Advertisement
০২ মে ২০২৪
Petrol Bomb Explosion

চেন্নাইয়ের রাজভবনের গেটে ফাটল পেট্রল বোমা! ধৃত এক, তামিলনাড়ুতে শুরু রাজনৈতিক তরজা

ঘটনার জেরে রাজনৈতিক তরজা শুরু হয়েছে তামিলনাড়ুতে। সে রাজ্যের বিজেপি সভাপতি আন্নামালাই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নিশানা করেছেন সে রাজ্যের ডিএমকে-কংগ্রেস জোট সরকারকে।

চেন্নাইয়ে রাজভবনের প্রবেশদ্বারে বিস্ফোরণস্থল এবং ধৃত অভিযুক্ত।

চেন্নাইয়ে রাজভবনের প্রবেশদ্বারে বিস্ফোরণস্থল এবং ধৃত অভিযুক্ত। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৯:৩৩
Share: Save:

তামিলনাড়ুতে এ বার হামলার নিশানা হল রাজ্যপালের বাসভবন। বুধবার বিকেলে চেন্নাইয়ের রাজভবনের মূল প্রবেশদ্বারে ছোড়া হল পেট্রল বোমা। ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

চেন্নাই পুলিশের তরফে বুধবার সন্ধ্যায় জানানো হয়েছে, এক ব্যক্তি আচমকা রাজভবনের মূল প্রবেশদ্বারের সামনে হাজির হয়ে একটি বোমা ছোড়েন। প্রচণ্ড শব্দে পেট্রল ভরা ‘মলটোভ ককটেল’ জাতীয় ওই বোমাটি ফাটে। বিস্ফোরণের পরেই ওই ব্যক্তি পালানোর চেষ্টা করেছিলেন। কিন্তু রাজভবনের সামনে মোতায়েন পুলিশ বাহিনীর কয়েক জন কর্মী তাঁকে ধরে ফেলেন।

ধৃত ব্যক্তিকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে। এরই মধ্যে ঘটনার জেরে রাজনৈতিক তরজা শুরু হয়েছে তামিলনাড়ুতে। সে রাজ্যের বিজেপি সভাপতি আন্নামালাই নিশানা করেছেন সে রাজ্যের ডিএমকে-কংগ্রেস জোট সরকারকে। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের আমলে তামিলনাড়ুর আইনশৃঙ্খলা পরিস্থিতি কোন জায়গায় দাঁড়িয়েছে, এই ঘটনাই তার প্রমাণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE