Advertisement
০৪ মে ২০২৪

শরীরের বিভিন্ন স্থানে জন্মচিহ্ন কী সঙ্কেত দেয় (দ্বিতীয় পর্ব)

পুরুষদের ডান গালে জন্মচিহ্ন থাকলে, তাদের অনুভূতি খুব তীব্র হয়। যা-ই করুক না কেন, তাতে আন্তরিকতা থাকে। আর পুরুষের বামগালে জন্মচিহ্ন মানে, আজীবন আর্থিক অবস্থা ভাল যায় না।

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

(১) গালে জন্মচিহ্ন: পুরুষদের ডান গালে জন্মচিহ্ন থাকলে, তাদের অনুভূতি খুব তীব্র হয়। যা-ই করুক না কেন, তাতে আন্তরিকতা থাকে। আর পুরুষের বামগালে জন্মচিহ্ন মানে, আজীবন আর্থিক অবস্থা ভাল যায় না। মেয়েদের ডান গালে জন্মচিহ্ন, মানে স্বামীর সঙ্গে বিবাহিত জীবনের দিনগুলি খুব সুখের ও আনন্দের সঙ্গে কাটাবে। আর বাম গালে মেয়েদের জন্মচিহ্ন থাকা মানে, তারা ভিতরে ভিতরে চরম ভাবে আশাহত।

(২) কানে জন্মচিহ্ন: যে কোনও কানে জন্মচিহ্ন থাকা মানেই, সেটা সৌভাগ্যের সূচক। যারা কানে জন্মচিহ্ন বহন করে, তারা আজীবন সুখে কাটায় আর যে যে পেশায় থাকে, সেই পেশাতেই উন্নতি করে।

(৩) স্তনে জন্মচিহ্ন (নারী ও পুরুষ উভয়ের): বাম স্তনের নীচে জন্মচিহ্ন থাকলে, তার প্রচেষ্টাগুলি বিশেষ ফলপ্রসূ হয়। এক সময়ে না এক সময়ে তার জয় হবেই। আর ডান স্তনের নীচে জন্মচিহ্ন দেখা গেলে, আজীবন সৌভাগ্যের অধিকারী হয়।

(৪) কাঁধে জন্মচিহ্ন: যদি নারী ও পুরুষ উভয়ের ডান কাঁধে জন্মচিহ্ন থাকে, তা হলে জাতক খুব ভাগ্যবান হয়। এরা নানা ভাবে জীবনে সাফল্য অর্জন করে থাকে। জীবনে সুখী হয়। আর বাম কাঁধে যদি জন্মচিহ্ন থাকে, আজীবন আর্থিক কষ্ট ভোগ করতে হয়।

(৫) নাকে জন্মচিহ্ন: নারী বা পুরুষ যারই নাকে জন্মচিহ্ন থাকুক না কেন, এরা ভীষণ সৃজনশীল এবং পরিশ্রমী হয়। পারিবারিক ও কেরিয়ারে এরা তাই ভাল রকম সাফল্য পেয়ে থাকে। এরা ভীষণ জনপ্রিয় ও আকর্ষণীয় হয়ে থাকে। এরা বহুমুখী প্রতিভার অধিকারী।

আরও পড়ুন: পেটে, বুকে বা চোখে জন্মচিহ্ন থাকলে কী হয় জানেন?

(৬) হাতে জন্মচিহ্ন: পুরুষের ক্ষেত্রে হাতে জন্মচিহ্ন মানে, এরা ঘর সংসার মেনটেন করতে পারে। পরিবারের সদস্যদের পরিচর্যা করতে পারে ও সন্তানদের ভাল ভাবে মানুষ করতে পারে। আর মেয়েদের হাতে জন্মচিহ্ন মানে এরা ভীষণ ভাবে কেরিয়ার মাইন্ডেড, সেই অর্থে সংসারী নয়।

(৭) বগলে জন্মচিহ্ন: এরা সম্ভবত পরিণত আত্মা। এরা মিশ্র চরিত্রের হয়ে থাকে। বহু গুপ্ত প্রতিভার অধিকারী হয় এরা। এরা নিজের প্রতিভা জাহির করতে চায় না। এদের অধিকাংশই বিয়ে না করে একাকী জীবন কাটিয়ে থাকে, তবে মনের মতো সঙ্গী পেলে এরা বেশি বয়সে বিয়ে করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birthmarks Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE