Advertisement
২২ জুলাই ২০২৪
Anupam-Srijit

ডামাডোলে সৃজিতের ‘টেক্কা’, বিশেষ কারণে বদলে যাচ্ছে ছবির সুরকার! অনুপমের জায়গায় কে?

প্রকৃত ঘটনা জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল অনুপম রায়, রণজয় ভট্টাচার্য দু’জনের সঙ্গেই। দুই সুরকার ঘটনার কথা স্বীকার করেছেন।

Image Of Anupam Roy, Srijit Mukhreji

বাঁধন আলগা অনুপম রায়-সৃজিত মুখোপাধ্যায়ের। সংগৃহীত চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ২০:৪৮
Share: Save:

সৃজিত মুখোপাধ্যায়ের ‘টেক্কা’ আবারও খবরে। এই প্রথম তিনি দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চারের ছবি করছেন। ‘জুলফিকর’-এর পর তাঁর ক্যামেরায় আবার ধরা পড়বেন দেব। স্বস্তিকা মুখোপাধ্যায়, রুক্মিণী মৈত্র, সৃজা দত্ত-সহ এক ঝাঁক তারকাও ছবিতে থাকছেন। তার মধ্যেই অঘটন। বাজেটের কারণে এই প্রথম সৃজিতের ছবির সুর করবেন না অনুপম রায়। তাঁর জায়গায় আসছেন রণজয় ভট্টাচার্য। খবরের সত্যতা যাচাই করতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল দুই সুরকারের সঙ্গে। দু’জনেই সত্যতায় সিলমোহর দিয়েছেন।

সবিস্তার জানতে অনুপমের সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। তিনি প্রথমে সৃজিতের দিকে বল ঠেলেছিলেন। পরে বলেন, ‘‘ছবির বাজেট নিয়ে কিছু সমস্যা দেখা দিয়েছে। তাই আমি নেই।’’ এই প্রথম তিনি সৃজিতের ছবির সুর করবেন না। মনখারাপ? গীতিকার-সুরকার-শিল্পীর দাবি, এ রকম ঘটতেই পারে। সব সময় সব কিছু এক থাকবে, এটা হয় না। ফলে, মনখারাপ নেই। বরং রণজয়কে আগাম শুভেচ্ছা জানাচ্ছেন।

Image Of Ranajoy Bhattacharjee

রণজয় ভট্টাচার্য। সংগৃহীত।

এ বারের পুজো তাঁর সুর দেওয়া গানে মেতে উঠবে, কথাটা শেষ করা মাত্র ফোনের ও পারে উচ্ছ্বসিত ‘প্রেমে পড়া বারণ’ গানের সুরকার। রণজয় এখন স্কটল্যান্ডে। ৯ জুলাই ফিরবেন। সেখান থেকে বললেন, ‘‘সৃজিত মুখোপাধ্যায়ের গানে সুর দেওয়া যেমন কঠিন, তেমনই লোভনীয়। এই প্রথম ওঁর সঙ্গে কাজ করব। ফলে, প্রচণ্ড উত্তেজিত।’’ প্রথম কাজেই যাতে পুরো নম্বর পেয়ে পাশ করেন তার জন্য বাড়তি অনুশীলন? রণজয়ের দাবি, তিনি এখন কিচ্ছু করছেন না। দেশে ফিরে সবার আগে পরিচালকের সঙ্গে আলোচনায় বসবেন। তিনি যেমনটা চান, সেই বুঝে গান তৈরি করবেন।

সৃজিতের ছবিতে গানের আলাদা ভূমিকা থাকে, থাকেন শ্রেয়া ঘোষালের মতো কণ্ঠশিল্পী। রণজয়ের মতে, ‘‘সবার সঙ্গেই কমবেশি কাজ করেছি। শ্রেয়া আর অরিজিৎ সিংহের সঙ্গে তুলনায় কম কাজ হয়েছে। সৃজিতদার ছবিতে আবার ওঁরা থাকলে খুব ভাল লাগবে।’’ আপাতত ঠিক, ছবিতে দুটো গান থাকবে। ছবির প্রথম পর্বের শুটিং ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগেই শেষ। সৃজিত আপাতত ব্যস্ত তাঁর আরও একটি ছবি ‘সত্যি বলে সত্যি কিছু নেই’-এর শুটিংয়ে। কলকাতা, শহরের উপকণ্ঠ এবং তাজপুরে শুটিং চলছে। সম্ভবত এই ছবির শুটিং শেষ হলে পরিচালক হাত দেবেন দ্বিতীয় পর্বের শুটিংয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE