Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

পুঞ্চে আবার জঙ্গি হামলা, পাহাড় থেকে সেনার গাড়ি লক্ষ্য করে গুলি, শুরু হয়েছে তল্লাশি অভিযান

গত তিন সপ্তাহে এই অঞ্চলে এই নিয়ে দ্বিতীয় বার হামলা চালাল জঙ্গিরা। রাজৌরির ডেরা কি গলিতে সেনার দু’টি গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। নিহত হন চার জওয়ান।

representational image of army in kashmir

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ২০:০৮
Share: Save:

সেনাবাহিনীর গাড়িতে হামলা জঙ্গিদের। পাল্টা গুলি চালিয়েছে সেনাও। শুক্রবার সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের পুঞ্চে এই ঘটনা হয়েছে। এখনও পর্যন্ত হতাহতের খবর মেলেনি। সূত্রের খবর, দারাধুলিয়ান খোয়াদিয়া এলাকা দিয়ে যাচ্ছিল সেনার গাড়ি। পাহাড়ের উপর থেকে সেটি লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তার পরেই জঙ্গিদের ধরতে অভিযানে নেমেছে সেনা।

গত তিন সপ্তাহে এই অঞ্চলে এই নিয়ে দ্বিতীয় বার হামলা চালাল জঙ্গিরা। রাজৌরির ডেরা কি গলিতে সেনার দু’টি গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। নিহত হন চার জওয়ান। আহত আরও পাঁচ। তার থেকে ৪০ কিলোমিটার দূরে শুক্রবার হামলা হয়েছে।

পিরপঞ্জাল অঞ্চলের অন্তর্গত রাজৌরি এবং পুঞ্চ ২০০৩ সালে সন্ত্রাসমুক্ত হয়েছে। ২০২১ সালের অক্টোবর থেকে বার বার এখানে সন্ত্রাস হামলা হয়েছে। গত সাতে মাসে এখানে অফিসার, কমান্ডো-সহ ২০ জন জওয়ান নিহত হয়েছেন। গত দু’বছরে অভিযানে নেমে নিহত হয়েছেন ৩৫ জন জওয়ান। সেনা প্রধান জেনারেল মনোজ পাণ্ডে বৃহস্পতিবার রাজৌরিতে সন্ত্রাস হামলার নেপথ্যে পাকিস্তানকে দায়ী করেছেন। তিনি বলেন, ‘‘গত পাঁচ-ছ’ মাসে রাজৌরি এবং পুঞ্চে সন্ত্রাস হামলা বৃদ্ধি পেয়েছে। এটা উদ্বেগের। ২০০৩ সালের আগে সেখান থেকে সন্ত্রাসবাদ নির্মূল করা হয়েছে। ২০১৭-১৮ সাল পর্যন্ত সেখানে শান্তি ছিল। যেহেতু এখন উপত্যকায় পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, আমাদের প্রতিপক্ষ আবার সক্রিয় হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir army Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE