KKR
এক জন কোচ হিসেবে বলতে পারি, সানরাইজার্সের বিরুদ্ধে ডাগ আউটে বসে খেলার অন্তত নব্বই ভাগ অংশেই যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলাম। মনে হয়েছে, ম্যাচ তো আমাদের নিয়ন্ত্রণেই রয়েছে।
২৭ মে, ২০১৮
KKR vs SRH
কেকেআরের সেই ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারাইন যদিও শুক্রবার রাতে জন্মদিনটা জয় দিয়ে উপভোগ করতে পারেননি। তবে  সুনীলের সতীর্থরা ইডেন থেকে হোটেলে ফিরে কেক কেটে যে উৎসব করেছেন, তাতে হয়তো ফাইনালে না যেতে পারার হতাশা দূর হয়ে গিয়েছে সুনীলের।
২৭ মে, ২০১৮
KKR Dug-out
ম্যাচটায় প্রধান পার্থক্য হয়ে দাঁড়াল শেষের দিকে ব্যাট করতে এসে রশিদের ১০ বলে ৩৪। ইনিংসে দু’টো চার, চারটে ছক্কা।
২৬ মে, ২০১৮
Bengal Cricketers
বাংলার এক জন ক্রিকেটারও নেই কলকাতার দলে। নানা মহলে এ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বাংলার ছয়জন ক্রিকেটার রয়েছেন এ বারের আইপিএলে।
২৬ মে, ২০১৮
SRH
ঘরের মাঠে টস জিতে দীনেশ কার্তিক স্বাভাবিকভাবে ফিল্ডিংয়েরই সিদ্ধান্ত নিয়েছিলেন। কলকাতার বিরুদ্ধে হায়দরাবাদের জার্সিতে শিখর ধবনের সঙ্গে ওপেন করতেই নেমে পড়েছিলেন ঋদ্ধিমান সাহা।
২৫ মে, ২০১৮
Heath Streak
অভিজ্ঞ রাসেল যে খেলাটা খেলছেন, সেটা তাঁর কাছ থেকে প্রত্যাশিত। কিন্তু তরুণ প্রসিদ্ধ এই আইপিএলে যে ভাবে উঠে এসেছেন, সেটাই বেশি মুগ্ধ করেছে স্ট্রিককে।
২৫ মে, ২০১৮
Shah Rukh Khan
কিং খানের এই টুইট থেকেই জল্পনা ছড়িয়েছে যে, শুক্রবার তিনি কলকাতায় আসতে পারেন কেকেআরের জন্য গলা ফাটাতে।
২৫ মে, ২০১৮
Russell
আন্দ্রে রাসেলও  ফের দেখিয়ে দিল, কতটা বিপজ্জনক হয়ে উঠতে পারে ও। অনেকেই হয়তো ভেবেছিল, আমাদের রানটা একটু কম হয়ে গিয়েছে।
২৫ মে, ২০১৮
Kuldeep-Chawla
তৃতীয় বার আইপিএল ট্রফি হাতে তুলতে কলকাতা নাইট রাইডার্সকে আর দু’টো ম্যাচ জিততে হবে। যদি শেষ পর্যন্ত সেটা হয়, তা হলে ৯ মে-র রাতটা কিন্তু ভুলতে পারবেন না নাইটরা।
২৪ মে, ২০১৮
Andre Russell
মাঠের উচ্ছ্বাস পর্ব সেরে ড্রেসিংরুমে ফিরে আর এক প্রস্ত উৎসব হল নাইটদের। সারা ম্যাচে ইডেনের কর্পোরেট বক্সে বসে ছটফট করছিলেন নাইটদেরই এক জন।
২৪ মে, ২০১৮
Kuldeep-Karthik
অজিঙ্ক রাহানেও খুবই ভাল নেতৃত্ব দিলেন, দারুণ ব্যাট করলেন। তবু হেরে বিদায় নিতে হল আইপিএল থেকে। নাইট রাইডার্সের ১৬৯-৭ তাড়া করতে নেমে রাজস্থান দারুণ এগোচ্ছিলও।
২৪ মে, ২০১৮
KKR
বুধবার ইডেনে এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসকে ২৫ রানে হারানোর পরে সেই শাহরুখ উচ্ছ্বসিত। বিদেশ থেকেই টুইট করে দীনেশ কার্তিকের দলকে অভিনন্দন জানালেন তিনি।
২৪ মে, ২০১৮
KKR
রাজস্থান রয়্যালসকে ২৫ রানে দুরমুশ করে ফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেল দীনেশ কার্তিক ব্রিগেড।
২৩ মে, ২০১৮
Robin Uthappa
কলকাতা নাইট রাইডার্স দলে তিনি ‘রবিনহুড’। যখনই দল বিপদে পড়েছে, তখনই তাঁর চওড়া ব্যাট সেই বিপদ সামলেছে। সব শেষে বুধবারের কেকেআর-রাজস্থান ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী করতেও ভুললেন না তিনি।
২৩ মে, ২০১৮
Kamlesh Nagarkoti
চোট পেয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ার সময় নগরকোটির মনে হয়েছিল যেন পরিবার ছেড়ে বেশ কয়েক দিনের জন্য দূরে কোথাও চলে যাচ্ছেন।
২৩ মে, ২০১৮
Dinesh Karthik and Jacques Kallis
টি-টোয়েন্টি ম্যাচে কখনও কখনও স্বতঃস্ফূর্ততা শেষ কথা বলে যায়। অবশ্য তার মানে এই নয় যে, কোনও পরিকল্পনা ছাড়াই একটা দল সফল হবে।
২৩ মে, ২০১৮
Russell-Karthik
প্লে-অফ ম্যাচ। তাই ঘরের মাঠেও ‘হোম ম্যাচ’ নয় দীনেশ কার্তিকদের। উইকেট নিয়ে আবদারের উপায় নেই। বুধবার যে গতি ও বাউন্সের উইকেট দিয়েই ইডেন স্বাগত জানাবে দুই দলকে, সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় তা জানিয়েই দিয়েছেন।
২৩ মে, ২০১৮
Tom Curran with Heath Streak
চলতি আইপিএলে ইডেনের পিচ নিয়ে সমস্যা দেখা যায়নি কোনও দলের। বরং প্রত্যেকে সেখানে খেলে বেশ সন্তুষ্ট।
২২ মে, ২০১৮
Narine-Russell
হায়দরাবাদে জয়ের পরে যে ছন্দে রয়েছেন প্লে-অফেও সেই ছন্দ কাজে লাগিয়ে জিততে মরিয়া নাইটরা। আন্দ্রে রাসেল থেকে শুরু করে রবিন উথাপ্পা— সবার মুখেই এখন প্লে-অফের বাধা পেরনোর কথা।
২১ মে, ২০১৮
Robin Uthappa with family
পঞ্জাবের বিরুদ্ধে পুণেতে ছক্কা  হাঁকিয়ে চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি ৭ বলে অপরাজিত ১৬) এ দিন দলকে পাঁচ উইকেটে জয় এনে দেন।
২১ মে, ২০১৮
KKR
রবিন উথাপ্পাও একটু ঘুরিয়ে কথাটা বলতে পারতেন রশিদ খানকে। উথাপ্পা তখন ১১ রানে। রশিদের বলে মারা স্লগ সুইপটা ব্যাটের কানায় লেগে অনেক উঁচুতে উঠে যায়। রশিদ পিছনে দৌড়ে বলের কাছে পৌঁছেও গিয়েছিলেন।
২০ মে, ২০১৮
Shah Rukh Khan-Juhi Chawla
বাকি তিন ম্যাচ জিতে প্লে-অফে জায়গা করে নিয়েছে কেকেআর। যা দেখে উচ্ছ্বসিত শাহরুখ খান পর পর দু’টি টুইট করে বসলেন শনিবার রাতে।
২০ মে, ২০১৮
Russell and Kuldeep
সানরাইজার্স হায়দরাবাদ লিগ তালিকায় টেবলের শীর্ষে থাকলেও শেষ দুই ম্যাচে হেরেছে। প্লে-অফের আগে জয়ে ফিরতে ঘরের মাঠে এই ম্যাচটাই এখন কেন উইলিয়ামসনদের পাখির চোখ।
১৯ মে, ২০১৮
Jacques Kallis
প্রত্যেকটা দলেই ব্যক্তিগত দক্ষতা দেখানো ক্রিকেটার রয়েছে। কিন্তু একটা দলের সামগ্রিক ক্ষমতা যখন পরীক্ষার মুখে পড়ে এবং পাশ করে যায়, তার চেয়ে আনন্দের কিছু হয় না।
১৯ মে, ২০১৮
Shah Rukh Khan
কেকেআর গ্রুপে তাদের শেষ ম্যাচ খেলতে নামছে শনিবার। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ এক নম্বর দল। ইতিমধ্যেই কেন উইলিয়ামসনের দল প্লে-অফে পৌঁছে গিয়েছে।
১৮ মে, ২০১৮
KKR
পরপর দু’টি ম্যাচ জিতে যে ছন্দ পেয়েছেন, শনিবার শেষ ম্যাচেও তা ধরে রাখতে চান দীনেশ কার্তিকরা। সে জন্য নিজেদের চাপমুক্ত রাখার প্রক্রিয়া শুরু হয়ে গেল নাইট শিবিরে।
১৭ মে, ২০১৮
KKR
১৩ ম্যাচের পরে তিন নম্বরে থাকা কলকাতার পয়েন্ট ১৪। দীনেশ কার্তিকের দল যে ছন্দে ক্রিকেটটা খেলছে, তাতে কেকেআর প্লে-অফে যাবে বলেই আমার ধারণা।
১৭ মে, ২০১৮
Kuldeep Yadav
মঙ্গলবার ইডেনে জস বাটলার, অজিঙ্ক রাহানে, বেন স্টোকসদের ফিরিয়ে বিপক্ষের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন উত্তর প্রদেশের চায়নাম্যান বোলারই।
১৬ মে, ২০১৮
Kuldeep-Warne
কয়েক দিন আগেই আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে কুলদীপ বলেছিলেন, সেই সময়ে বলটা করলেও তিনি জানতেন না সেটাকেই চায়নাম্যান বলে।
১৬ মে, ২০১৮
Karthik-Russell
এই ম্যাচ জিতে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের অঙ্ক আরও জটিল করে দিল কেকেআর। শেষ ম্যাচ জিতলেই প্লে-অফে জায়গা পাকা নাইটদের।
১৫ মে, ২০১৮
Dinesh Karthik
কেকেআর এবং পঞ্জাব— দু’টো দলের শরীরী ভাষায় আকাশ-পাতাল তফাত দেখলাম। আগের ম্যাচটা ১০০ রানেরও বেশি ব্যবধানে হারার পরে নাইটরা যেন শপথ করে নেমেছিলেন, ম্যাচ জিতে মাঠ ছাড়বেন।
১৩ মে, ২০১৮
KKR
শনিবার জয়ের ফলে ১২ ম্যাচের পরে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এল কলকাতা। কেকেআরের নেট রান রেট এখন -০.১৮৯।
১৩ মে, ২০১৮
KKR
শনিবার ক্রিস গেলদের হারাতে না পারলে প্লে-অফের স্বপ্ন দেখা ছাড়তেই হবে নাইটদের। শুধু গেলদের কেন, এখন শেষ তিনটি ম্যাচেই জয় চাই দীনেশ কার্তিকদের। এই কঠিন রাস্তার প্রথম ধাপ পেরোতে শনিবার নামছে কেকেআর।
১২ মে, ২০১৮
Kuldeep Yadav
রবিবার কলকাতা নাইট রাইডার্সের হোটেলে বসে আনন্দবাজারের সঙ্গে একান্ত আলাপচারিতায় সময় অন্য এক কুলদীপ যাদব-কে আবিষ্কার করা গেল। চিন্তাধারার গভীরতায় যিনি ক্রমাগত চমক সৃষ্টি করে গেলেন তাঁর চায়নাম্যান বোলিংয়ের মতোই!  
২৩ এপ্রিল, ২০১৮
Andre Russell
কেকেআরের পরের ম্যাচ ২৭ এপ্রিল দিল্লির বিরুদ্ধে ফিরোজ শাহ কোটলায়। টানা ছ’দিনের বিশ্রামে রাসেল আরও বেশি করে সেরে ওঠার সুযোগ পাবেন বলে মনে করছে কেকেআর শিবির।
২৩ এপ্রিল, ২০১৮
Kuldeep and chawla
মরসুমের এই সময়টা আমার খুব প্রিয়। আমার লেখার নিয়মিত পাঠকরা জানেন, এই সময়েই আয়োজিত হয় কেকেআরের বার্ষিক গল্‌ফ দিবস।
২১ এপ্রিল, ২০১৮
Andre Russel
শনিবার ইডেনে তিন রকম ঝড় আসার সম্ভাবনা নিয়ে জোর আলোচনা ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে।
২১ এপ্রিল, ২০১৮
Shah Rukh Khan
জয়পুর জয়ের পরেই শাহরুখ টুইট করেন, ‘খুব ভাল লাগছে দেখে যে, বাচ্চারা মানিয়ে নিতে শুরু করেছে। কারেন, মাভি এবং গিল।
২০ এপ্রিল, ২০১৮
Jacques Kallis
পরপর দুই ম্যাচে সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন নীতীশ রানা। যাঁকে নিয়ে কালিস বলেছেন, ‘‘ধারাবাহিক ভাবে ও ভাল খেলে চলেছে।
২০ এপ্রিল, ২০১৮
KKR
‘রিস্টস্পিনাররা’ (কব্জির ব্যবহারে যাঁরা স্পিন করেন, যেমন কুলদীপ) পড়লেই সমস্যা বাড়ে। বেন স্টোকস (১৪) যেমন পীযূষের গুগলি বুঝতে না পেরে আউট হলেন।
১৯ এপ্রিল, ২০১৮
Dinesh Karthik
কার্তিক বললেন, ‘‘আমাদের ফিল্ডিং ও শেষের দিকের বোলিংয়ে কিন্তু আরও উন্নতি দরকার। আর একটু কড়া যদি হই, তা হলে বলব, দলের পেসারদের আরও উন্নতি করতে হবে। আমাদের আরও ধারাবাহিক হতে হবে।’’
১৯ এপ্রিল, ২০১৮
KKR
জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কেকেআর অধিনায়ক কার্তিক। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল দু’বছর নির্বাসন কাটিয়ে ফেরা রাজস্থান।
১৮ এপ্রিল, ২০১৮
KKR
কিন্তু জামাইকার খেলোয়াড়দের এই পেশিশক্তির জয়জয়কার কেন? সোমবার রাতে ক্যারিবিয়ান তারকার আগ্রাসী ইনিংস দেখার পরে তাঁর কাছে এটাই জানতে চান কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দীনেশ কার্তিক।
১৮ এপ্রিল, ২০১৮
Andre Russel
সোমবার ইডেনে দেখা গেল আর এক জনকে— আন্দ্রে রাসেল। রীতিমতো ‘বুক ক্রিকেট’-এর ঢঙে ব্যাট করে রাসেল করে গেলেন ১২ বলে ৪১।
১৭ এপ্রিল, ২০১৮
Gautam Gambhir
কেকেআর ব্যাট করার সময় ট্রেন্ট বোল্টের প্রথম ওভার মেডেন। কেকেআর ইনিংসের শেষ ওভারে দিল্লির রাহুল তেওয়াটিয়ার বলে রান উঠল মাত্র এক। উইকেট গেল তিনটি।
১৭ এপ্রিল, ২০১৮
Russell, Kuldeep
সাত বছরের চেনা ইডেনে অচেনা কলকাতা নাইট রাইডার্সের কাছে বিশ্রী হারের পরে গৌতম গম্ভীর বললেন বটে, রাসেলই তাঁদের কাছ থেকে জয় ছিনিয়ে নিলেন।
১৭ এপ্রিল, ২০১৮
Jacques Kallis
আইপিএলে কিন্তু কমে গিয়েছে চমকে দেওয়ার মতো উপাদানও। এমনকী প্রথম বার এই টুর্নামেন্টে নামছে এমন কোনও ক্রিকেটার সম্পর্কেও এখন সহজেই তথ্য পাওয়া যায়।
১৬ এপ্রিল, ২০১৮
Kuldeep Yadav
চেন্নাইয়ে বিনয় কুমারকে শেষ ওভারে বল করতে পাঠানো। শনিবার ইডেনে হঠাৎ ওপেনিং জুটিতে বদল। টপ অর্ডার ব্যাটসম্যান শুভমান গিলকে সাত নম্বরে পাঠানো।
১৬ এপ্রিল, ২০১৮
Gambhir with Ponting
কোচ রিকি পন্টিং এবং অধিনায়ক গৌতম গম্ভীর। আজ, সোমবার নাইটদের প্রতিপক্ষ দিল্লি ডেয়ারডেভিলসের প্রধান দুই মস্তিষ্কেরই যে এক সময় আইপিএল ঠিকানা ছিল ইডেন!
১৬ এপ্রিল, ২০১৮
Abhishek Nayar
শনিবার কেকেআর-এর তরফে সরকারিভাবে ঘোষণা করে দেওয়া হল দলের মেন্টর হিসেবে যোগ দিচ্ছেন অভিষেক নায়ার। কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক মরসুমের শুরুতেই অভিষেক নায়ারের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন।
১৫ এপ্রিল, ২০১৮
আরও খবর
কার কখন খেলা
পয়েন্টস টেবল
প্লেয়ার অব দ্য ডে
টীম -
ম্যাচ -