Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Eknath Shinde

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মহারাষ্ট্রে গঠিত হতে চলেছে নতুন সরকার! কেন্দ্রীয় প্রকল্পে অর্থ বন্ধ নিয়ে মমতার বৈঠক। দেশের সার্বিক কোভিড পরিস্থিতি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ০৬:৫১
Share: Save:

আজ, বৃহস্পতিবার মহারাষ্ট্র বিধানসভায় বিশেষ অধিবেশন শুরু হবে। বুধবার রাতে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন উদ্ধব ঠাকরে। ওই দিনই আবার আস্থাভোটে স্থগিতাদেশ দেয়নি সুপ্রিম কোর্ট। ফলে আজই হতে পারে নতুন সরকার গঠনের প্রস্তুতি। সেই সরকার বিজেপি গঠন করে কিনা তা দেখার। নজর থাকবে মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হন এবং বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে কী পদ পান।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মুখ্যমন্ত্রীর সাংবাদিক সম্মেলন

কেন্দ্রীয় সরকারি প্রকল্পের অর্থ বন্ধ করা নিয়ে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে একটি অভ্যন্তরীণ বৈঠক করতে পারেন। তার পর তাঁর একটি সাংবাদিক সম্মেলন করার কথা।

রাজ্যের কোভিড পরিস্থিতি

আশঙ্কা ছিল, চলতি সপ্তাহে হাজারের গণ্ডি পার করবে রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার তা বেড়ে পৌঁছে গেল দেড় হাজারের কাছে। রাজ্যে প্রায় সাড়ে চার মাস পর দৈনিক আক্রান্ত হাজারের গণ্ডি পেরোল। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,৪২৪ জন। আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

দেশের কোভিড পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪,৫০৬। মঙ্গলবার এই সংখ্যা ছিল ১১,৭৯৩। রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির দিকে নজর দিলে দেখা যায়, দৈনিক সংক্রমণের তালিকায় কেরলকে ছাপিয়ে মহারাষ্ট্র এখন শীর্ষে। মহারাষ্ট্রে দৈনিক সংক্রমিতের সংখ্যা তিন হাজার পার করেছে। আজ ওই সংখ্যার দিকে নজর থাকবে।

দেবপ্রসাদের দেহ বিধানসভায় আনা হতে পারে

বুধবার মারা গিয়েছেন প্রাক্তন বিধায়ক দেবপ্রসাদ সরকার। আজ তাঁর মৃতদেহ বিধানসভায় আনা হতে পারে।

অমরনাথ যাত্রা শুরু

আজ থেকে অমরনাথ মন্দিরের বার্ষিক তীর্থযাত্রা শুরু হচ্ছে। হামলার আশঙ্কা থাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে প্রচুর সেনা।

প্রাথমিক মামলা ডিভিশন বেঞ্চে

প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ মামলার আজ শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে। এই মামলায় সিঙ্গল বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল।

উইম্বলডন চতুর্থ দিন

আজ উইম্বলডনের চতুর্থ দিনের ম্যাচ। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE