Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনোদন

মাছ-মাংস ছুঁয়েও দেখেন না এই বলি নায়িকারা

নিজস্ব প্রতিবেদন
০৮ এপ্রিল ২০১৮ ১৪:৪৯
অনেকেই মনে করেন, ফিট থাকার জন্য মাছ-মাংসের প্রোটিন শরীরের জন্য অবশ্য প্রয়োজনীয়। কিন্তু একেবারে নিরামিষ খাবার খেয়েও অনেকেই সুপার ফিট শরীরের মালিক। এমনই নিরামিষাশী বা ভেগানদের তালিকায় রয়েছেন বলিউডের শীর্ষস্থানীয় কয়েকজন অভিনেত্রীও। গ্যালারির পাতায় দেখে নিন সেই নায়িকারা কারা।

ইয়ামি গৌতম। বলিউডে অভিষেক ‘ভিকি ডোনার’-এ। ছবিতে বাঙালি মেয়ের ভূমিকায় অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছিলেন ইয়ামি। ফিটনেস নিয়ে অসম্ভব সচেতন নায়িকা। বলিউডের সেরা অ্যাথলেটিক বডির মালকিনদের মধ্যে অন্যতম সেরা তিনি। নায়িকা কিন্তু তাঁর খাদ্যতালিকা থেকে মাছ-মাংস বাদ দিয়েছেন। ইয়ামি সম্পূর্ণ নিরামিষাশী।
Advertisement
আমিষ খান না অভিনেত্রী রিচা চড্ডাও। বেশ কয়েকবার সাক্ষাত্কারেই নিজের ভেগান হওয়ার কথা জানিয়েছেন নায়িকা। মাছ-মাংস খান না তিনি বরাবর। খুবই স্বাস্থ্যকর ডায়েট করেন অভিনেত্রী।

বলিউডের অন্যতম সেরা ফিগারের মালকিন লিজা হেডেন। কিছুদিন আগে মা-ও হয়েছেন লিজা। সন্তানের জন্মের পরই একেবারে ভেগান হয়ে গিয়েছেন মডেল ও অভিনেত্রী। স্বাস্থ্যকর লাইফস্টাইলের জন্যই মাছ-মাংস ছেড়েছেন তিনি।
Advertisement
কঙ্গনা রানাউতও পুরোপুরি ভেগান। দুধ-পনিরজাতীয় খাবারও খান না নায়িকা। প্রথম থেকেই নিরামিষাশী কঙ্গনা কিছুদিন আগে দুগ্ধজাত খাবার খাওয়াও ছেড়ে দিয়েছেন। ডেয়ারি প্রোডাক্টে তাঁর অ্যালার্জি হওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নেন নায়িকা।

বলিউডের অন্যতম সেরা ফ্যাশনিস্তা। তাঁর মতো ফিগার তৈরি করা অনেক মেয়েরই স্বপ্ন। সেরা ফ্যাশন ট্রেন্ড ফলো করা নায়িকা কিছুদিন আগে মাছ-মাংস খাওয়া ছেড়ে দিয়েছেন। স্বাস্থ্যকর লাইফস্টাইলের জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন সোনম কপূর।