Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Personality

আপনার কথার গুরুত্ব কমে যাচ্ছে? কথার ভুল মানে করে নেওয়া হচ্ছে? কী করবেন জেনে নিন

আমাদের জীবনে কথার গুরুত্ব প্রবল। কথা ছাড়া আমরা অসম্পূর্ণ। যাঁরা কথা বলতে পারেন না তাঁদের জীবনে নানা সমস্যার সম্মুখীন হতে হয়।

দীর্ঘ দিন যদি এই রকম পরিস্থিতি চলতে থাকে তা হলে আমরা মানসিক ভাবে ভেঙে পড়ি।

দীর্ঘ দিন যদি এই রকম পরিস্থিতি চলতে থাকে তা হলে আমরা মানসিক ভাবে ভেঙে পড়ি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ০৮:০৭
Share: Save:

আমাদের জীবনে কথার গুরুত্ব প্রবল। কথা ছাড়া আমরা অসম্পূর্ণ। যাঁরা কথা বলতে পারেন না তাঁদের জীবনে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। মনের গভীরতা মাপার মাপকাঠি হল আমাদের মুখ থেকে বলা শব্দ গুচ্ছ। তাই আমরা যদি কথা না বলি তা হলে কিছুতেই আমাদের মনের ভাব প্রকাশ করা দুষ্কর হয়ে পড়ে। তাই আমাদের জীবনে কথার অপরিসীম ভূমিকা রয়েছে।

কিন্তু অনেক সময় হয় আমরা যে কথা বলি তার গুরুত্ব অন্যদের কাছে অনেকটা কম থাকে বা যদি আমরা সঠিক কোনও কথাও বলে থাকি অন্যরা তার ভুল মানে করে ফেলে। নিজের মতো করে আপনার কথার মানে করে নেন। বেশির ভাগ ক্ষেত্রে গ্রহগত অবস্থানের কারণেই এমনটা হয়।

কিন্তু দীর্ঘ দিন যদি এই রকম পরিস্থিতি চলতে থাকে তা হলে আমরা মানসিক ভাবে ভেঙে পড়ি। মনের কথা যত ক্ষণ পর্যন্ত না সঠিক ভাবে বোঝানো যায় তত ক্ষণ স্বস্তি আসে না।

এই রকম সমস্যার সমাধানের জন্য করুন এই উপাচার। একটু হলেও পরিস্থিতিতে পরিবর্তন আসবে।

টোটকা

প্রতি দিন সকালে উঠে স্নান করার পর মুখে অল্প গঙ্গাজল ছিটিয়ে নিন। তার পর একটা কৃষ্ণ তুলসীর পাতা মুখে বা জিভের নীচে রেখে দিন। কৃষ্ণ তুলসী পাতা মুখে থাকাকালীন ইষ্ট দেবতার নাম জপ করুন।

এই উপাচারের মাধ্যমে ধীরে ধীরে উপকার পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Personality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE