Advertisement
১৮ জুলাই ২০২৪
Religious Conversion

ধর্মান্তরণের চেষ্টার অভিযোগে সুইডেনের তিন নাগরিক ধৃত অসমে, কূটনৈতিক হস্তক্ষেপে মুক্তি

অসমের মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা হিমন্ত বিশ্বশর্মা সম্প্রতি সে রাজ্যে ধর্মান্তরণের বিরুদ্ধে কড়া প্রশাসনিক পদক্ষেপের নির্দেশ দিয়েছেন। এর পরেই শুরু হয়েছে কড়া নজরদারি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১০:৪৩
Share: Save:

লোভ দেখিয়ে ধর্মান্তরণের চেষ্টার অভিযোগে সুইডেনের তিন নাগরিককে গ্রেফতার করল অসম পুলিশ। যদিও ভারতে সুইডেনের দূতাবাসের হস্তক্ষেপে শেষ পর্যন্ত ওই তিন জনকে মুক্তি দেওয়া হয়।

অসম সরকার সূত্রের খবর, ডিব্রুগড় জেলার নাহাকাটিয়ায় একটি উৎসবে যোগ দেওয়ায় জন্য পর্যটক ভিসা নিয়ে ভারতে এসেছিলেন সুইডেনের ওই তিন নাগরিক। সেখানে গিয়ে তাঁরা স্থানীয়দের ধর্মান্তরণের চেষ্টা করেন। অভিযোগ পেয়ে পুলিশ বৃহস্পতিবার তাঁদের গ্রেফতার করে। বিদেশি নাগরিক আইনের বিভিন্ন ধারায় ধৃতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়।

এর পরেই সুইডেনের দূতাবাসের তরফে কেন্দ্রের সঙ্গে কূটনৈতিক স্তরে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। কেন্দ্রীয় হস্তক্ষেপে মামলা প্রত্যাহারের পথে হাঁটে অসম সরকার। ডিব্রুগড়ের দায়রা আদালতের অনুমতিতে ধৃতদের দেশে ফেরানোর ব্যবস্থা করে ডিব্রুগড় জেলা প্রশাসন।

প্রসঙ্গত, অসমের মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা হিমন্ত বিশ্বশর্মা সম্প্রতি সে রাজ্যে ধর্মান্তরণের বিরুদ্ধে কড়া প্রশাসনিক পদক্ষেপের নির্দেশ দিয়েছেন। এর পরেই বিভিন্ন ধর্মান্তরণ কর্মসূচির উপর শুরু হয়েছে কড়া নজরদারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE