Advertisement
২৬ এপ্রিল ২০২৪

দেশে দেশে প্রেম নিয়ে চলে আসা কিছু বিশ্বাস 

একটা মোমবাতি তোমার প্রেমিকার বাড়ির দরজার সামনে জ্বালিয়ে যদি দেখা যায়, মোমবাতির জ্বলন্ত শিখা তোমার দিকে আসছে বা তোমার বাড়ির দিকে আসছে, তা হলে বোঝায় তুমি তোমার প্রেমিকাকে বিশ্বাস করতে পার, সে এক জন বিশ্বস্ত মানুষ।

অসীম সরকার
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৯ ০০:০৫
Share: Save:

মানুষ যখন প্রেমে পড়ে তখন নানা কারণে অতিপ্রাকৃত ঘটনাবলিকে সে অজান্তেই বিশ্বাস করতে শেখে বিনা যুক্তিতেই। সেই রকম কিছু বিশ্বাস বিভিন্ন দেশে চালু আছে। এখানে সেই বিশ্বাসগুলির উল্লেখ করা হল।

(১) কারও শরীরের ডান দিকে অনবরত চুলকালে বুঝতে হবে তার প্রতি কেউ প্রেমে পড়েছে।

নাক যদি থেকে থেকে চুলকায় তবে বুঝতে হবে গোপনে কেউ ভালবেসে চলেছে, সেটা জানা যাবে অচিরে।

ঠোঁট চুলকোলে বুঝতে হবে অতি অল্প দিনের মধ্যে কারও সঙ্গে চুম্বন বিনিময় হবে।

ঘন ঘন কনুই চুলকোলে বুঝতে হবে হবু প্রেমিক বা প্রেমিকার সঙ্গে নিকট ভবিষ্যতে দৈহিক মিলন হবে।

আরও পড়ুন:কী করে বুঝবেন কেউ আপনার প্রেমে পড়েছেন (শেষ অংশ)

(২) মুক্ত লাগানো আংটি কোনও প্রেমিকাকে ‘এনগেজমেন্ট রিং’ হিসেবে দিতে নেই। এতে বোঝায় প্রেমে দুঃখ বা বিয়োগান্তক পরিণতি হতে পারে।

(৩) প্রেমে হাঁচির বিশেষ গুরুত্ব আছে। বৃহস্পতিবারে হাঁচলে খুব তাড়াতাড়ি কারও সঙ্গে চুমু বিনিময় হতে চলেছে। আর শনিবারে অনবরত হাঁচি হলে বুঝতে হবে রবিবারে কারও সঙ্গে প্রেম বিনিময় হতে চলেছে। প্রেমিক-প্রেমিকা যদি ঘটনাক্রমে একই সময়ে একইসঙ্গে হেঁচে ওঠে, তা হলে বোঝায় তাদের প্রেমের ভবিষ্যৎ খুবই শুভ।

(৪) যদি কোনও প্রেমিকার চুলের ক্লিপ হঠাৎ কোনও কারণ ছাড়াই চুল থেকে খুলে পড়ে যায়, তা হলে বোঝায় অল্প দিনের মধ্যে তার প্রেমে ভেঙে যাচ্ছে।

(৫)পূর্ণিমা থেকে সপ্তম দিনে যদি দু’জনের মধ্যে প্রেমের প্রথম দেখা হয়ে থাকে, তা হলে এটা অতি শুভ প্রেমের বন্ধন বোঝায়।

(৬) যদি প্রেমিক বা প্রেমিকার মধ্যে কেউ এক জন অন্য জনকে রুমাল উপহার দেয়, তা হলে তাঁদের মধ্যে ঝগড়া বেঁধে প্রেমের বিচ্ছেদ ঘটবে। এই বিশ্বাস ভারতেও চালু আছে।

(৭) যদি কেউ জোনাকি ধরে মেরে ফেলে, তবে চির দিনের জন্য তাদের প্রেমের বিচ্ছেদ ঘটবে।

(৮) যদি কেউ কোনও শনিবারে প্রেম নিয়ে ভাবে, আর তখন যদি তার প্রবল হাঁচি হয়, তা হলে নিশ্চিত তার প্রেম সম্পর্কিত কোনও ঘটনা পরের দিনই ঘটবে।

(৯) ভাঙা ডিমের স্বপ্ন দেখলে বোঝায় তার প্রণয়ীর সঙ্গে অল্প দিনের মধ্যে ঝগড়া হতে চলেছে।

(১০) একটা মোমবাতি তোমার প্রেমিকার বাড়ির দরজার সামনে জ্বালিয়ে যদি দেখা যায়, মোমবাতির জ্বলন্ত শিখা তোমার দিকে আসছে বা তোমার বাড়ির দিকে আসছে, তা হলে বোঝায় তুমি তোমার প্রেমিকাকে বিশ্বাস করতে পার, সে এক জন বিশ্বস্ত মানুষ।

(১১) কোনও প্রেমিকা তার চিরুনি যদি ভুলক্রমে তার প্রেমিককে বহন করতে দিয়ে থাকে, তা হলে প্রেমিকা নিশ্চিত থাকতে পারে, তার প্রেমিককে সে চিরদিনের জন্য অচিরেই হারাবে।

(১২) যদি কোনও কুমারী কন্যা দেখে আচমকা তার পরনের অ্যাপ্রন ঢিলে হয়ে গিয়েছে, এতে বোঝায়, তার হবু স্বামী তার সম্বন্ধে গভীর ভাবে ভাবছে।

(১৩) যদি প্রেমিক ও প্রেমিকা স্নানের পর একই টাওয়েল শেয়ার করে, তা হলে খুব শীঘ্রই তারা পরস্পর পরস্পরের থেকে দূরে সরে যাবে।

(১৪) শুক্রবারে প্রেমের চিঠি বা প্রেমের জন্য ফোন করা বা অন্য কোনও ভাবে যোগাযোগ করা শুভ। শুক্রবারের দেবী ভেনাস, ভেনাস প্রেমের দেবী।

(১৫) যদি তোমার প্রেমিক বা প্রেমিকাকে কোনও সেতুর কাছে এসে তাকে ভুল করে বিদায় সম্ভাষণ জানিয়ে থাক, তা হলে জেনে যাও তুমি তাকে চিরদিনের জন্য বিদায় জানিয়ে এলে।

(১৬) যদি তোমার নাক হঠাৎ থেকে থেকে চুলকাতে থাকে, তা হলে তুমি নিশ্চিত জেনো, গোপনে কেউ তোমাকে না জানিয়ে ভালবেসে চলেছে, কোনও কারণে তোমার কাছে আসতে পারছে না।

(১৭) প্রেম করতে করতে কেউ যদি সুগন্ধি পার্সলে গাছের লতা ভুল করে ছিঁড়ে ফেলে, এতে বোঝায় তারা তাদের প্রেমে দুর্ভাগ্য ডেকে আনবে।

(১৮) কেউ যদি ইংরেজি বর্ণমালা বলতে বলতে আপেল গাছের ডাল মুচড়িয়ে ছিড়ে ফেলে, যেখানে বর্ণমালার অক্ষর থামবে, সেই অক্ষর তার প্রেমিক বা প্রেমিকার নামের প্রথম অক্ষর।

(১৯) যদি কেউ ভ্যালেন্টাইন’স ডে-তে চোখ বন্ধ করে ঘাস সমেত ডেইজি ফুল তোলে, তা হলে সে যে ক’টি ডেইজি ফুল তুলেছে সেই ক’বছর বাকি আছে তার বিয়ে হতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Love Relationship Myth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE