Advertisement
১১ মে ২০২৪

এই ভাবে আয়না রাখলে মারাত্মক ক্ষতি হতে পারে

ঘরে ও বাইরে কোথায় আয়না টাঙাব আর কোথায় টাঙাব না, এই নিয়ে ফেং শ্যুই–এ নানা কথা আছে। নীচে এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হল

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ২৭ জুন ২০১৯ ০০:০০
Share: Save:

ঘরে ও বাইরে কোথায় আয়না টাঙাব আর কোথায় টাঙাব না, এই নিয়ে ফেং শ্যুই–এ নানা কথা আছে। নীচে এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হল:

(১) কালী, তারা, ভুবনেশ্বরী-সহ দশমহাবিদ্যার মূর্তি বা ছবির সামনে, নানা অপদেবতার ছবির সামনে আয়না টাঙানো যায় না। এতে এই সব চেতনার ধ্বংসাত্মক প্রভাব বহু গুণে বেড়ে যায়। বাড়ির প্রত্যেক সদস্যের ক্ষতি হয়। নানা রকম অশুভ শক্তি দ্বারা চালিত হন বাড়ির সদস্যরা।

(২) সোফা বা বসার চেয়ারের পেছনের দেওয়ালের গায়ে কোনও আয়না যেন টাঙানো না থাকে। যদি থাকে, যাঁরা ওখানে বসবেন তাঁরা ফেং শ্যুই মতে এক ধরনের নিরাপত্তাহীনতা অনুভব করবেন।

(৩) বাড়ির সদর ফটক বা প্রধান দরজা দিয়ে ঢুকতে সামনে যেন কোনও আয়না টাঙানো না থাকে। যদি থাকে, তা হলে বাড়ির সকলের যে সৌভাগ্য বা উন্নতির শক্তি রয়েছে তা ধীরে ধীরে ক্ষয় পেতে থাকবে এবং একদিন নিঃস্ব করে ছেড়ে দেবে।

(৪) বাড়ির মাস্টার বেডরুমের প্রবেশপথের মুখে কোনও আয়না যেন টাঙানো না হয়ে থাকে। এতে দুর্ভাগ্য নেমে আসে।

আরও পড়ুন: জন্ম তথ্য জানা নেই? কর্মক্ষেত্রে সমস্যা? সামাধান মিলবে এই টোটকায় (প্রথম পর্ব)

(৫) সাধারণত বড় হল ঘরের শেষ মাথায় বা দেওয়ালে আয়না না থাকাই ভাল। যদি থাকে, কাজে অবসাদ আসে, কাজকর্মে খুব ভুল হয়, বড় কোনও ভ্রমণ হলে বিপদের সূচনা হতে পারে।

(৬) বাড়ির কোনও ঘরের সিলিং বা ছাদের তলায় যেন এক বা একাধিক আয়না না টাঙানো হয়। এখানে আয়না টাঙানো হলে ওই ঘরে যাঁরা বাস করবেন, তাঁদের শরীর থেকে এনার্জি বেরিয়ে দুর্বল করে দেবে। ক্রমাগত বাস করার ফলে তাঁদের স্বাস্থ্য ও মনের উপর বিরূপ প্রতিক্রিয়া হতে থাকবে।

(৭) যেখানে বাড়ির কোনও ঘরে বা স্পেসে অনেক আলো আছে, এমন জায়গায় কোনও বড় বা ছোট আয়না না টাঙানোই ভাল। এতে মানসিক উত্তেজনা কম থাকে, স্নায়ু প্রশমিত থাকে।

(৮) বাথরুমের দরজার সরাসরি বিপরীতে বা প্রবেশ পথে কোনও আয়না না থাকাই ভাল। এতে বাথরুমের নেগেটিভ প্রভাব কম ছড়ায়।

(৯) রান্নাঘরে ঢোকার মুখে বা রান্নাঘরের ভিতর কোনও আয়না থাকা মানে রান্নাঘরে যে আগুন থাকে ফেং শ্যুই মতে তাঁকে বহু গুণ বর্ধিত করে থাকে। ফলে বাড়ির মধ্যে অশান্তি বেড়ে যায়, সম্পর্ক নষ্ট হয়।

(১০) বাড়ির বেডরুমে খাটের সামানাসামনি কোনও আয়না থাকা বিশেষ ক্ষতিকর। এতে যাঁরা ওখানে শয়ন করেন, তাঁদের ভাগ্য ও উন্নতি ব্যাহত হতে থাকে। স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা হয় না, প্রবল কথা কাটাকাটি হয়। এই ভাবে পারিবারিক সম্প্রীতি নষ্ট হতে থাকে।

(১১) পড়ার ডেস্কের সামনে আয়না ঝুলিয়ে দিলে শিক্ষার্থীর পড়াশোনার বিশেষ ক্ষতি হতে পারে। তাঁরা পড়ার ব্যাপারে অমনোযোগী হয়ে পড়বেন।

(১২) অফিসের কোনও দেওয়ালে ভুল করে আয়না টাঙানো থাকা মানেই কাজের পরিবেশের ক্ষতি।

(১৩) প্রতিবেশীর প্রধান দরজার বিপরীতে নিজের বাড়ির দেওয়ালে আয়না টাঙিয়ে প্রতিবেশীর ক্ষতি করা কার্যত বান মারার সমতুল্য। প্রতিবেশীর দরজার সামনে আয়না টাঙানো মানে তাঁর ভাগ্য ও উন্নতিতে বাধা সৃষ্টি করা। এটা বুমেরাং হয়ে নিজের ক্ষতি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mirror Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE