুখোপাধ্যায়ের সঙ্গে ‘রাজা কি আয়েগি বারাত’ ছবিতে বলিউড অভিষেক করেছিলেন তিনি। এর পর ‘হাইওয়ে ২০৩’, ‘বেতাবি’ ও ‘রিফিউজি’ ছবিতে অভিনয় করেছেন।
Advertisement
ধ্রুব তাহিল: বি-টাউনের বেশ নামজাদা ভিলেন দলীপ তাহিলের ছেলে ধ্রুব। ‘ইসক’, ‘বাজিগর’, ‘রাজা’, ‘কয়ামত সে কয়ামত তক’ ছবিতে দলীপকে বেশ কড়া ধাঁচের ভিলেন হিসেবেই দেখেছেন দর্শক। বড় পর্দার পাশাপাশি থিয়েটারেও অভিনয় করেন দলীপ। বাবার পথই অনুসরণ করেছেন ধ্রুব। তিনি লন্ডনের একজন নামজাদা মডেল। পাশাপাশি অভিনয়ও করেন।

রিনঝিং ডেনজোনপা: বলিউডে প্রায় চার দশক ধরে ভিলেনের আসনে আধিপত্য কায়েম রেখেছিলেন ড্যানি ডেনজোনপা। একাধিক হিট ছবি রয়েছে তাঁর ঝুলিতে। সম্প্রতি ‘বায়োস্কোপওয়ালা’ ছবিতে দেখা গিয়েছে তাঁকে। ড্যানির ছেলে রিনঝিং বাবার মতোই অভিনয়ের তালিম নিচ্ছেন। খুব তাড়াতাড়ি সাজিদ নাদিয়াওয়ালার একটি ছবিতে দেখা যাবে তাঁকে।
Advertisement
সঞ্জয় গ্রোভার: সঞ্জয় একজন স্ক্রিপ্ট রাইটার এবং প্রডিউসার। ‘কনফেশন’, ‘বাওরা মন’ ইত্যাদি নানা ছবি পরিচালনা করেছেন তিনি। সঞ্জয়ের বাবা কে ধারণা করেছেন নিশ্চয়ই। বলিউডের স্টাইলিশ ভিলেন গুলশন গ্রোভার।

অ্যাডাম বেদী: বলিউডের একসময় সবচেয়ে সুদর্শন ভিলেন কবীর বেদীর ছেলে অ্যাডাম। বলিউড ছাড়াও হলি ছবিতেও দেখা গিয়েছে কবীরকে। বাবার মতো অ্যাডামের পরিচিতি রয়েছে আন্তর্জাতিক মহলে। তিনি একজন আন্তর্জাতিক মডেল। পাশাপাশি অভিনয়ও করেন। ‘হ্যালো? কৌন হ্যায়!’ ছবিতে দেখা গিয়েছিল অ্যাডামকে।

বিক্রান্ত ম্যাকিজানি: বি-টাউনে তেমন পরিচিত মুখ নন বিক্রান্ত। ‘দ্য কর্নার টেবিল’ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। তবে বিক্রান্তের বাবা কিন্তু বলিউডের বেশ নামজাদা ভিলেন। ‘শোলে’ সিনেমার সাম্বাকে মনে আছে তো? সেই ম্যাক মোহনের ছেলেই বিক্রান্ত। ১৯৭০-৮০ সালের মধ্যে কর্জ, ডন, সাত্তে পে সাত্তা, জঞ্জির-সহ একাধিক হিট ছবিতে দেখা গিয়েছে তাঁকে।

চিরঞ্জীব: বলিউডের নামজাদা ভিলেন রঞ্জিতের ছেলে চিরঞ্জীব। ১৯৭০ সালে ‘সাওয়ান ভাদো’ থেকে শুরু করে এখনও ভিলেনের চরিত্রে বেশ নামডাক রঞ্জিতের। চিরঞ্জীব একজন ফর্মুলা ওয়ান রেসার। তবে শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়ি বলিউডেও পা রাখতে চলেছেন তিনি।

সিদ্ধান্ত কপূর: শক্তি কপূরের ছেলে ও মেয়ে দু’জনেই অভিনেতা। ‘ভিলেন’-এর পাশাপাশি এক জন কমেডিয়ানের চরিত্রেও দাপিয়ে অভিনয় করেছেন শক্তি কপূর। তাঁর ছেলে সিদ্ধান্ত কপূর এক জন সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেছিলেন। ‘শুটআউট অ্যাট ওয়াডালা’ ছবিতে অভিনেতা হিসাবে বলি অভিষেক হয়েছে তাঁর। শেষ তাঁকে ‘হাসিনা পার্কার’ ছবিতে দেখা গিয়েছে।

রোহিত শেট্টি: বলিউডের এক জন সেরা স্টান্টম্যান এম বি শেট্টি। শুধু স্টান্টম্যানই না, এক জন অ্যাকশন কোরিওগ্রাফার এবং দক্ষ অভিনেতাও তিনি। বলিউডের বিখ্যাত পরিচালক রোহিত শেট্টি কিন্তু তাঁরই ছেলে। অ্যাকশন ও স্টান্ট ভরপুর ছবি তৈরির অনুপ্রেরণা বাবার কাছ থেকেই পেয়েছেন তিনি। ‘গোলমাল’ সিরিজ ও ‘চেন্নাই এক্সপ্রেস’-এর মতো ছবি তৈরি করেছেন রোহিত।