Advertisement
১৯ এপ্রিল ২০২৪
underwear

Underwear: যৌনাঙ্গ থেকে মুখে ছড়াচ্ছে সংক্রমণ, আটকাতে বাজারে আসছে জীবাণুরোধক অন্তর্বাস

মুখ দিয়ে যৌনতৃপ্তি পেতেও চাই সুরক্ষা। না হলে হারপিস, গনোরিয়া ও সিফিলিসের মতো রোগ ছড়াতে পারে। এই ঝুঁকি কমাতে একটি সংস্থা আনছে বিশেষ অন্তর্বাস।

অন্তর্বাস আটকাবে যৌনরোগ?

অন্তর্বাস আটকাবে যৌনরোগ? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ১৭:১৩
Share: Save:

আদরের ধরন অনেক, কে কী ভাবে প্রিয়জনকে কাছে টানবেন তা যাঁর যাঁর নিজের ব্যাপার। কিন্তু যৌনজীবন সুখকর রাখতে অবশ্যই নজর রাখতে হবে যৌন স্বাস্থ্যের দিকে। যাঁরা যৌন মিলনের সময়ে মুখ-তৃপ্তি বা ‘ওরাল সেক্স’ পছন্দ করেন, তাঁদের অনেকেরই ধারণা, এই ধরনের মিলনে বুঝি সংক্রমণের ঝুঁকি থাকে না। বিশেষজ্ঞরা কিন্তু বলছেন, একেবারেই ঠিক নয় এই ধারণা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

বিশেষজ্ঞরা বলছেন, অসুরক্ষিত মৌখিক মিলনেও হারপিস, গনোরিয়া ও সিফিলিসের মতো রোগ ছড়ানোর আশঙ্কা থেকে যেতে পারে। যৌনরোগ সৃষ্টিকারী ভাইরাসগুলির মধ্যে এইচআইভি বা এড্‌স ভাইরাস এ ভাবে ছড়ানোর আশঙ্কা খুবই কম। কিন্তু ‘হিউম্যান প্যাপিলোমা ভাইরাস’ নামক একটি ভাইরাস মুখে ছড়িয়ে পরতে পারে এই ধরনের মিলনে। এই ভাইরাসের প্রভাবে হতে পারে মুখ ও ঘাড়ের ক্যানসার।

এই সব সমস্যা থেকে রক্ষা পেতে আমেরিকার একটি সংস্থা বাজারে আনছে এক বিশেষ প্রকারের অন্তর্বাস। সংস্থাটি জানিয়েছে, জাঙ্গিয়া ও বিকিনি উভয় ধরনের অন্তর্বাসই বাজারে আনছে তাঁরা। একটি বিশেষ ধরনের লেটেক্স দিয়ে তৈরি হয়েছে এই অন্তর্বাস। সংস্থাটি জানাচ্ছে, এই লেটেক্স প্রায় কনডমে ব্যবহৃত লেটেক্সের মতোই পাতলা। পাশাপাশি ভ্যানিলার মতো একাধিক স্বাদেও মিলবে এই অন্তর্বাসগুলি। আমেরিকার সর্বোচ্চ ওষুধ নিয়ামক সংস্থা এফডিএ অবশেষে ছাড়পত্র দিল এই অন্তর্বাসগুলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

underwear Intimacy STD
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE