Advertisement
১১ মে ২০২৪

কোন রাশির লোক কথা রাখে আর কোন রাশির লোক কথা রাখে না (প্রথম অংশ)

পক্ষান্তরে কেউ যদি কর্কট রাশির লোকের কাছে কথা দিয়ে থাকে আর তা যদি রক্ষা করতে না পারে, তা হলে তার জন্য সারা জীবন এই কর্কট রাশির লোকের কাছে কথা শুনতে হবে।

অসীম সরকার
শেষ আপডেট: ২১ জুলাই ২০১৮ ০০:০৫
Share: Save:

জন্মকালীন চন্দ্র কালপুরুষের যে ঘরে থাকে, সেই ঘরটিকে রাশি বলা হয়। জন্মালে প্রত্যেকের একটা রাশি থাকবে, এটাই জ্যোতিষ নিয়ম। আর রাশি থাকলে রাশি চরিত্র থাকবে। মোট ১২টি রাশি। অবস্থা অনুসারে রাশি চরিত্র নানা ভাবে বিশ্লেষণ করা হয়ে থাকে, আমরা এখানে আলোচনা করব কোন রাশির জাতক/জাতিকা কথা দিয়ে কথা রাখে, আর কারা রাখে না।

প্রথমে মেষ রাশি দিয়ে আরম্ভ করা যাক— মেষ আসলে হঠকারী রাশি। অগ্র পশ্চাৎ না ভেবেই এরা চিরকাল কথা বলে এসেছে। তাই এরা যখন কথা দেয়, না ভেবেই হঠাৎ করে দেয়। পড়ে কথা রাখার সময় হলে হয় ভুলে যায় নতুবা অন্য কোনও কাজে ব্যস্ত থাকে।

বৃষ রাশি: এই রাশির জাতক/জাতিকারা কথা রাখার ব্যাপারে চিরকালই আন্তরিক। এরা যাদের কথা দেয় সাধারণত তা রাখার আপ্রাণ চেষ্টা করে। এরা এক মাত্র তখনই কথা রাখে না, যখন কোনও প্রলোভনে পড়ে বা যেখানে টাকা, পয়সার হাতছানি থাকে বা অন্য কোনও উদ্দেশ্য থাকে। এরা আত্মসম্মান ও মর্যাদা সম্বন্ধে বেশ সচেতন। তাই কথা রাখতে তৎপর থাকে।

মিথুন রাশি: এই রাশি দ্বৈত রাশি বা মিউটেবল সাইন। সেই অর্থে অনেকটা অগভীর। তাই মিথুনের কাছে কথা না কথা একই ব্যাপার। উপস্থিত বুদ্ধির জোরে, এরা তৎক্ষণাত্ বিশ্বাস অর্জনের জন্য যে কোনও কথা দিতে পারে, আবার সময় সুযোগ বুঝে সেটা ইচ্ছা করে ভুলে যেতে পারে। আর কেউ যদি এই কথা না রাখার কথাটা তোলে, তখন মিথুনের জাতক/জাতিকারা ওই ব্যক্তির ছিদ্রান্বেষণে তৎপর হয়।

কর্কট রাশি: এরা যে অনেক কথা দেয় বা অনেক কথা রাখে তা কিন্তু নয়। এরা সেই কথাটাই রাখে যা রাখতে গিয়ে নিজে যে সুবিধা ভোগ করছে তার কোনও ক্ষতি হয় না। অথচ নিজের পরিবারের কিছু হলে বা শান্তিপূর্ণ সুখী জীবন ধরে রাখতে এদের যদি বলা হয় পাহাড় ঠেলতে তখন. এরা তাও করে দেবে।

পক্ষান্তরে কেউ যদি কর্কট রাশির লোকের কাছে কথা দিয়ে থাকে আর তা যদি রক্ষা করতে না পারে, তা হলে তার জন্য সারা জীবন এই কর্কট রাশির লোকের কাছে কথা শুনতে হবে।

সিংহ রাশি: সিংহ রাজকীয় চিহ্ন আর সিংহের আছে জন্মগত বিশাল হৃদয়। সে জন্য তারা খুব চিন্তিত থাকে সমাজ বা কারও সঙ্গে সম্পর্ক কোনও ভাবে ক্ষতিগ্রস্থ যেন না হয়। তাই কথা দেওয়ার ব্যাপারে তারা বেশ সজাগ এবং নিয়মমাফিক থাকে, অন্তত যে ব্যাপারে যাকে কথা দিয়েছে।

কন্যা রাশি: কন্যা এমন একটা রাশি যারা দুশ্চিন্তা না করে পারে না। তাই যাকে কথা দেয় তার সম্বন্ধে বিশেষ ভাবে ভেবে কথা দেয়। সাধারণত কথা দেওয়ার সময় সব থেকে খারাপ যেটা হতে পারে তা ভেবে নিয়ে তবেই কন্যা রাশি কথা দেয়। তাই তারা যদি কথা দিয়ে থাকে, তা হলে সেটা রক্ষা করবে বলেই কথা দেয়।

তুলা রাশি: তুলা রাশির চাল চলন, কথা বার্তা, অঙ্গভঙ্গী, আচার আচরণ বা ব্যবহার সব কিছুর মধ্যে তার নিজস্ব ব্যক্তিত্বের প্রকাশ পায়। অথচ কথা দেওয়ার ক্ষেত্রে এরা এক অদ্ভুত আচরণ করে সব কিছু কেমন যেন হেসে উড়িয়ে দেয়।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Entrusted persons
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE