Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Salt

লবণ দিয়ে এই সব কাজ করলে ঘরের নেগেটিভ এনার্জি দূর হবে, অর্থ আসবে প্রচুর

বাস্তুমতে লবণের গুরুত্ব রয়েছে প্রচুর। এই লবণ নানা উপাচার এবং টোটকায় কাজে লাগে। রান্নায় স্বাদ বাড়ানোর সঙ্গে জীবনের নানা প্রকার ঝামেলা ঝঞ্ঝাটের হাত থেকে মুক্তি দেয় এই লবণ।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ০৮:৩৭
Share: Save:

বাস্তুমতে লবণের গুরুত্ব রয়েছে প্রচুর। এই লবণ নানা উপাচার এবং টোটকায় কাজে লাগে। রান্নায় স্বাদ বাড়ানোর সঙ্গে জীবনের নানা প্রকার ঝামেলা ঝঞ্ঝাটের হাত থেকে মুক্তি দেয় এই লবণ। বিশেষ কিছু কাজ আছে যা লবণ দিয়ে করতে পারলে জীবনে প্রচুর উপকার পাওয়া যায়।

দেখে নেব কাজগুলো কী—

• যদি মনে হয় বাড়িতে নেগেটিভ শক্তি রয়েছে, যার ফলে প্রচুর অশান্তি হচ্ছে বা বাড়ির সদস্যদের মধ্যে মিলমিশ একেবারেই নষ্ট হচ্ছে, তা হলে একটা লাল কাপড়ে কিছুটা লবণ এবং কয়েকটা তুলসীপাতা বেঁধে সদর দরজার সামনে ঝুলিয়ে দিতে হবে। এর ফলে খুব দ্রুত এই সকল ঝঞ্ঝাটের হাত থেকে মুক্তি পাওয়া যাবে।

• খরচ বৃদ্ধি পেয়েছে বা সঞ্চয় হচ্ছে না? তা হলে একটা লাল কাপড়ে কিছুটা লবণ এবং কয়েকটা তুলসীপাতা বেঁধে টাকা রাখার জায়গায় রেখে দিলে সমস্যার সমাধান হবে শীঘ্র।

• স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য? একে অপরের কথা মোটেই সহ্য করতে পারছেন না? তা হলে একটা তামার পাত্রে কিছুটা লবণ এবং সেই পাত্রে কয়েকটা তুলসীপাতা দিয়ে বেডরুমে রেখে দিলেই সমস্যার সমাধান হবে।

• যদি কখনও হাত থেকে লবণ পড়ে যায় তা হলে কখনও তা তুলে নিয়ে পুনরায় ব্যবহার করতে নেই। সেই লবণ ফেলে দিতে হয় ন খুব দ্রুত সেই জায়গাটা পরিষ্কার করে ফেলতে হয়।

• বাড়ির উন্নতির জন্য কিছুটা লবণ একটা তামার বাটিতে রেখে ঈশান কোণে রেখে দিন। তবে অবশ্যই লক্ষ্য রাখতে হবে সেই লবণের পাত্রটা যেন কেউ দেখতে না পায়।

** লবণ দিয়ে করা উপাচার করার পর সেই লবণ সপ্তাহে এক বার অবশ্যই বদলে ফেলতে হবে। সেই লবণে রান্না বা কোনও কাজই করা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salt Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE