Advertisement
০১ মে ২০২৪
Siachen Glacier

পাক সীমান্তের সিয়াচেন হিমবাহে সেনার বাঙ্কারে আগুন, অফিসারের মৃত্যু, জখম তিন জওয়ান

মৃত অফিসারের নাম ক্যাপ্টেন অংশুমান সিংহ। সহকর্মীদের বাঁচাতে গিয়েই তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছে সেনা। প্রাথমিক ভাবে একে দুর্ঘটনা বলেই মনে করা হচ্ছে।

Army officer killed, 3 soldiers injured in fire incident in Siachen of Pakistan border

সিয়াচেনে মৃত ভারতীয় সেনার ক্যাপ্টেন অংশুমান সিংহ। ছবি: টুইটার থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লেহ্ শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৯:২৯
Share: Save:

পাক অধিকৃত কাশ্মীর লাগোয়া সিয়াচেন হিমবাহে সেনার বাঙ্কারে অগ্নিকাণ্ডের ঘটনায় এক অফিসারের মৃত্যু হয়েছে। গুরুতর আহত তিন সেনা জওয়ান। ভারতীয় সেনার উত্তরাঞ্চলীয় কমান্ডের তরফে জানানো হয়েছে, বুধবার রাত সাড়ে ৩টে নাগাদ ওই বাঙ্কারে হঠাৎ আগুন লাগে। সেই আগুন থেকে চৌকিতে মজুত গোলাবারুদে বিস্ফোরণ ঘটে বলে সেনার তরফে জানানো হয়েছে।

মৃত অফিসারের নাম ক্যাপ্টেন অংশুমান সিংহ। সহকর্মীদের বাঁচাতে গিয়েই তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছে সেনা। প্রাথমিক ভাবে একে দুর্ঘটনা বলেই মনে করা হচ্ছে। দুর্ঘটনার সময় ওই চৌকিতে আরও কয়েক জন সেনা ছিলেন। তাঁদের সকলকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। তিন জন আগুনে গুরুতর জখম হওয়ায় তাঁদের সেনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পৃথিবীর উচ্চতম সেনা ঘাঁটি সিয়াচেনে দিনে মাইনাস ২৫ ডিগ্রি এবং রাতে মাইনাস ৪২ ডিগ্রি তাপমাত্রা থাকে। হিমাঙ্কের নীচে প্রতিকূল আবহাওয়ায় টিকে থাকার জন্য সেনাচৌকি এবং বাঙ্কারগুলিতে আগুন জ্বালানো হয়। সেই আগুন থেকেই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে মনে করছেন সেনা আধিকারিকদের একাংশ। সিয়াচেন সীমান্তের স্পর্শকাতর দিকটির কথায় মাথায় রেখে এলাকায় নিরাপত্তা নজরদারি বাড়ানো হয়েছে বলে সেনা সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siachen Glacier Siachen Indian Army Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE