Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফের ব্যর্থ অনুপ্রবেশের চেষ্টা, খতম জঙ্গি

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর ১১ জুন ২০১৭ ০২:৫৭

নিয়ন্ত্রণরেখা পেরনোর সময়ে সেনার সঙ্গে সংঘর্ষে নিহত হলো এক জঙ্গি। অন্য দিকে আধাসেনার কনভয়ের উপরে জঙ্গিদের হামলার সময়ে আহত হলেন এক স্থানীয় বাসিন্দা। ফলে আজও হিংসা জারি রইল কাশ্মীরে।

সেনার তরফে জানানো হয়েছে, গতকাল গভীর রাতে গুরেজ সেক্টরে নিয়ন্ত্রণরেখা পেরনোর চেষ্টা করে এক দল জঙ্গি। সেনা তাদের চ্যালেঞ্জ করায় শুরু হয় গুলির লড়াই। সকালে এক জঙ্গির দেহ উদ্ধার হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনা।

অন্য দিকে অনন্তনাগের ভেসু এলাকায় ভারত-তিব্বত সীমান্ত পুলিশের (আইটিবিপি) একটি কনভয় লক্ষ করে গুলি চালায় জঙ্গিরা। কিন্তু আইটিবিপি-র গাড়ির বদলে গুলি লাগে স্থানীয় বাসিন্দা মিনু আরিফের গা়ড়িতে। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরিফ বানিহালের এক নির্মাণ সংস্থার কর্মী। তিনি অফিস যাচ্ছিলেন।

Advertisement

শ্রীনগরের অন্যতম প্রাণকেন্দ্র লালচকেও আজ তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশ ও সিআরপিএফ। পুলিশের দাবি, ওই এলাকায় জঙ্গিরা ঢুকে নাশকতা চালাতে পারে বলে জানিয়েছিলেন গোয়েন্দারা। তল্লাশির সময়ে রেসিডেন্সি রোড এবং আমিরাকাদাল সেতুর মধ্যে সমস্ত যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। নব্বইয়ের দশকে এমন অভিযান প্রায়ই চালাত বাহিনী। অনেকের মতে, ধীরে ধীরে সেই পুরনো চিত্র ফিরে আসছে কাশ্মীরে।

আরও পড়ুন

Advertisement