টলিপাড়ায় কোনও ধারাবাহিক বন্ধ হলেই বন্ধ হওয়ার কারণ নিয়ে আশঙ্কিত হয়ে পড়ছেন অনেকেই। সম্প্রতি ‘ভানুমতীর খেল’ ধারাবাহিকের শুটিং বন্ধ হল। যদিও টেলিকাস্ট এখনও চলছে। হাতে যে ক’টি এপিসোড আছে সেগুলো সম্প্রচারিত হয়ে গেলেই ধারাবাহিকটি আর দেখতে পাবেন না দর্শক। কেন বন্ধ হল এই ধারাবাহিক?

ধারাবাহিক বন্ধ হওয়ার বিশেষ কোনও কারণ আছে? ধারাবাহিকের নায়ক রুবেল দাস বললেন, “চ্যানেলের সিদ্ধান্তেই সিরিয়াল বন্ধ হয়েছে। আলাদা করে কোনও কারণ নেই। ‘ভানুমতীর খেল’ বন্ধ হওয়ার ছিল তাই বন্ধ হয়েছে। দু’বছরের কাছাকাছি সিরিয়ালটা চলেছে। ভাল টিআরপি থাকা সত্ত্বেও সিরিয়াল বন্ধ হল। আমরা এই মুহূর্তে সব চ্যানেল প্রোগ্রাম মিলিয়েও টিআরপি রেটিং তালিকায় টপ সেভেনে রয়েছি। অ্যাকচুয়ালি, গল্পটাই শেষ হয়ে গিয়েছিল। সে কারণেই বন্ধ হয়েছে। অস্বাভাবিক কিছু কারণ নেই।”

কী মনে করছেন ধারাবাহিকের নায়িকা ভানুমতী? অভিনেতা শ্রেয়সী রায় বললেন, “খুব মিস করছি। এক দিন না এক দিন সব প্রোজেক্টই শেষ হয়। কর্তৃপক্ষের হয়তো মনে হয়েছে গল্প শেষ হয়ে গেছে। তাই বন্ধ করে দিয়েছে। আমার তো মনে হয় ঠিকঠাক সময়েই বন্ধ হয়েছে।”

দেখুন, বিনোদনের নানা কুইজ

কেন বন্ধ হল ‘ভানুমতীর খেল’? ধারাবাহিকটির পরিচালক অয়ন সেনগুপ্তের কথায়: “একটা প্রোগ্রাম শুরু হওয়া মানে এক দিন না এক দিন শেষ হবেই। প্রথম যে দিন ‘ভানুমতীর খেল’ বন্ধ হয়ে যাওয়ার খবর আমার কাছে আসে খুব মন খারাপ হয়েছিল। তার একটাই কারণ, এতগুলো বছর সিরিয়াল পরিচালনা করছি। কিন্তু ম্যাজিক নিয়ে এই প্রথম কাজ করলাম। আর্টিস্টদের মিস করব, ছোট ছোট নানান ঘটনা মিস করব। সবথেকে বেশি মিস করবো ছোট্ট ভেলকিকে (তানিশা)। ও আমার নাম দেয় গরিলা সেনগুপ্ত। যে নামে আমাকে আর প্রতি দিন কেউ ডাকবে না। খুব সিরিয়াসলি ও আমাকে ‘গরিলা আঙ্কেল’ বলে ডাকত। ফ্লোরের সবার মন জয় করে নিয়েছিল ভেলকি। আসলে আমি খুব মোটাসোটা মানুষ বলে ভেলকি এই নাম দেয়। অন্য দিকে, হিরো হিরোইন প্রথমে খুব ভয় পেয়েছিল আমাকে দেখে। পরে আমরা বন্ধু হয়ে যাই। পরস্পরকে ভাল বুঝতে পারতাম বলেই ‘ভানুমতী’র টিম ওয়ার্ক ভাল হয়েছে, দর্শক পছন্দ করেছেন। তার জন্য আমি সমস্ত কাস্ট ও ক্রু মেম্বারের কাছে কৃতজ্ঞ। সবার জন্য শুভেচ্ছা রইল।”

আরও পড়ুন, আমার জীবনেও এক জন স্পেশাল আছে: রুবেল

বকেয়া পাওনা বা এ রকম কোনও জটিল কারণে কি ধারাবাহিকটি বন্ধ হল? নাম প্রকাশে অনিচ্ছুক ইন্ডাস্ট্রির এক সদস্য জানালেন, “বকেয়া পাওনার জন্য ধারাবাহিকটি বন্ধ হল, এ কথা ঠিক নয়। তবে এই ধারাবাহিকের জন্যও ক্রু মেম্বারদের পাওনা বকেয়া আছে। এই প্রোডাকশন হাউজের (সুব্রত রায় প্রোডাকশনস) অন্যান্য কিছু ধারাবাহিকের শুটিং ক’দিন বন্ধ হয়ে গেছিল বকেয়া পাওনার কারণেই।”

একটি সূত্রে জানা গিয়েছে, আসন্ন ধারাবাহিক ‘সৌদামিনীর সংসার’-কে জায়গা দিতেই মূলত বন্ধ হল ‘ভানুমতীর খেল’। তবু বকেয়া পাওনার বিষয়টি এ ক্ষেত্রেও থেকে গেল।

(টলিউডের প্রেম, টলিউডের বক্স অফিস, বাংলা সিরিয়ালের মা-বউমার তরজা -বিনোদনের সব খবর আমাদের বিনোদন বিভাগে। )

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।