Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
PNB MetLife

বীমা - দায়িত্বশীল জীবনের নতুন রক্ষাকর্তা

বীমার বিষয়ে গ্রাহকদেরকে সচেতন করতে এবং গ্রাহকদের মনে বীমা নিয়ে তৈরি হওয়া বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে, আগামী আগামী ২৭ জানুয়ারি পিএনবি মেটলাইফ , আনন্দবাজারের সঙ্গে যৌথভাবে একটি ওয়েবিনারের আয়োজন করতে চলেছে।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২১ ১৩:৩৭
Share: Save:

জীবনের কোনও না কোনও সময়ে প্রত্যেক মানুষকেই ইন্সিওরেন্স বা বীমা কেনার পরামর্শ দেওয়া হয়, সে তাঁর জীবন বা স্বাস্থ্যের জন্যই হোক কিংবা গাড়ির কেনার জন্য হোক। বর্তমান সময়ে দাঁড়িয়ে প্রত্যেক ব্যক্তির জীবনেই বীমার বিশেষ প্রয়োজনীয়তা রয়েছে।

গোটা বিশ্ব আজ লড়াই করছে কোভিড নামক মহামারীর বিরুদ্ধে। আর এই ভয়াবহ সময়ে দাঁড়িয়ে প্রত্যেকেরই উচিৎ পরিবারের সকলকে সুরক্ষিত রাখা। সে যে ভাবেই হোক না কেন! আর বীমার মাধ্যমে এই সুরক্ষা বেষ্টনী তৈরি করা খুবই সহজ। যেমন ধরুন, আপনি বা আপনার পরিবারের কোনও সদস্য অসুস্থ হয়ে পড়লে তাঁর চিকিৎসার সেই বিপুল খরচের ভার বইতে পারে হেল্থ ইন্সিওরেন্স। অর্থাৎ স্বাস্থ্য বীমা থাকলে হঠাৎ করে বিপদে পড়লে আপনাকে চিকিৎসার খরচার কথা নিয়ে চিন্তিত হতে হবে না। বর্তমানে বেশিরভাগ বীমা পলিসি কোভিড ১৯ রোগের কভার দিচ্ছে, যার ফলে ক্রেতারা আরও নিশ্চিন্ত মনে দিনযানপন করতে পারছে।

তবে অনেক ক্ষেত্রেই এমন মানুষ রয়েছেন যাঁরা ইন্সিওরেন্স প্ল্যান কিনতে দ্বিধাবোধ করেন। কারণ অনেকেরই মনে ‘কী, কেন, কী ভাবে, আমার আদৌ স্বাস্থ্যবীমার প্রয়োজন আছে কি না!’ ইত্যাদি প্রশ্ন থাকে। পিএনবি মেটলাইফ গ্রাহকদের এই সমস্ত প্রশ্নগুলিকে বিশেষভাবে গুরুত্ব দেয় এবং তাদের চাহিদার কথা ভাবে। আর এই চাহিদা এবং প্রয়োজনের কথা মাথায় রেখেই একের পর এক ডিজিটাল প্রকল্প লঞ্চ করে চলেছে পিএনবি মেটলাইফ। যেটি গ্রাহকদের পলিসি কেনার পথকেও আরও মসৃণ করে তুলছে। পিএনবি মেটলাইফ 'জীবনবৃত্তের' দর্শনে বিশ্বাস রাখে। যেটি প্রয়োজনভিত্তিক বিক্রয়ের উপরে জোর দেয়। এই দর্শনের মূল ভিত্তি হল এমন প্রোডাক্ট তৈরি করা গ্রাহকদের জীবনের প্রতিটি পর্যায়ের আর্থিক চাহিদাকে পূরণ করবে।

বীমার বিষয়ে গ্রাহকদেরকে সচেতন করতে এবং গ্রাহকদের মনে বীমা নিয়ে তৈরি হওয়া বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে, আগামী ২৭ জানুয়ারি পিএনবি মেটলাইফ , আনন্দবাজারের সঙ্গে যৌথভাবে একটি ওয়েবিনারের আয়োজন করতে চলেছে। ঠিক দুপুর ৩টে থেকে।

এই ওয়েবিনারের মাধ্যমে অংশগ্রহণকারীদেরকে বীমা সম্পর্কে সচেতন করা হবে এবং সেই সঙ্গেই প্যান্ডমিক পরবর্তী বিশ্বে মানুষের পরিবর্তীত চাহিদা নিয়েও আলোচনা করা হবে। ওয়েবিনারে উপস্থিত থাকবেন বীমা ইন্ডাস্ট্রির বড় বড় দ্বিগ্গজরা। যেমন মিঃ আশিষ কুমার শ্রীবাস্তব (এমডি এবং সিইও, পিএনবি মেটলাইফ), মিঃ অনুরাগ সোমানী (এমডি, ইউরেকা সিকিউরিটিজ) - এর মতো ব্যক্তিত্বরা।

পিএনবি মেটলাইফের একটি শক্তিশালী বিতরণ মডেল রয়েছে। দেশব্যাপী উপস্থিতি এবং বিভিন্ন ডিস্ট্রিবিউশন চ্যানেলের কারণেই গ্রাহকরা তাঁদের সুবিধা অনুযায়ী পিএনবি মেটলাইফের পরিষেবা উপভোগ করতে পারেন। এই ডিস্ট্রিবিউশন চ্যানেলগুলির মধ্যে রয়েছে পার্টনারদের সঙ্গে সুদৃঢ় সম্পর্ক, প্রতক্ষ্য সেলস এবং এজেন্সি। যারা প্রত্যেকেই একটি কেন্দ্রীভূত অপারেটিং মডেলের মাধ্যমে সক্রিয়ভাবে পরিচালিত হয়।

সম্প্রতি পঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সঙ্গে ইউনাইটেড ব্যাংক অব ইন্ডিয়ার সাথে একত্রীকরনের মাধ্যমে পিএনবি মেটলাইফের পশ্চিমবঙ্গে সম্প্রসারণের বিষয়েও আলোচনা হবে এই ওয়েবিনারে। গ্রাহকদের সঙ্গে সঠিক সংযোগ এবং তাঁরা যাতে সঠিক বীমা বেছে নিতে পারেন তার দিকেও গুরুত্ব দেওয়া হবে।

এই ওয়েবিনারে আপনি যা যা জানতে পাবেন -

১. বীমা সম্পর্কিত মিথ সম্পর্কে ওয়াকিবহাল

২. বীমার প্রকার

৩. কেন বীমা এতটা গুরুত্বপূর্ণ

৪. সমসাময়িক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা এবং বীমার মাধ্যমে এর থেকে বাঁচার উপায়

৫. বীমা এবং কর ছাড়

৬. পঞ্জাব ন্যাশনাল ব্যাংকের একত্রীকরণের পরে পিএনবি মেটলাইফের পশ্চিমবঙ্গে বিস্তারের রুট ম্যাপ।

৭. গ্যারেন্টেড রিটার্ন প্ল্যান - বাংলার সব থেকে পছন্দের ইন্সিওরেন্স

রেজিস্টারের জন্য এখানে ক্লিক করুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE