Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

দেশ

দু’টো কলা ৪৪২ টাকা! পা পিছলোবেন না প্লিজ, বিজ্ঞাপনী ঝড়ে দেদার মজা লুঠছে ইন্টারনেট

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জুলাই ২০১৯ ১২:১৫
রাহুল বোসকে ৪৪২ টাকার কলা খাইয়ে বেশ বেকায়দায় চণ্ডীগড়ের একটি পাঁচতারা হোটেল। আয়কর দফতর থেকে মোটা অঙ্কের জরিমানার নোটিস পেয়েছে তারা। তবে এ সুযোগ হাতছাড়া করেনি দেশের নামজাদা ব্র্যান্ডগুলো। মজা করেই বিভিন্ন বার্তা দিয়েছে তারা। তারা জানাচ্ছে, ওই ৪৪২ টাকায় দু’টো কলা না খেয়ে তাদের কাছ থেকে আপনি কী কী পেতে পারেন!

হাতে কয়েক দিনের ছুটি রয়েছে? তবে ট্রেনে চেপে ঘুরে আসুন রাজস্থানের চিত্তৌরগড়ে। ওয়েস্টার্ন রেলওয়ের পরামর্শ, ৪৪২ টাকায় দুটো কলা না খেয়ে বরং তার সঙ্গে আরও ৩ টাকা যোগ করুন। আর মাত্র ৪৪৫ টাকায় স্লিপার ক্লাসে চড়ে বেড়িয়ে আসুন রাজস্থানের ঐতিহাসিক জায়গাগুলিতে।
Advertisement
উইকএন্ড পার্টিতে বন্ধুবান্ধবদের জমায়েত। অথচ পিৎজা হবে না! তা-ও আবার হয় নাকি? পিৎজাহাট বলছে, ৪৪২ টাকা খরচ করবেন না। বরং প্রতি পিৎজায় ৯৯ টাকা দিন। সঙ্গে ‘আর য়ু গেম?’-এর কায়দায় বেশ বুদ্ধিদীপ্ত ট্যাগলাইন ‘আর য়ু ব্যানানাস’! কি রাজি তো?

বাজারে যেতে ইচ্ছে করছে না! কুছ পরোয়া নেই। গোদরেজ সংস্থার অনলাইন গ্রসারি স্টোর থেকে শাক-সব্জি কিনে নিতে পারেন। আর কলা কিনতে চান? তা-ও পাবেন। কারণ, তাদের কলায় ‘না’ বলার কারণই নেই। ৪৪২ নয়, মাত্র ১৪ টাকাতেই মিলবে দু’টি কলা।
Advertisement
দুটো কলার জন্য ৪৪২ টাকার বিল পেয়ে চোখ কপালে উঠে গিয়েছিল রাহুল বোসের। বিনোদন জগতের খবরাখবর সংক্রান্ত এমন একটি ওয়েবসাইট বলছে, এর পর সেই পাঁচ তারা হোটেলকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে দেরি করেনি পিভিআর।

কলা নিয়ে নিয়ে যখন চার পাশে এত হইচই হচ্ছে, তখন তাদের কাছ থেকে কলা কিনে আপনি নাকি ‘আহা আহা’ করবেন। এমনটাই দাবি করা হচ্ছে রিলায়্যান্স গোষ্ঠীর গ্রসারি স্টোরের বিজ্ঞাপনে।

পরিবারের সুরক্ষার কথা কে না চিন্তা করে? তবে ৪৪২ টাকা দিয়ে কলা কিনবেন কেন? সেই টাকাতে বরং নিজের পরিবারের জন্য আর্থিক সুরক্ষার ব্যবস্থা করুন। এমনটাই বার্তা মিলল পলিসিবাজারের বিজ্ঞাপনে।

অন্য একটি বিজ্ঞাপনে একেবারে সরাসরি প্রতিযোগিতার আঁচ। এক পাশে ৪৪২ টাকা দু’টো কলা। অন্য পাশে, ওই টাকায় তিন মাসের জন্য আপনি কী কী পেতে পারেন, তার বিবরণ। প্রাইম ভিডিয়ো, ই-বুক ইত্যাদি কিনে ৫৫ টাকা বাঁচাতে পারেন, এমন কথাই ফলাও করে বলা এই বিজ্ঞাপনে।

মুম্বইয়ের একটি হোটেল বলছে, তাদের রুমে নাকি সৌজন্যবশতই মরসুমি ফল মিলবে। এক বার রুম সার্ভিসে অর্ডার করেই দেখুন না!

অনলাইনে হোটেল বুক করা যায় এমন একটা সংস্থার উপদেশ, ৪৪২ টাকার কলার খোসায় পা পিছলে পড়বেন না। কারণ ওই টাকায় হোটেলের রুম বুক করা যায়!

বেঙ্গালুরু একটি হোটেলের আবার দাবি, সেখানে গিয়ে স্পা করলে বিনামূল্যেই কলা দেওয়া হয়। সঙ্গে আবার চণ্ডীগড়ের সেই পাঁচ তারা হোটেলকে ব্যঙ্গ— আরে বাহ!