Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
bomb blast

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

বাংলাদেশে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা, বারাণসী বিস্ফোরণ মামলায় সাজা ঘোষণা, রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছাড়াও আজ নজরে আর যা।

সঙ্কোটমোচন মন্দিরে বিস্ফোরণের পরের ছবি

সঙ্কোটমোচন মন্দিরে বিস্ফোরণের পরের ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ০৭:২৮
Share: Save:

শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেনার ডিপোয় ভয়াবহ বিস্ফোরণ হয়। রবিবার এই ঘটনায় মোট ৪৯ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার কাজে নেমেছে সেনা। চারদিকে কেবল স্বজন হারানোর হাহাকার। আজ, সোমবার এই ঘটনার পরবর্তী পরিস্থিতির দিকে নজর থাকবে।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

বারাণসী বিস্ফোরণ মামলায় সাজা ঘোষণা

২০০৬ সালের উত্তরপ্রদেশের বারাণসীতে জোড়া বিস্ফোরণ হয়। এই ঘটনার মামলায় আজ দোষী সাব্যস্ত ওয়ালিউল্লাহর শাস্তি ঘোষণা হওয়ার কথা।

Advertisement

মহারাষ্ট্র, কেরল-সহ দেশের সার্বিক কোভিড পরিস্থিতি।

গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে চার হাজারের বেশি বাসিন্দা নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। উদ্বেগ বাড়াচ্ছে কেরল, মহারাষ্ট্র, তামিলনাড়ু-সহ দেশের পাঁচ রাজ্যের সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা। শহরগুলির মধ্যে মুম্বইয়ের পরিস্থিতি আশঙ্কা জাগাচ্ছে। করোনা আক্রান্ত হয়েছেন বলিউডের অভিনেতা শাহরুখ খান। চলতি মাসের প্রথম চার দিনে মুম্বইয়ে কোভিডে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মার্চ মাসের প্রায় দ্বিগুণ।

মন্ত্রিসভার বৈঠক

আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। দুপুর ১টা নাগাদ নবান্নে ওই বৈঠকটি শুরু হওয়ার কথা।

উত্তরবঙ্গ সফর শুরু মমতার

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফর শুরু করবেন। সেখানে প্রশাসনিক বৈঠকের পাশাপাশি রাজনৈতিক সভাও করার কথা তাঁর।

তৃণমূলের কর্মসূচির দ্বিতীয় দিন

১০০ দিনের কাজের পাওনা টাকা নিয়ে তৃণমূলের কেন্দ্র বিরোধী কর্মসূচির আজ দ্বিতীয় দিন। রাজ্যের বিভিন্ন এলাকায় নেতা-মন্ত্রীদের এই কর্মসূচিতে অংশ নেওয়ার কথা। কলকাতায় দেখা যেতে পারে দলের শীর্ষ নেতৃত্বকে।

কেকে-র মৃত্যুর বিতর্ক

সঙ্গীতশিল্পী কেকে-র মৃত্যুকে কেন্দ্র করে এখনও বিতর্ক অব্যাহত। এই ঘটনায় তদন্ত জারি রেখেছে পুলিশ। আবার এ বিষয়টি নিয়ে আজ কলকাতা হাই কোর্টে মামলা হতে পারে।

এসএসসি নিয়োগ মামলা ও তদন্তের খবরাখবর

হাতে মাত্র আর চার দিন। তার পরই স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টে তদন্তের রিপোর্ট দিতে হবে সিবিআইকে। ফলে এই শেষ মুহূর্তে তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

বর্ষার খবর, আবহাওয়ার অন্যান্য খবর

রাজ্যে বর্ষা প্রবেশ করলেও দক্ষিণবঙ্গে এখনও আসেনি। ফলে গরমের অস্বস্তি রয়েছে। আবহাওয়া দফতর জানাচ্ছে, ভারী বর্ষণ না হলেও, আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা বৃষ্টিপাত হতে পারে।

নাদালের জয়ের ফলো আপ

রবিবার ফরাসি ওপেনের ফাইনাল জিতে নিয়েছেন টেনিসের মহাতারকা রাফায়েল নাদাল। এ নিয়ে তিনি ১৪ বার ফরাসি ওপেন জিতলেন। আজ এই জয় সংক্রান্ত বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.