Advertisement
০২ মে ২০২৪
BJP

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

স্পিকার নির্বাচনের লড়াই মহারাষ্ট্রে। বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের শেষ দিন। কোথায় দাঁড়িয়ে দেশ তথা রাজ্যের কোভিড সংক্রমণ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ০৬:৩৯
Share: Save:

আজ, রবিবার মহারাষ্ট্র বিধানসভায় স্পিকার নির্বাচনের লড়াই। মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার পর স্পিকার নির্বাচনে বিদ্রোহী একনাথ শিন্ডে ও বিজেপির জোটকে ‘ওয়াকওভার’ দিতে নারাজ শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। এই পরিস্থিতিতে সোমবারের আস্থাভোটের আগেই রবিবারের স্পিকার নির্বাচনে সংখ্যার লড়াই হবে দু’পক্ষের। আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

বিজেপির কর্মসমিতির বৈঠক

আজ বিজেপির জাতীয় কর্ম সমিতির বৈঠকের শেষ দিন। শনিবার থেকে ওই বৈঠক শুরু হয়েছিল হায়দরাবাদে। শেষ দিনে বৈঠকের দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

শুক্রবার সতেরোশো ছাড়িয়ে গিয়েছিল রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা। শনিবার অবশ্য তা কিছুটা কমে আবার দেড় হাজারের কাছে নেমে এল। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,৪৯৯ জন। আজ সংক্রমণ বাড়ে কি না সে দিকে নজর থাকবে।

গ্রাফিক সনৎ সিংহ।

গ্রাফিক সনৎ সিংহ।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে আবারও চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। একাধিক রাজ্যে কোভিডের লেখচিত্র রোজই বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শুক্রবারের তুলনায় শনিবার দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা সামান্য বাড়ল। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৯২ জন। আজ ওই সংখ্যার দিকে নজর থাকবে।

তরুণ মজুমদারের খবর

শারীরিক অবস্থা স্থিতিশীল পরিচালক তরুণ মজুমদারের। এসএসকেএম হাসপাতালে তিনি এখন চিকিৎসাধীন রয়েছেন। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

আবহাওয়ার খবর

বর্ষা আগেই ঢুকেছে রাজ্যে। উত্তরবঙ্গে পর্যাপ্ত বৃষ্টি হলেও, দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কম। আবহাওয়া দফতর সূত্রে খবর, চলতি সপ্তাহে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট

ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্টের আজ তৃতীয় দিন। দুপুর ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

উইম্বলডন ম্যাচ

আজ উইম্বলডন ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ খেলাটি শুরু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE