Advertisement
০৭ মে ২০২৪

ভবিষ্যৎ জানতে কর্নারস্টোন ও ক্যাপস্টোন অক্ষর কী ভাবে আমাদের সাহায্য করে (তৃতীয় অংশ)

আপনার নামের প্রথম অক্ষর যদি G হয়, যাকে কর্নারস্টোন বলে, তা হলে আপনি দূরদৃষ্টিসম্পন্ন। আপনি কঠিন কোনও কাজ করতে ভয় পান না। কারণ আপনি বিশ্বাস করেন, যে কোনও কিছুই করা সম্ভব সেখানে যদি সঠিক টিম থাকে।

অসীম সরকার
শেষ আপডেট: ০১ জুন ২০১৯ ০০:০০
Share: Save:

G যদি কর্নারস্টোন হয়: আপনার নামের প্রথম অক্ষর যদি G হয়, যাকে কর্নারস্টোন বলে, তা হলে আপনি দূরদৃষ্টিসম্পন্ন। আপনি কঠিন কোনও কাজ করতে ভয় পান না। কারণ আপনি বিশ্বাস করেন, যে কোনও কিছুই করা সম্ভব সেখানে যদি সঠিক টিম থাকে।

G যদি ক্যাপস্টোন হয়: বেশির ভাগ পরিকল্পনাই আপনার সফল হয়, সেগুলি টাকাকড়ি সংক্রান্তই হোক বা যশ লাভের জন্যই হোক। আপনি একজন অত্যন্ত যোগ্য ও বিশ্বস্ত ব্যক্তি যাঁর উপর নির্ভর করা যায়।

H যদি কর্নারস্টোন হয়: প্রেম, ভালবাসা ও ব্যবসার ক্ষেত্রে আপনি কখনও রিস্ক নিতে ভয় পান না। তার কারণ, আপনার মর্মমূলে রয়েছে ঈশ্বরের প্রতি অগাধ বিশ্বাস। আবার একথাও ঠিক, আপনি জানেন যে, কোনও ঝুঁকি নিতে বা একাকী জীবন কাটানোর মধ্যে ভাল কিছু নেই। তবুও আপনি ভয় পান না সে রকম জীবন বেছে নিতে।

আরও পড়ুন : ভবিষ্যৎ জানতে কর্নারস্টোন ও ক্যাপস্টোন অক্ষর কী ভাবে আমাদের সাহায্য করে (দ্বিতীয় অংশ)

H যদি ক্যাপস্টোন হয়: আপনি প্রায় নানা ব্যাপারে আপনার নিজের ক্ষতি নিজেই ডেকে আনেন। যখন আপনার চাপ নেওয়ার ক্ষমতাই নেই, আপনার উচিত তা না নেওয়া। আপনার জীবনে পরিশ্রম ও প্রচেষ্টার মূল্যে তেমন কোনও সাফল্য আসেনি। যা এসেছে তার বেশির ভাগই শুধুমাত্র চান্স বা ভাগ্যের উপর নির্ভর করে।

I যদি কর্নারস্টোন হয়: আপনি বড্ড দীর্ঘসূত্রী লোক। কোনও একটা প্রজেক্ট শেষ করতে এত বেশি সময় ব্যয় করে থাকেন, যার ফলে সেই প্রজেক্ট থেকে ফলের আশা কেউ করতে চান না। আপনি কোনও দিনই বড় নেতা হতে পারবেন না, কারণ আপনি খুবই নার্ভাস প্রকৃতির।

I যদি ক্যাপস্টোন হয়: আপনি জীবনের কোনও লক্ষ্যে পৌঁছতে বার বার ব্যর্থ হবেন। এর কারণ আপনি নিজে। আপনি আপনার মনের ভাব বা চিন্তাগুলিকে অপরের কাছে ঠিকমত তুলে ধরতে বা ব্যক্ত করতে পারেন না। এ ছাড়াও আপনি ভুলো মনের ও দুর্ঘটনা প্রবণ। ফলে জীবনের অনেক কিছুর থেকেই আপনাকে বঞ্চিত হতে হতে পারে।

J যদি কর্নারস্টোন হয়: আপনার অনেক বড় বড় আইডিয়া আছে কিন্তু আপনার পক্ষে তা বাস্তবায়িত করা বেশ কঠিন। তার একাধিক কারণ রয়েছে। আপনি খুব দীর্ঘসূত্রী। যার ফলে কোনও প্রজেক্টকে রূপ দিতে অনেক সময় নিয়ে থাকেন। এর একটা কারণ, আপনি সেই প্রজেক্টকে নানা দিক থেকে চুলচেরা বিশ্লেষণ করে থাকেন।

J যদি ক্যাপস্টোন হয়: আপনি ভয়ঙ্কর ভাবে সব ব্যাপারেই খুব সহজে অভিভূত হয়ে পড়েন। এর ফলে আপনার পক্ষে কোনও কিছু আরম্ভ করা এক প্রকার বেশ কঠিন। আপনার মধ্যে রয়েছে কনফিডেন্সের অভাব। আপনি সহজেই বিষাদগ্রস্ত হয়ে পড়েন। ফলে কোনও লক্ষ্যে পৌঁছতে গেলে যে ক্রমাগত লেগে থাকার মনোভাব থাকার দরকার, তা আর থাকে না। নেগেটিভ প্রভাব থেকে বেরিয়ে আসা খুব প্রয়োজন।

K যদি কর্নারস্টোন হয়: কোনও কাজে সফল হতে আপনার চালিকা শক্তি আপনার মধ্যে বেশ ভালভাবেই কাজ করে চলে। কৃতকার্য হতে দক্ষ লোকের সাহায্য পাওয়া আপনার প্রয়োজন, যেটা সে ভাবে আপনি পান না। তাই আপনি যদি একটা সাপোর্ট টিম তৈরি করে নিতে পারেন, তা হলে আরও অনেক বেশি সাফল্য লাভ করতে পারেবন।

K যদি ক্যাপস্টোন হয়: আপনার নেগেটিভ অ্যাটিচিউড এবং সিদ্ধান্তহীনতা প্রায়ই আপনাকে স্ববিরোধের সম্মুখীন করে। আপনার জীবনের লক্ষ্যে পৌঁছতে আপনি ততটা বাস্তববাদী নন, যার ফলে আপনার প্ল্যানগুলি কার্যকরী হওয়া এক প্রকার অসম্ভব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cornerstone Letter Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE