Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পটেলের জন্মস্থানে কংগ্রেসকে তির শাহের

আজ করমসদে ‘গুজরাত গৌরব যাত্রা’র উদ্বোধন করেন অমিত। সেই সুযোগে গুজরাতি নেতা বল্লভভাই পটেল, মোরারজি দেশাইয়ের গুণগান করে কংগ্রেসকে আক্রমণ কর

সংবাদ সংস্থা
করমসদ ০৩ অক্টোবর ২০১৭ ০৩:৩৪
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বল্লভভাই পটেলের জন্মস্থান করমসদে গিয়ে কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ শানালেন অমিত শাহ। সেইসঙ্গে গুজরাতে বিধানসভা ভোটের বাদ্যিও বাজিয়ে দিলেন বিজেপি সভাপতি।

আজ করমসদে ‘গুজরাত গৌরব যাত্রা’র উদ্বোধন করেন অমিত। সেই সুযোগে গুজরাতি নেতা বল্লভভাই পটেল, মোরারজি দেশাইয়ের গুণগান করে কংগ্রেসকে আক্রমণ করেন তিনি। দাবি করেন, কংগ্রেস নেতৃত্বের তিন প্রজন্ম গুজরাতকে অপমান করেছেন। সনিয়া ও রাহুল গাঁধী অপমান করেছেন নরেন্দ্র মোদীকে। আগামী ভোটে গুজরাতের মানুষ এর জবাব দেবেন।

বল্লভভাইকে নেহরু জমানায় কংগ্রেসে যোগ্য সম্মান দেওয়া হয়নি বলে দীর্ঘ দিন ধরেই দাবি বিজেপির। ইন্দিরা গাঁধীর সঙ্গে মতবিরোধের ফলে কংগ্রেস ছেড়েছিলেন মোরারজি। পরে জনতা দল জমানায় প্রধানমন্ত্রী হন তিনি। রাজনীতিকদের মতে, করমসদে দাঁড়িয়ে পটেল ও দেশাইয়ের সঙ্গে মোদীর নাম করা তাৎপর্যপূর্ণ। এ ভাবে অমিত বোঝাতে চেয়েছেন প্রজন্মের পর প্রজন্ম ধরে গুজরাতি নেতাদের সঙ্গে অবিচার করেছে কংগ্রেস। মোদীও তার ব্যতিক্রম নন।

Advertisement

একইসঙ্গে উন্নয়নের ‘গুজরাত মডেল’-এর গুণগান করেছেন অমিত। সম্প্রতি গুজরাতের উন্নয়ন প্রসঙ্গে কংগ্রেসের ‘বিকাশ গান্ডো থায়ো ছে’ (উন্নয়ন পাগল হয়ে গিয়েছে) প্রচারে অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপিকে। যে গুজরাতের উন্নয়নকে গোটা দেশের জন্য মডেল হিসেবে তুলে ধরতে চেয়েছিলেন মোদী, সেই গুজরাতের উন্নয়ন নিয়েই পাল্টা প্রচার করতে হচ্ছে তাদের। আজ অমিত বলেন, ‘‘যারা গুজরাতের উন্নয়ন নিয়ে তামাশা করছে মানুষই তাদের জবাব দেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Amit Shah Sardar Vallabhbhai Patel BJP Congres Narendra Modi Gujarat Rahul Gandhiবল্লভভাই পটেলঅমিত শাহকরমসদ
Something isn't right! Please refresh.

Advertisement