Advertisement
০১ মে ২০২৪
Amit Shah

ভারতের আধুনিক ইতিহাসে গুরুত্বপূর্ণ অবদান মোদী-সহ ৪ গুজরাতির, মন্তব্য শাহের

বৃহস্পতিবার নয়াদিল্লিতে ‘শ্রী দিল্লি গুজরাতি সমাজের’ একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এই মন্তব্য করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Amit Shah says, four people of Gujarat made big contributions to India’s modern history.

শাহের মতে, প্রধানমন্ত্রী মোদীর কারণেই ভারতের সুনাম বর্তমানে বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে। ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১১:৩০
Share: Save:

মহাত্মা গান্ধী, সর্দার বল্লভভাই পটেল, মোরারজি দেশাই এবং নরেন্দ্র মোদী—ভারতের আধুনিক ইতিহাসে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে এই চার গুজরাতির! বৃহস্পতিবার নয়াদিল্লিতে ‘শ্রী দিল্লি গুজরাতি সমাজের’ একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এমনটাই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

স্বরাষ্ট্রমন্ত্রীর মতে, গান্ধীজির প্রচেষ্টায় স্বাধীনতা পেয়েছিল ভারত, সর্দার পটেলের কারণে দেশে একতা এসেছিল, মোরারজির অবদানে গণতন্ত্র পুনরুজ্জীবিত হয়েছিল এবং প্রধানমন্ত্রী মোদীর কারণে সারা বিশ্বে ভারতের জয়জয়কার হয়েছে। এই চার জনই গুজরাতকে মহান করে তুলেছেন এবং তাঁরা সমগ্র জাতির গর্ব বলেও মন্তব্য করেন তিনি।

গুজরাতি সমাজের ১২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বক্তৃতা করার সময় তিনি মোদীর ন’বছরের মেয়াদের কথা উল্লেখ করেন এবং জানান, প্রধানমন্ত্রীর কারণেই ভারতের সুনাম বর্তমানে বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে।

শাহ বলেন, ‘‘মোদী যখন ২০১৪ সালে প্রধানমন্ত্রী হন, তখন ভারতের অর্থনীতি বিশ্বের ১১ নম্বর স্থানে ছিল। কিন্তু ন’বছর পর তা পঞ্চম স্থানে উঠে এসেছে। অনেক বিদেশি সংস্থাও এখন ভারতের অর্থনীতির দিকে তাকিয়ে।’’

মোদী জমানায় ভারতের সীমান্ত অনেক সুরক্ষিত বলেও মন্তব্য করেন শাহ। তাঁর কথায়, মোদীর নেতৃত্বে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে ভারত বিশ্বকে বার্তা দিয়েছে যে, ভারতের সীমান্তে কেউ হস্তক্ষেপ করতে পারবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Narendra Modi mahatma gandhi Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE