Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Physical Relationship Tips

মিলন উপভোগ করার পরিবর্তে তীব্র যন্ত্রণায় ভোগেন? কী করলে চরম সুখ লাভ করবেন?

মিলনের সময়ে ব্যথার তীব্রতা বেশি হলে চরম সুখ অনুভব করা যায় না, সঙ্গীকেও নিরাশ হতে হয়। তাই জানতে হবে মিলনের সময়ে কী ভাবে যন্ত্রণা থেকে রেহাই পাওয়া যায়। কী করলে সুখের হবে সঙ্গম?

Painful sex

অনেক মহিলাই সঙ্গমের সময়ে তীব্র যন্ত্রণায় ভোগেন। ছবি: শাটারস্টক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৮:২২
Share: Save:

বিভিন্ন শারীরবৃত্তীয় চাহিদার মধ্যে সঙ্গমও অত্যন্ত স্বাভাবিক একটি প্রক্রিয়া। সঙ্গমের সময়কাল যেমনই হোক, সকলেই চান তা সুখের হোক। কিন্তু অনেকের ক্ষেত্রেই এই অভিজ্ঞতা সুখের হয় না। অনেক মহিলাই সঙ্গমের সময়ে তীব্র যন্ত্রণায় ভোগেন। কখনও শারীরিক কারণে, কখনও বা মিলনের সময়ে ভুলভ্রান্তির কারণে কিংবা মিলন উপভোগ না করলেও ব্যথা হয়। মিলনের সময়ে ব্যথার তীব্রতা বেশি হলে চরম সুখ অনুভব করা যায় না, সঙ্গীকেও নিরাশ হতে হয়। তাই জানতে হবে মিলনের সময়ে কী ভাবে যন্ত্রণা থেকে রেহাই পাওয়া যায়।

মিলনের সময়ে যন্ত্রণা থেকে রেহাই পেতে কী করবেন?

১) শ্রোণিদেশের পেশির সঙ্কোচন-প্রসারণ: নিয়মিত এমন কিছু যোগাভ্যাস করতে হবে, যাতে শ্রোণিদেশের পেশি সঙ্কোচন ও প্রসারণ হয়। প্রস্বাবের বেগ কিছু ক্ষণ চেপে রেখেও এই ব্যায়াম করা যায়।

২) মিলন উপভোগ করুন: মিলনের সময়ে মাথায় শত চিন্তা থাকলে কখনওই মিলন উপভোগ করতে পারবেন না। মানসিক ভাবে প্রস্তুত হয়েই মিলন করুন। একেবারে শেষ পর্যায় পৌঁছনোর আগে পর্যন্ত মিলন উপভোগ করুন। প্রয়োজনে সঙ্গীকে লুব্রিকেন্টের ব্যবহার করতে বলুন। অস্বস্তি দূর করতে স্বমেহনও করতে পারেন।

ignorence

মহিলাদের সঙ্গমে তীব্র ব্যথা অনুভূত হওয়ার প্রথম এবং প্রধান কারণ হল ‘এন্ডোমেট্রিয়োসিস’। ছবি: শাটারস্টক

৩) এন্ডোমেট্রিয়োসিস: মহিলাদের সঙ্গমে তীব্র ব্যথা অনুভূত হওয়ার প্রথম এবং প্রধান কারণ হল ‘এন্ডোমেট্রিয়োসিস’। জরায়ুর মধ্যে থাকা স্পর্শকাতর স্নায়ুতে পুরুষাঙ্গের আঘাত লাগলে মাথা ঘোরা, বমি হওয়া, তলপেটে ব্যথা অনুভূত হয়। তাই এই রকম কোনও উপসর্গ চোখে পড়লেই চিকিৎসকের পরামর্শ নিন।

৪) সঙ্গমের কায়দা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা: অনেকেই সঙ্গের কায়দা নিয়ে পরীক্ষা–নিরীক্ষা করতে ভালবসেন। যে সব মহিলার সঙ্গমের সময় যন্ত্রণা হয়, তাঁদের এই প্রকার পরীক্ষা না করাই ভাল। শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE