Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Amit Shah

Amit Shah: ভুল বলছেন নীতীশ, দাবি অমিত শাহের, পদ্মের সঙ্গ ছাড়ার পরে প্রকাশ্যে বিবাদ

আরসিপি সিংহকে কেন্দ্রীয় মন্ত্রী করার সিদ্ধান্ত কি নীতীশের জ্ঞাতসারে? এ নিয়ে ডামাডোল জারি বিহারে। এই প্রেক্ষিতে নীতীশকে জবাব অমিত শাহের।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (বাঁ দিকে), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ডান দিকে)।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (বাঁ দিকে), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ডান দিকে)। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৩:৩৭
Share: Save:

বিহারের মুখ্যমন্ত্রী ভুল বলছেন! আরসিপি সিংহকে নিয়ে করা এক প্রশ্নের জবাবে সটান এমন বলে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

জেডিইউয়ের প্রাক্তন নেতা আরসিপি সিংহের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি নীতীশের অনুমতি না নিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য হয়েছিলেন। যদিও এ নিয়ে আরসিপি এবং বিজেপির দাবি ছিল, নীতীশের সম্মতি নিয়েই তাঁকে মন্ত্রী করা হয়েছিল। মঙ্গলবার বিহার বিজেপির কোর কমিটির বৈঠকেও উঠে এল সেই প্রসঙ্গ। যেখানে অমিত শাহ বললেন, নীতীশ কুমার ভুল বলছেন। নীতীশের সঙ্গে কথা বলেই তাঁকে মন্ত্রী করা হয়েছিল।

অমিতের দাবি, সেই সময় তাঁর সঙ্গে নীতীশের টেলিফোনে দু’বার কথা হয়েছিল। নীতীশ রাজ্যসভা ও লোকসভা থেকে এক জন করে মোট দু’জন মন্ত্রী চেয়েছিলেন। কিন্তু অমিত এ ব্যাপারে নীতীশকে জানান, তিনি এক জনকেই এখন মন্ত্রী করতে পারেন। আলোচনার পর নীতীশ কুমারই আরসিপিকে মন্ত্রী করতে বলেন। আরও এক জন কাকে মন্ত্রী করা যায় তা নিয়েও অমিত নীতীশকে আশ্বাস দিয়েছিলেন বলে তিনি নিজেই দাবি করেছেন।

প্রসঙ্গত, প্রাক্তন জেডিইউ নেতা আরসিপিকে এ বার রাজ্যসভায় মনোনয়ন দেয়নি দল। তার ফলে আরসিপিকে মন্ত্রিত্বও ছাড়তে হয়। তাঁর বিরুদ্ধে বেলাগাম দুর্নীতিরও অভিযোগ করেছিল জেডিইউ। এর পরে আরসিপি জেডিইউ থেকে ইস্তফা দেন। অন্য দিকে, নীতীশ বিজেপিকে ছেড়ে আরজেডির হাত ধরেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.