Advertisement
০৪ মে ২০২৪
Samantha Prabhu

Samantha Ruth Prabhu’s Fitness Routine: ভারী শরীরচর্চায় মগ্ন সামান্থা! ভিডিয়ো ভাইরাল হতেই চর্চা শুরু ভক্তমহলে

ব্যামে এত মন কেন? সামনেই কি বড় কোনও ছবির কাজে ব্যস্ত হতে চলেছেন দক্ষিণী তারকা?

সামান্থা রুথ প্রভু৷

সামান্থা রুথ প্রভু৷ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১১:২০
Share: Save:

অভিনয়ের পাশাপাশি শরীরচর্চা নিয়েও দারুণ সচেতন সামান্থা রুথ প্রভু৷ ইনস্টাগ্রামে মাঝেমাঝেই নিজের ওয়ার্ক আউট সেশনের ভিডিয়ো অনুগামীদের সঙ্গে ভাগ করে নেন অভিনেত্রী। সে সব ভিডিয়োতে যোগাভ্যাস-সহ একাধিক ভারী শরীরচর্চাও করতে দেখা যায় অভিনেত্রীকে৷
সম্প্রতি সামান্থার ‘জিম সেশন’-এর আর
একটি ভিডিয়ো বেশ ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, সামান্থা ডেডলিফ্ট আর স্কোয়াট একসঙ্গে করছেন। অহশ্যই প্রশিক্ষক জুনেদ শেখের কড়া নজরদারিতে। ভিডিয়োর ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘‘২০২২-২৩ সালে আমাকে শরীরের প্রতি বিশেষ নজর দিতে হবে। বিষয়টি আমার কাছে বেশ চ্যালেঞ্জিং। অল্প অল্প করে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে।’’
তবে কি সামনেই বড় কোনও ছবির কাজে ব্যস্ত হতে চলেছেন দক্ষিণী তারকা? প্রশ্ন নেটাগরিকদের।

সারা দিনের দৌড়ঝাঁপ, কাজের চাপ এবং খাওয়াদাওয়ায় অনিয়ম না চাইতেই রোজের রুটিনে ঢুকে পড়েছে। ইচ্ছা থাকলেও নিয়ম বেঁধে খাওয়াদাওয়া করার উপায় নেই। ফলস্বরূপ অনিয়ন্ত্রিত মেদ জমা হচ্ছে শরীরের আনাচ- কানাচে। ফিটনেস বিশেষজ্ঞদের মতে, কোমর আর উরুর মেদ কমানোর ক্ষেত্রে বেশ কিছু নিয়ম মানতেই হয়। তবে যদি অতটা সময় নাও পান, তা হলেও কিছু বিশেষ শরীরচর্চা করলেই সে মেদকে জব্দ করা যায়। উরু এবং পায়ে জমা মেদ ঝরাতে আপনিও স্কোয়াটের উপর ভরসা রাখতে পারেন। শুধু তা-ই নয়, পায়ের পেশী মজবুত করার জন্যও এ ব্যয়ামের জুড়ি মেলা ভার। তবে জিমে গিয়ে ডেডলিফ্ট আর স্কোয়াট একসঙ্গে করার ক্ষেত্রে প্রশিক্ষকের পরামর্শ নিতে ভুলবেন না। শরীরচর্চার ক্ষেত্রে ভুল কোনও পদ্ধতি কিন্তু মারাত্মক প্রভাব ফেলতে পারে। তাই সঠিক নিয়ম ও কায়দা জেনে তবেই এই ব্যায়াম করুন।

চাইলে বাড়িতেও এই ব্যয়াম করতে পারেন। কী ভাবে করবেন?

স্কোয়াট: দু'পায়ের মধ্যে মোটামুটি ১২ ইঞ্চি দূরত্ব রেখে হাত দু’টি মুঠো করে রাখুন। এ বার হাফ সিটিং পজিশনে ওঠা-বসা করুন। এই ব্যয়াম করার সময়ে পায়ের পেশীতে এবং পেটে টান অনুভব করবেন। ২০ বার একটি সেট হয়। প্রথম প্রথম ৫টি করে সেট করুন। পরে তা বাড়িয়ে ১০টি সেটে নিয়ে যান।


পাইল স্কোয়াট: দু’পায়ের মাঝে বেশ খানিকটা দূরত্ব রেখে সোজা হয়ে দাঁড়ান। এ বার পা ভেঙে বসুন। মেরুদণ্ড ও শরীরের উপরের ভাগ যেন সোজা থাকে, সে দিকে অবশ্যই নজর রাখুন। এই ভঙ্গিতে পাঁচ সেকেন্ড ধরে থাকুন। এর পর আবার সোজা হয়ে দাঁড়ান। এই প্রক্রিয়াটি পুনরায় করুন অন্তত ৩০ বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samantha Prabhu Fitness Fitness Tip Squat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE