Advertisement
১৬ মে ২০২৪
Bizarre

চিকিৎসক মৃত বলে ঘোষণা করেছিলেন, শ্মশানে নিয়ে যাওয়ার পথে বেঁচে উঠলেন বৃদ্ধা!

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মৃত বৃদ্ধার নাম হারিভেজি। গত ২৩ ডিসেম্বর মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয় বৃদ্ধার। তাঁকে তড়িঘড়ি ফিরোজাবাদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়।

মস্তিষ্কের রক্তক্ষরণে বৃদ্ধাকে মৃত বলে ঘোষণা করেছিলেন চিকিৎসক। ছবি: সংগৃহীত।

মস্তিষ্কের রক্তক্ষরণে বৃদ্ধাকে মৃত বলে ঘোষণা করেছিলেন চিকিৎসক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৮:২৭
Share: Save:

মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল বছর একাশির বৃদ্ধাকে। কয়েক দিন ভর্তি থাকার পর তাঁর মস্তিষ্ক কাজ করা বন্ধ করে দেয়। চিকিৎসকরা বৃদ্ধাকে মৃত বলে ঘোষণা করেন। শোকসন্তপ্ত পরিবার বৃদ্ধার দেহ নিয়ে বাড়িতে যায়। শেষ শ্রদ্ধা জানানোর পর মরদেহ শ্মশানে নিয়ে যাওয়া হয়।

কিন্তু শ্মশানে নিয়ে যাওয়ার পথে বৃদ্ধা আচমকাই চোখ খোলেন বলে দাবি পরিবারের। বৃদ্ধা বেঁচে উঠতেই শোকের আবহ মুহূর্তেই বদলে যায় আনন্দে। তার পর চিতা থেকে বৃদ্ধাকে তুলে বাড়িতে নিয়ে যাওয়া হয়। কিন্তু পর দিনই মৃত্যু হয় বৃদ্ধার। এমনটাই দাবি করেছে বৃদ্ধার পরিবার। ঘটনাটি উত্তরপ্রদেশের ফিরোজাবাদের।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মৃত বৃদ্ধার নাম হারিভেজি। গত ২৩ ডিসেম্বর মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয় বৃদ্ধার। তাঁকে তড়িঘড়ি ফিরোজাবাদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। দশ দিন চিকিৎসা চলার পর গত মঙ্গলবার চিকিৎসকরা জানিয়ে দেন, বৃদ্ধার মস্তিষ্ক কাজ করা বন্ধ করে দিয়েছে। ব্রেন ডেথ হয়েছে তাঁর।

বৃদ্ধার ছেলে সুগ্রীব সিংহের দাবি, তাঁর মা বেঁচে ছিলেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে মৃত বলে ঘোষণা করেন। হাসপাতালের গাফিলতিতেই তাঁর মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ সুগ্রীবের। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ সেই অভিযোগ অস্বীকার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE