Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চমকপ্রদ কাস্টিংয়ে সৌমিত্র-সন্ধ্যা

২১ এপ্রিল ২০১৮ ০০:০১
সৌমিত্র, আবির, সন্ধ্যা

সৌমিত্র, আবির, সন্ধ্যা

বছর তিনেক আগে ‘বেলাশেষে’তে জুটি হিসেবে ফিরে এসেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় আর স্বাতীলেখা সেনগুপ্ত। ‘প্রাক্তন’-এ ফিরে এসেছিল সৌমিত্র আর সাবিত্রী চট্টোপাধ্যায়ের জুটি। এ বার ‘উইন্ডোজ’-এর প্রযোজনায় ‘মনোজদের অদ্ভুত বাড়ি’তে জুটি বাঁধছেন সৌমিত্র আর সন্ধ্যা রায়। ছবির পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাসটিকে যথাসম্ভব একই রাখার চেষ্টা করেছেন নির্মাতারা। শুটিং শুরু হয়েছে সদ্যই। বারুইপুর এবং মেদিনীপুরের বিভিন্ন জায়গায় শুটিং হওয়ার কথা। ছবির প্রযোজনায় নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং অতনু রায়চৌধুরী।

‘ঝিন্দের বন্দি’, ‘বাঘিনী’, ‘অশনি সংকেত’, ‘গণদেবতা’ থেকে হাল আমলের ‘দেবীপক্ষ’ এবং ‘আরোহণ’— একসঙ্গে বহু ছবিতে কাজ করেছেন সৌমিত্র-সন্ধ্যা। সে দিক থেকে ছোটদের ছবি ‘মনোজদের অদ্ভুত বাড়ি’তে তাঁদেরকে দেখা যাবে একটি সম্পূর্ণ ভিন্ন স্বাদের মলাটে। যা কিনা পুরোদস্তুর কমিক! শীর্ষেন্দুর গল্পের সেই রাজদম্পতিকে মনে আছে? হরিণগড়ের যে রাজপরিবার থেকে রাজপুত্র কন্দর্পনারায়ণ হারিয়ে যায়? আর সেই হারিয়ে যাওয়া রাজপুত্রের খোঁজেই গোয়েন্দা বরদাচরণ পাঁচিল টপকে মনোজদের ‘অদ্ভুত’ বাড়িতে ঢুকে পড়ে? ওই প্রবীণ রাজদম্পতির ভূমিকাতেই দেখা যাবে সৌমিত্র এবং সন্ধ্যাকে। পর্দায় তাঁদের হারানো ছেলের চরিত্রটি করছেন আবির চট্টোপাধ্যায়। গোয়েন্দা বরদাচরণের ভূমিকায় আবার ব্রাত্য বসু। আর মনোজদের বাড়ির সেই যে দজ্জাল পিসিমা? আছাড় খাওয়া যার শখ— সেই চরিত্রটি করছেন সোহাগ সেন। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন রজতাভ দত্ত।

Advertisement



ব্রাত্য, শিলাজিৎ

কলাকুশলীর তালিকা অবশ্য এখানেই শেষ নয়। ছবিতে ডাকাত সর্দারের চরিত্রটি করছেন শিলাজিৎ। তবে ছবিতে তাঁর এটাই এক মাত্র ভূমিকা নয়। অনিন্দ্যর ছবিতে সঙ্গীতের দায়িত্ব পুরোটাই শিলাজিতের। এই প্রথম কোনও ছবির সঙ্গীতের সব কিছু শিলাজিৎ একাই করছেন। তবে গান কারা গাইছেন, সেটা এখনই জানা যায়নি। ছবিতে মনোজের ভূমিকায় রয়েছে সোহম মৈত্র। যাকে আগে ‘চ্যাপলিন’ ও ‘চৌরঙ্গা’য় দেখা গিয়েছিল। মনোজের দাদা সরোজের চরিত্রতে ডেবিউ করছে শ্রীকান্ত আচার্যের ছেলে পূরব শীল আচার্য।

আরও পড়ুন

Advertisement