1
সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা এখন মগ্ন আইপিএলে। তাবড় কিংবদন্তি ক্রিকেটাররাও ২০ ওভারের ফর্ম্যাটে মজে গিয়েছেন। তবে এমন ক্রিকেট তারকারাও রয়েছেন, যাঁরা আইপিএলে মাত্র একটি করে ম্যাচ খেলেছেন।
০৫ মে, ২০১৯
1
মুম্বইয়ে জন্মানো কলেজ ড্রপ আউট এই পেসার আজ নাইটদের বড় ভরসা
০৫ মে, ২০১৯
1
ফের মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি নাইট বাহিনী। আজ আগ্রাসী মেজাজে নামার পরিকল্পনায় কেকেআর। তারা যদি মুম্বইকে হারায়, তা হলে ১৪ পয়েন্ট হয়ে যাবে। তাদের প্রতিদ্বন্দ্বীরা সকলেই পয়েন্টে পিছিয়ে থাকবে।  ম্যাচ পরিত্যক্ত হলেও ১৩ পয়েন্ট নিয়ে প্লে-অফে চলে যাবে কেকেআর। প্লে অফে যেতে গেলে আজ জিততেই হবে কলকাতাকে। কোন ১১ জন যোদ্ধা নিয়ে মাঠে নামবে তাঁরা?
০৫ মে, ২০১৯
1
দু’ওভার বাকি থাকতে কিংস ইলেভেন পঞ্জাবের রান টপকে গিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল কেকেআর। টার্গেট ছিল ১৮৪। সেই টার্গেট ২ ওভার বাকি থাকতে অনায়াসে হাতে ৭ উইকেট নিয়ে তুলে দিল কেকেআর। জয় ছিনিয়ে নিল তারা কীভাবে?
০৪ মে, ২০১৯
1
কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে আজ আগ্রাসী মেজাজে নামার পরিকল্পনায় নাইট রাইডার্স শিবির। টানা ছয় ম্যাচ হারের পরে গত রবিবারই ইডেনে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে কেকেআর। আজ শুধু দুই পয়েন্ট পেলেই চলবে না। জিততে হবে বড় ব্যবধানে। বর্তমানে ১২ ম্যাচ খেলে দু’দলেরই পয়েন্ট ১০।আজ ঘুরে দাঁড়াতে কাকে কাকে নামাতে পারে তাঁরা?
০৩ মে, ২০১৯
1
ক্রিকেট তারকার মেয়ে, কিন্তু ক্রিকেটারদেরই পছন্দ করতেন না একেবারে। মা সুজান ইত্তিচেরিয়া ভারতের জাতীয় দলের হয়ে ক্রিকেট খেললেও মেয়ে ক্রিকেটকে পেশা হিসাবে বেছে নেননি। বরং স্কোয়াশেই মাত করতে চেয়েছিলেন এই তরুণী।
০১ মে, ২০১৯
Kalis
মুম্বইয়ের বিরুদ্ধে তাঁকে তিন নম্বরে নামানোর সিদ্ধান্ত কার ছিল? কালিসের উত্তর, ‘‘সবাই মিলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ম্যাচের যা পরিস্থিতি ছিল, তাতে মনে হয়েছে রাসেল নামলে স্কোরবোর্ড সচল থাকবে। সিদ্ধান্ত যে ঠিক ছিল, তা রাসেলই প্রমাণ করে দিয়েছে।’’
৩০ এপ্রিল, ২০১৯
DK
সোমবারের পরে নাইটদের সামনে অঙ্কটা মোটামুটি এ রকম দাঁড়াল: দীনেশ কার্তিকদের শেষ দুটো ম্যাচ জিততেই হবে (প্রতিপক্ষ পঞ্জাব এবং মুম্বই)। কিন্তু শুধু জিতলেই হবে না। পাশাপাশি দীনেশ কার্তিকদের প্লে-অফে যেতে হলে তাকিয়ে থাকতে হবে হায়দরাবাদ আর রাজস্থান রয়্যালস দল দুটোর ম্যাচের দিকেও।
৩০ এপ্রিল, ২০১৯
KKR
রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জিতলেও পিচ নিয়ে ক্ষোভ থাকছে নাইট শিবিরে। কেকেআর সিইও বেঙ্কি মাইসোরকে প্রশ্ন করা হয়েছিল, আগামী মরসুমে ইডেনের পরিবর্তে অন্য মাঠে ঘরের ম্যাচ তাঁরা নিয়ে যেতে চান কি না।
৩০ এপ্রিল, ২০১৯
HP
রবিবার ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জিততে গেলে প্রয়োজন ছিল ২৩৩ রান। ওই অবস্থায় মুম্বই ইন্ডিয়ান্স ১২১ রানের মধ্যে পাঁচ উইকেট হারানোর পরে পাল্টা আক্রমণ শুরু করেন হার্দিক।
৩০ এপ্রিল, ২০১৯
KKR
বছর চারেক পরে মুম্বই ম্যাচের শেষে শাহরুখ খান আবার হাসলেন। ঘরের মাঠে মরসুমের শেষ ম্যাচ খেলে নাইটদের নিয়ে ইডেন ঘুরলেন, চুমু ছুড়ে দিলেন দর্শকদের দিকে। অবশেষ জয়ে ফিরল কেকেআর। ঠিক কোন জায়গায় মুম্বইকে মাত দিল নাইটরা? দেখে নেওয়া যাক।
২৯ এপ্রিল, ২০১৯
1
দাদা ক্রিকেটার। বোন চিয়ারলিডার। এমন ঘটনা বোধহয় আইপিএলেই সম্ভব। দাদা তারকা ক্রিকেটার। আউট হয়ে ফিরে যাচ্ছেন ডাগ আউটে। আর বোন নাচছেন।
২৯ এপ্রিল, ২০১৯
1
১১ ম্যাচে নাইটদের পয়েন্ট ৮। বাকি চারটে ম্যাচ জিততে হবে। রবিবারের মরণ-বাঁচন ম্যাচে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি কেকেআর।
২৮ এপ্রিল, ২০১৯
Russ
রবিবার মুম্বইয়ের পেস ব্যাটারির সামনে হিসেবে থাকছে ইডেনের সবুজ পিচ। যেখানে আগুন ঝরানোর সম্ভাবনা রয়েছে লাসিথ মালিঙ্গা, যশপ্রীত বুমরাদের।
২৮ এপ্রিল, ২০১৯
KKR
কেকেআরের কোনও আশা নেই রবিবার জেতার? ক্রিকেট বিশ্লেষণ ও অঙ্কের বিচারে হয়তো নেই। কিন্তু ক্রিকেট মহান অনিশ্চয়তার খেলা। তার উপর প্রতিযোগিতার নাম আইপিএল। এখানে কখন কী হয়, কে জানে!
২৮ এপ্রিল, ২০১৯
DK
নাইটদের মতোই সমান সংখ্যক ম্যাচ খেলে আট পয়েন্ট আরসিবি ও রাজস্থানের। শুধুমাত্র নেট রান রেটে তাদের চেয়ে এগিয়ে কেকেআর। এই মুহূর্তে কলকাতা নাইট রাইডার্সের নেট রান রেট -০.০৫০।
২৭ এপ্রিল, ২০১৯
Riyan Parag
অসমের এই ছেলেটা এ বার ভোট দিতে পারবে না। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ছেলেটা এখনও ড্রাইভিং লাইসেন্স পায়নি। এই ছেলেটার বাবা কিছু বছর আগেও মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে ক্রিকেট খেলতেন।
২৬ এপ্রিল, ২০১৯
DK
৬৩ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল রাজস্থানের। তার পরেই নিজের বলে ক্যাচ ফস্কান সুনীল নারাইন। তখন রায়ান পরাগের রান শূন্য। শেষে রায়ানই ৩১ বলে ৪৭ রান করে কেকেআরের হাত থেকে ম্যাচ বার করে নিয়ে যান।
২৬ এপ্রিল, ২০১৯
Main
১০ ম্যাচে নাইটদের পয়েন্ট ৮। বাকি চারটে ম্যাচ জিততে হবে। বৃহস্পতিবার মরণ-বাঁচন ম্যাচে স্টিভ স্মিথের রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফের প্লে-অফে যাওয়ার লড়াইয়ের আগে নানা অভ্যন্তরীণ সমস্যায় কেকেআর। কেমন হতে পারে মরণ-বাঁচন ম্যাচে নাইটদের প্রথম একাদশ।
২৫ এপ্রিল, ২০১৯
Bhajji
বুধবার সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে হরভজন বলেছেন, ‘‘এটা ঠিক কুলদীপ এখন খারাপ ফর্মে রয়েছে। টি-টোয়েন্টি হল এমনই এক ফর্ম্যাট, যা এক জন বোলারের আত্মবিশ্বাস ধ্বংস করে দিতে পারে।
২৫ এপ্রিল, ২০১৯
Narine
সূত্রের খবর, আগের ম্যাচগুলোর মতোই নাকি এ বারও পিচে গতি ও বাউন্স  রয়েছে। ফলে বল পড়ে ব্যাটে আসবে। যা স্ট্রোক প্লেয়ারদের আদর্শ উইকেট। যেখানে বড় রানের সম্ভাবনা রয়েছে।
২৫ এপ্রিল, ২০১৯
1
আশা প্রায় শেষ। সানরাইজার্স হায়দরাবাদের কাছে ফের হারল নাইটরা। তার আগের ম্যাচেও ঘরের মাঠে হেরেছে তাঁরা। টানা পাঁচ ম্যাচে হার। অথচ আইপিএলের শুরুটা তো ভালই ছিল কেকেআরের জন্য। কোথায় ভুল হচ্ছে নাইটদের?  শুধুই কি দল নির্বাচন নাকি মানসিকতাটাই নেই জেতার?
২২ এপ্রিল, ২০১৯
1
সংসারে নিত্য অনটন। নুন আনতে পান্তা ফুরোয় বললে খুব একটা ভুল হবে না। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দৌলতে স্বপ্নটা সত্যি হল। ক্রিকেট খেলেই বাড়ির পাশে দাঁড়ালেন ২১ বছরের তরুণ। এরকমই একজন ক্রিকেটার খেলছেন এ বারের আইপিএলে, নাইটদের সংসারে। তিনি রিঙ্কু সিংহ।
২১ এপ্রিল, ২০১৯
main
একের পর এক হার, কিছুতেই জয়ের মুখ দেখতে পাচ্ছে না নাইট বাহিনী। বিপর্যস্ত হয়ে পড়েছে কলকাতা নাইট রাইডার্স। আজ খেলা সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে
২১ এপ্রিল, ২০১৯
1
আজ ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। পর পর হারে বিপর্যস্ত নাইট বাহিনী। এদিকে ঘুরে দাঁড়াতে মরিয়া আরসিবিও।
১৯ এপ্রিল, ২০১৯
matt
কেলি নিয়ে সমর্থকদের উৎসাহ থাকলেও সব চেয়ে বেশি উদ্বেগ হয়তো আন্দ্রে রাসেলের চোট নিয়ে।  কিন্তু সেই উৎকণ্ঠা অনেকটাই কেটে গিয়েছে।
১৭ এপ্রিল, ২০১৯
1
চেন্নাই সুপার কিংসের কাছে ঘরের মাঠে ফের হারল নাইটরা। তার আগের ম্যাচেও ঘরের মাঠে হেরেছে দাদার দলের কাছে। টানা তিন ম্যাচে হার। অথচ আইপিএলের শুরুটা তো ভালই ছিল কেকেআরের জন্য। কোথায় ভুল হচ্ছে কলকাতার? কোন স্ট্র্যাটেজির জন্যই পিছিয়ে পড়ছে নাইট রাইডার্স।
১৫ এপ্রিল, ২০১৯
Shah Rukh Khan
কেকেআর মালিক শাহরুখ খান দলে পেতে চেয়েছিলেন চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটারকে।
১৪ এপ্রিল, ২০১৯
Narine
শুক্রবার দিল্লি ক্যাপিটালসের পেসার কাগিসো রাবাডার একটি ফুলটস বল ব্যাটের নীচে লেগে আছড়ে পড়ে রাসেলের হাঁটুতে। তার পরে বল করতেও সমস্যা হয় ক্যারিবিয়ান অলরাউন্ডারের। যার প্রভাব পড়ে ম্যাচেও।
১৪ এপ্রিল, ২০১৯
1
চোটের কবলে সেরা তিন, ইডেনে প্রথম ১১ বাছতে নাজেহাল কেকেআর
১৪ এপ্রিল, ২০১৯
Main
দাদার ছকে ধরাশায়ী। এ বার সামনে ফর্মে মিস্টার কুল। যাঁর কাছে প্রথম ম্যাচ হারতে হয়েছে। ক্রিকেটীয় মস্তিষ্কে যিনি কলকাতার অধিনায়ক কার্তিকের থেকে বহুগুণ এগিয়ে। বাড়তি চিন্তার কারণ সুনীল নারাইনের চোট। হঠাৎই এলোমেলো লাগছে নীতিশ রাণাকে। চেন্নাইয়ের বিরুদ্ধে জিততে না পারলে লিগ টেবিলে অনেকটাই পিছনে চলে যাবে কলকাতা। চেন্নাইয়ের বিরুদ্ধে জিততে স্ট্র্যাটেজিতে কী বদল আনতে পারে কেকেআর। দেখে নেওয়া যাক।
১৩ এপ্রিল, ২০১৯
Gill
শুক্রবার সন্ধ্যায় ইডেন ছিল কেকেআর সমর্থকে পূর্ণ। কেকেআর সমর্থকেরা অনেক আশা নিয়ে দলে দলে মাঠে ভিড় জমিয়েছিলেন, দিল্লির বিরুদ্ধে প্রথম ম্যাচে সুপার ওভারে হারের বদলা নেওয়ার জন্য।
১৩ এপ্রিল, ২০১৯
Shahrukh Khan
ইডেনে তিনি উপস্থিত ছিলেন না। তবে না থেকেও তিনি জিতে নিলেন সবার হৃদয়। যা মনে পড়িয়ে দিচ্ছিল তাঁর সেই বিখ্যাত সংলাপ। 
১৩ এপ্রিল, ২০১৯
Shikhar
এক বাঁ-হাতি ম্যাচ জেতানো অপরাজিত ৯৭ করে গেলেন। এক বাঁ-হাতি জয়ের মঞ্চ গড়ে দিলেন ৩১ বলে ৪৬ করে। এক বাঁ-হাতি পীযূষ চাওলাকে লং অনের উপর দিয়ে উড়িয়ে দিয়ে উইনিং শটটা নিলেন।
১৩ এপ্রিল, ২০১৯
dada
শিখর ধওয়ন। একার হাতেই কার্যত শেষ করে দিলেন ঘরের মাঠে কেকেআরের স্বপ্ন। অল্পের জন্য শতরান পেলেন না। কিন্তু, বিশ্বকাপের আগে ভারতের বাঁহাতি ওপেনারটি যে কাব্যিক ইনিংস খেললেন, তাতে ইংল্যান্ডের পরিবেশে বিপক্ষের রক্তচাপ বাড়তেই পারে। যাই হোক, একদিকে শিখরের ইনিংস, অন্য দিকে নারাইনের অভাব ফের প্রমাণ হল ইডেন আগে মহারাজের, পরে বাদশার। দেখে নেওয়া যাক ইডেনে কেকেআরের হারের কিছু কারণ।
১৩ এপ্রিল, ২০১৯
Kuldeep
বছর চারেক আগেও ইডেনের পিচ থেকে ফায়দা তুলতেন স্পিনাররা। যে কারণে সুনীল নারাইন-কুলদীপ যাদব-পীযূষ চাওলার বোলিং আক্রমণ নাইটদের অনেক ম্যাচ জিতিয়েছে ইডেনে। এখন স্পিনারদের জন্য আর সে সুদিন নেই।
১২ এপ্রিল, ২০১৯
Sourav
কেকেআর সূত্রে খবর, ইডেনের পিচ যে পেস-নির্ভর হতে চলেছে তা আগে থেকেই শিবিরে জানা ছিল। তাই দলের মধ্যে পিচ নিয়ে বাড়তি উদ্বেগ নেই। হেড কোচের নির্দেশ, পিচ যে রকমই হোক, কেকেআরকে নিজের সেরাটা দিতে হবে।
১২ এপ্রিল, ২০১৯
Dhoni
জয়ের পাশাপাশি বিতর্কেও জড়ালেন ধোনি। ম্যাচের শেষ দিকে একটি নো বলকে কেন্দ্র করে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে মাঠে ঢুকে পড়েন তিনি।
১২ এপ্রিল, ২০১৯
Andre Russell
হাড্ডাহাড্ডি লড়াই করে মূল্যবান কয়েকটা জয়ও তুলে নিতে পেরেছি আমরা এই সময়ে। তা ছাড়া আমরা অনেক জায়গাতেই মোক্ষম সময়ে ঠিক সিদ্ধান্ত নিতে পেরেছি, ভাল ক্রিকেট খেলেছি।
১২ এপ্রিল, ২০১৯
KKR
সব নিয়েই খোলামেলা কথা বললেন কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ জাক কালিস।
১২ এপ্রিল, ২০১৯
1
ঘুরে দাঁড়ানোর লড়াই। ফিরতেই হবে ফর্মে, নাইট বাহিনী এখন শুধু এটাই ভাবছে।
১২ এপ্রিল, ২০১৯
Eden
আইপিএলের সামান্য খোঁজখবর রাখা যে কেউ বলে দিতে পারবেন, সবুজ পিচে কাদের বেশি সুবিধা হতে পারে। দিল্লির পেস আক্রমণ এ বারের আইপিএলের দলগুলির মধ্যে অন্যতম সেরা।
১১ এপ্রিল, ২০১৯
MS Dhoni with Andre Russell
চহারের বোলিং আক্রমণে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং ভেঙে পড়ে। কেকেআরের ১৯ তম ওভারে আন্দ্রে রাসেল মাত্র একটি ছক্কা হাঁকান চহারকে।
১০ এপ্রিল, ২০১৯
kkr
ম্যাচ শেষে শাহরুখের টুইট, ‘‘চেন্নাইয়ে খুব আনন্দ হল। দারুণ খেলেছে সিএসকে। আমরাও নিজেদের সেরাটাই দিতে চেয়েছি। কিন্তু কখনও সেই চেষ্টা কাজে দেয় না।’’
১০ এপ্রিল, ২০১৯
dhoni
কলকাতা নাইট রাইডার্স বনাম চেন্নাই সুপার কিংসের মঙ্গলবারের ম্যাচটা হওয়ার কথা ছিল ধোনির মগজাস্ত্র বনাম আন্দ্রে রাসেলের পেশি শক্তির খেলা। কিন্তু সেই লড়াই শুরু হওয়ার আগেই নাইটদের শেষ করে দিল ধোনির চতুর নেতৃত্ব।
১০ এপ্রিল, ২০১৯
1
ঘরের মাঠে মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস। ছ’টি ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতে পয়েন্ট টেবিলে কেকেআরকে টপকে শীর্ষে উঠে এল সিএসকে।কিন্তু নাইটদের কীভাবে হেলায় হারাল সিএসকে। ঠিক কী কারণে এগিয়ে গেল ধোনির দল?
১০ এপ্রিল, ২০১৯
Andre Russell
আজ সন্ধেতেও কি রাসেল পেশিশক্তির আস্ফালন ঘটাবেন? ধোনি নিশ্চয় রাসেলকে থামানোর পরিকল্পনা করে রেখেছেন।
০৯ এপ্রিল, ২০১৯
Panth
এখনও চার দিন বাকি, তার আগেই হুঙ্কারের সুর দিল্লি ক্যাপিটালস শিবিরে। পেসার-অলরাউন্ডার ক্রিস মরিস জানিয়ে দিলেন, ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে হারানোর ক্ষমতা রয়েছে তাঁদের দলের।
০৯ এপ্রিল, ২০১৯
Saha and Shami
সানরাইজার্স হায়দরাবাদে রয়েছেন ঋদ্ধিমান সাহা ও শ্রীবৎস গোস্বামী। দুজনের কেউ চলতি মরসুমে একটি ম্যাচেও খেলেননি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে আছেন প্রয়াস রায়বর্মণ।
০৯ এপ্রিল, ২০১৯
আরও খবর
কার কখন খেলা
পয়েন্টস টেবল
প্লেয়ার অব দ্য ডে
টীম -
ম্যাচ -