Advertisement
২৭ এপ্রিল ২০২৪

গ্রহণ জন্মছককে কী ভাবে প্রভাবিত করে (প্রথম অংশ)  

মানুষের জন্মছকে গ্রহণ যেমন যেমন রাশিতে বা ভাবে পড়ে তেমন তেমন ফল দেয়। তা ভাল বা মন্দ দুই-ই হতে পারে। আর গ্রহণ কথার মানে সূর্য গ্রহণ ও চন্দ্র গ্রহণ দুটো গ্রহণকেই বোঝায়।

অসীম সরকার
শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৮ ০০:৪৩
Share: Save:

একজন মানুষ ২৮ বছরের জীবন অতিক্রম করলে সে মোটামুটি ১০০ খানা গ্রহণ দেখে থাকবে বা ১০০ খানা গ্রহণের প্রভাব পেয়ে থাকবে। বিজ্ঞানীরা বলছেন, ৭০ বছরে ১৪০টা সূর্য গ্রহণ এবং ১০০ খানা চন্দ্র গ্রহণ হয়ে থাকে।

মানুষের জন্মছকে গ্রহণ যেমন যেমন রাশিতে বা ভাবে পড়ে তেমন তেমন ফল দেয়। তা ভাল বা মন্দ দুই-ই হতে পারে। আর গ্রহণ কথার মানে সূর্য গ্রহণ ও চন্দ্র গ্রহণ দুটো গ্রহণকেই বোঝায়।

যে বছর জন্ম লগ্নে কারও যদি সূর্য বা চন্দ্র গ্রহণ পড়ে, তার পক্ষে সেই সময় মোটেই ভাল যায় না। ১৩ জুলাই ২০১৮ সূর্য গ্রহণ মিথুন রাশিতে পড়েছে। মিথুন যদি কারও লগ্ন হয়, তা হলে তার পক্ষে সময়টা প্রতিকূল।

জন্ম রবি যে ঘরে থাকে, সেই ঘরে যদি গ্রহণ পড়ে, তা হলে জাতক/জাতিকার পিতা নানা রকম সমস্যার সম্মুখিন হবেন আর যদি জন্ম চন্দ্রের উপর গ্রহণ পড়ে তা হলে মা ভুগবে। যাদের আষাঢ় মাসে জন্ম ১৩ জুলাইয়ের সূর্য গ্রহণের জন্যে, তাদের পিতার সময় ভাল যাবে না। আর যাদের মিথুন রাশিতে জন্ম, তাদের মাতার শরীর স্বাস্থ্য ভাল যাবে না।

যাদের বৃশ্চিক লগ্ন ১৩ জুলাইয়ের সূর্য গ্রহণ অষ্টম ভাবে পড়েছে বা মিথুন রাশিতে পড়েছে তাদের নানা রকম বিপদের মধ্য দিয়ে যেতে হবে।

এ বার বিভিন্ন ভাবে গ্রহণ পড়লে কেমন ফল দেয় তার সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরার চেষ্টা করছি—

লগ্নে বা প্রথম ভাবে: উপরেই উল্লেখ করা হয়েছে।

দ্বিতীয় ভাবে: এই ভাবে অতিরিক্ত আর্থিক উন্নতি বোঝায়। ভাগ্যকে ঘোরানোর ভাল সময়। আবার খারাপ পেক্ষা বা দৃষ্টি পেলে আর্থিক ক্ষতি।

তৃতীয় ভাবে গ্রহণ: এই ভাবে গ্রহণ পড়লে ভাই বোন, আত্মীয়স্বজন, প্রতিবেশী থেকে উপকৃত হওয়া বোঝায়। ট্রাভেল বা এজেন্সি বাবসায় উন্নতি যোগ।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Eclipse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE