• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টলিপাড়ার সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর, শুটিংয়ে মিলল বেশ কিছু ছাড়

main
গ্রাফিক: তিয়াসা দাস

করোনা পরিস্থিতিতে শুটিং চালানোর ক্ষেত্রে আরও কিছু ছাড় পেল টালিগঞ্জ পাড়া।টলিউডে শুটিং চালাতে এখন কোনও অসুবিধা হচ্ছে কিনা তা খতিয়ে দেখতেসোমবার টলিপাড়ার বিভিন্ন সংগঠনের সঙ্গে নবান্নে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর্টিস্ট ফোরাম, ইম্পা, ফেডারেশন এবং প্রোডিউসারস গিল্ড— এই চার সংগঠনের সদস্যরা ছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন সরকারের পক্ষ থেকে টলিউডের ভারপ্রাপ্ত দুই ভাই মন্ত্রী অরূপ বিশ্বাস এবং স্বরূপ বিশ্বাস। মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘ আলাপ-আলোচনার পর টলিউডে শুটিংয়ে মিলল আরও বেশ কিছু ছাড়। তবে এ দিনের বৈঠকেও বিভিন্ন সংগঠনের মধ্যে অনৈক্যের ছবিটা স্পষ্ট হয়ে যায়। মুখ্যমন্ত্রীকেও এ ব্যাপারে হস্তক্ষেপ করে বলতে হয়, প্রত্যেককেই তার মত প্রকাশ করতে দিতে হবে।

গত ১১ জুন থেকে টলিপাড়ায় শুরু হয়েছে শুটিং। ধারাবাহিকের শুটিং শুরু হলেও সিনেমার শুটিং শুরু হয়নি এখনও। সরকারি নিয়ম অনুযায়ী ৩৫ জনকে নিয়ে শুটিং চালানোও বেশ অসুবিধার হয়ে যাচ্ছে বিভিন্ন চ্যানেলের কর্মকর্তা এবং প্রযোজনা সংস্থাগুলির কাছে। আজ সাংবাদিক বৈঠকে সে কথাই বারেবারে তুলে ধরেন বিভিন্ন চ্যানেলের কর্মকর্তারা। জি-বাংলার ক্লাস্টার হেড সম্রাট ঘোষ যেমন এ দিন মুখ্যমন্ত্রীকে নন ফিকশন শোগুলি চালু করার জন্য অনুরোধ করেন। প্রোডিউসারস গিল্ডের তরফ থেকে পরমব্রত চট্টোপাধ্যায় এবং রাজ চক্রবর্তী আউটডোর শুটের ক্ষেত্রে ছাড় দেওয়ার আবেদন জানান তাঁকে। একই সুর শোনা যায় প্রযোজনা সংস্থা ম্যাজিক মোমেন্টসের অন্যতম কর্ণধার লীনা গঙ্গোপাধ্যায়ের গলাতেও। ইম্পা-র সভাপতি পিয়া সেনগুপ্ত কাকদ্বীপ এবং সুন্দরবন অঞ্চলে আমপানে ক্ষতিগ্রস্ত হলগুলির জন্য সরকারি সাহায্যেরও আবেদন জানান আজকের এই বৈঠকে।

সাংবাদিক বৈঠকে পরমব্রত-রাজ

বৈঠকে যে সব সিদ্ধান্ত গৃহীত হল

৩৫ জনের বদলে এ বার থেকে৪০ জন টেকনিশিয়ান-শিল্পী নিয়ে কাজ করা যাবে।

​•শুরু করা যাবে রিয়ালিটি শো-র শুটিং। তবে আপাতত ফ্লোরে বিনা দর্শকেই সারতে হবে নন ফিকশনের শুটিং।

​•করোনা আক্রান্ত হলে সরকারি ও সরকার অধিগৃহীত বেসরকারি কোভিড হাসপাতালে শিল্পীরা বিনামূল্যে চিকিৎসার সুযোগ পাবেন

​•ধারাবাহিকের চিত্রনাট্যে কোভিড সংক্রান্ত সচেতনতার কথা বলা হবে।

​•আউটডোর শুটিংয়ের ক্ষেত্রেও মিলল ছাড়। জনবসতি কম, এমন জায়গায় আগে থেকে রেকি করে শর্তসাপেক্ষ আউটডোর শুটিংও করা যাবে।

​•তবে ভিড় যাতে না হয় সে দিকে নজর রাখতে হবে।

ইম্পার সভাপতি পিয়া সেনগুপ্ত 

​•টলিউডে শুটিং শুরু হলেও বলিউড সমেত দক্ষিণী ছবির শুটিং যেখানে শুরু হয়নি তারা ইচ্ছে করলে এই রাজ্যে এসে শুটিং করতে পারেন বলেও জানান মুখ্যমন্ত্রী।

​•ওয়েবসিরিজের শুটিংয়ের ক্ষেত্রে পরমব্রত ও রাজের নেতৃত্বে কমিটি গঠন করা হবে। কীভাবে সিরিজের শুটিং করা হবে ঠিক করবে সেই কমিটি।

​•আপাতত কোনও অ্যাওয়ার্ড অনুষ্ঠান নয়।

​•২৪ জুলাই উত্তমকুমারের প্রয়াণ দিবসে প্রতি বছর নজরুল মঞ্চে যে মহনায়ক সম্মান অনুষ্ঠিত হয় তা এ বার হবে না।

​•তার বদলে মহানায়কের নামাঙ্কিত স্টুডিয়োতে খুব কম লোক সমাগমে স্মরণ করা হবে মহানায়ককে। পুরস্কারগুলি পরে যাঁদের পাওয়ার কথা ছিল তাঁদের পৌঁছে দেওয়া হবে।


সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন