Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Maharashtra Flood: মহারাষ্ট্রে ধস, বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৪৯, সবচেয়ে বেশি মৃত্যু রায়গড়ে

সংবাদ সংস্থা
মুম্বই ২৬ জুলাই ২০২১ ০৩:০৩
রত্নগিরির চিপলুনে। ছবি: পিটিআই।

রত্নগিরির চিপলুনে। ছবি: পিটিআই।

মহারাষ্ট্রের ধস এবং বন্যায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৪৯। রবিবার সাতারা এবং রায়গড় জেলা থেকে আরও ৩৬ দেহ উদ্ধার হয়েছে। এখনও ৬৪ জন নিখোঁজ বলে জানিয়েছে রাজ্য প্রশাসন। আহতের সংখ্যা ৫০।

প্রশাসন সূত্রে খবর, রবিবার যে ৩৬ জনের দেহ উদ্ধার হয়েছে তাঁদের মধ্যে ২৮ জন সাতারার বাসিন্দা এবং ৮ জন রায়গড়ের। ফলে রায়গড়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬০। অন্য দিকে, ২১ জন রত্নগিরিতে মারা গিয়েছেন। ৪১ জন সাতারায়, ঠাণেতে ১২, কোলাপুরে ৭, মুম্বইয়ে ৪, সিন্ধুদুর্গ এবং পুণেতে ২ জন করে মারা গিয়েছেন।

Advertisement

কোলাপুর, সাংলি, সাতারা এবং পুণের ৮৭৫টি গ্রাম ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। রত্নগিরির চিপলুনে পাঁচটি ত্রাণশিবির খোলা হয়েছে। এনডিআরএফ-এর ২৫টি দল, এসডিআরএফ-এর ৪টি, উপকূলরক্ষী বাহিনীর ২টি, নৌবাহিনীর ৫টি এবং সেনার ৩টি দল বন্যা এবং ধসকবলিত এলাকায় উদ্ধারকাজ চালাচ্ছে।

রায়গড় এবং রত্নগিরি জেলার জন্য ২ কোটি টাকা করে আর্থিক সাহায্য দিয়েছে রাজ্য সরকার। সাতারা, সাংলি, পুণে, ঠাণে এবং সিন্ধুদুর্গ জেলাকে ৫০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হয়েছে। রবিবার চিপলুন পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। তাঁদের সব রকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন

Advertisement