Advertisement
২৬ মে ২০২৪
IPL 2024

আইপিএলে খেলতে এসে দিনে ঘুমোতেন রাসেল, নারাইন, জেগে থাকতেন রাতে! ফাঁস আক্রমের

আইপিএলে খেলতে এসে সারা দিন ঘুমিয়ে থাকতেন আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন। এমনটাই জানালেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন বোলিং কোচ ওয়াসিম আক্রম।

cricket

সুনীল নারাইন (বাঁ দিকে) ও আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৯:৩০
Share: Save:

ভারতে খেললেও মনে মনে ওয়েস্ট ইন্ডিজ়ে থাকতেন তাঁরা। আইপিএলে খেলতে এসে সারা দিন ঘুমিয়ে থাকতেন আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন। এমনটাই জানালেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন বোলিং কোচ ওয়াসিম আক্রম।

২০১০ সালে কেকেআরের বোলিং কোচ তথা মেন্টর হয়েছিলেন আক্রম। ২০১৬ সাল পর্যন্ত সেই দায়িত্ব সামলেছেন তিনি। ২০১২ ও ২০১৪ সালে কেকেআরের ট্রফি জেতার নেপথ্যে বড় ভূমিকা ছিল তাঁর। কেকেআরে কোচিং করানোর সময় নিয়ে একটি সাক্ষাৎকারে মুখ খুলেছেন আক্রম। তিনি বলেন, “কেকেআরে থাকাকালীন আমি খুব সকালে ঘুম থেকে উঠতাম। এক দিন প্রাতঃরাশ করার সময় নারাইনকে দেখলাম। ওর চোখ ফুলে ছিল। জিজ্ঞাসা করলাম, কী হয়েছে? নারাইন জবাবে যা বলব তাতে আমি অবাক।”

ঠিক কী বলেছিলেন নারাইন? আক্রম বলেন, “ও বলল, সারা রাত জেগে ছিল। আমি জিজ্ঞাসা করলাম, কেন? তাতে বলল, ও এখানে এসেও ওয়েস্ট ইন্ডিজ়ের সময় ধরে চলে। তাই সারা রাত জেগে থাকে। সারা দিন ঘুমোয়। রাসেলও সেটাই করে। তবে ম্যাচের দিন বিষয়টা আলাদা। অনুশীলনের পর হোটেলে ফিরেই ওরা ঘুমিয়ে পড়ত।”

চলতি মরসুমে বলের পাশাপাশি ব্যাট হাতেও ফর্মে রয়েছেন নারাইন। ৭টি ম্যাচে ২৮৬ রান করেছেন তিনি, যা কেকেআরের ব্যাটারদের মধ্যে সর্বাধিক। নারাইনের ব্যাটিংয়ের কথা উঠে এসেছে আক্রমের কথাতেও। তিনি বলেন, “সবাই ভাবে নারাইন খুব ভাল বোলার। পাশাপাশি ও খুব ভাল ব্যাটারও। বিশ্বের সব বড় লিগে ব্যাটিংয়ের জন্যও ওর নাম রয়েছে। আমি জানি গৌতম গম্ভীর ওর উপর সেই বিশ্বাসটা দেখিয়েছে। সেই কারণে নারাইন এত ভাল খেলছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE