Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Letter to Modi-Shah: খুনের হুমকি, মোদী-শাহকে চিঠি দুই মহিলা কাউন্সিলরের

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম ২০ সেপ্টেম্বর ২০২১ ০৭:৫২
ফাইল চিত্র

ফাইল চিত্র

খুনের হুমকি পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে অভিযোগ জানালেন কেরল বিজেপির দুই মহিলা কাউন্সিলর। অভিযোগ, এক দলীয় বৈঠকে তাঁদের অপমান করার পাশাপাশি প্রাণে মারার হুমকি দিয়েছেন দলেরই এক নেতা। ঘটনাচক্রে তিনিও কাউন্সিলর পদেই রয়েছেন।

ঘটনাটি ঘটেছে কেরলের বিজেপি নিয়ন্ত্রিত পলাক্কাড় পুরসভায়। ওই দুই মহিলা কাউন্সিলরের নাম প্রমীলা শশীধরণ ও মিনি কৃষ্ণ কুমার। প্রমীলা ২০ বছর ধরে বিজেপিতে রয়েছেন। মিনি কৃষ্ণ কুমার কেরলের রাজ্য সভাপতি সি কৃষ্ণ কুমারের স্ত্রী। তাঁদের দু’জনের লেখা চিঠির বয়ান অনুযায়ী, গত ২৬ অগস্টের দলীয় বৈঠকে মতের অমিল হওয়ায় তাঁদের হেনস্থা ও অপমান করেন পলাক্কাড়ের বিজেপি মন্ডল সভাপতি ও পুরসভার স্বাস্থ্য দফতরের চেয়ারম্যান পি স্মিথেশ। শুধু তা-ই নয়, তাঁদের খুনের হুমকিও দেওয়া হয় বলে চিঠিতে জানিয়েছেন প্রমীলা ও মিনি। প্রাথমিক ভাবে কেরলে বিজেপির রাজ্য সংগঠনকে ঘটনাটি জানান তাঁরা। তাতে কোনও ফল না-হওয়ায় তাঁরা সরাসরি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বিষয়টি জানানোর সিদ্ধান্ত নেন।

যদিও অভিষোগ অস্বীকার করে পি স্মিথেশ প্রথমে জানিয়েছিলেন এই ধরনের কোনও ঘটনাই ওই বৈঠকে ঘটেনি! তবে প্রমীলাদের দাবি, এই ঘটনায় দলের মধ্যে মহিলাদের অবস্থান নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

Advertisement

এ দিকে, সংবাদ মাধ্যম সূত্রে খবর, বিজেপির কেরল রাজ্য শাখার নেতাদের হস্তক্ষেপের পর পি স্মিথেশ নিজের ব্যবহার নিয়ে অনুতাপ প্রকাশ করেছেন। কিন্তু পুরসভার প্রাক্তন চেয়ারপার্সন প্রমীলার দাবি, ‘‘শুধু অনুতাপে কিছু হবে না। দলকে স্মিথেশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।’’

আরও পড়ুন

Advertisement