Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Assam Border

গুলির লড়াইয়ে ছ’জনের মৃত্যুর ছ’দিন পর মেঘালয়ে ঢোকার সীমানা খুলল অসম, রয়েছে কড়া প্রহরা

মঙ্গলবার অসম থেকে মেঘালয়ে ঢোকার রাস্তা বন্ধ করে দেওয়া হয়। রবিবার তা খুলে দেওয়া হল। নিরাপত্তার প্রয়োজন উত্তেজনাপ্রবণ এলাকায় গাড়ি ঘিরে থাকছে পুলিশি নিরাপত্তা।

খুলে গেল অসম-মেঘালয় আন্তঃরাজ্য সীমানা।

খুলে গেল অসম-মেঘালয় আন্তঃরাজ্য সীমানা। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৭:৪৪
Share: Save:

অসম-মেঘালয় সীমানায় গুলির লড়াইয়ের ছ’দিন পর মেঘালয়ে ঢোকার সীমানা খুলে দিল অসম। গত মঙ্গলবার গুলির লড়াইয়ে ছ’জনের মৃত্যুর পর অসম থেকে সাধারণ মানুষের মেঘালয়ে ঢোকার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। রবিবার আন্তঃরাজ্য সীমানা আবার খুলে দেওয়া হল।

Advertisement

গত মঙ্গলবার, ভোর ৩টে নাগাদ মেঘালয় সীমানায় একটি কাঠবোঝাই ট্রাক আটকায় অসমের বন দফতরের রক্ষীরা। ট্রাক নিয়ে চালক পালানোর চেষ্টা করলে গুলি চালান বনকর্মীরা। ট্রাকের টায়ার লক্ষ্য করে গুলি ছোড়া হয়। ট্রাকের চালক, খালাসি এবং আরও এক জন আটক হন। বাকিরা পালিয়ে যান। নিকটবর্তী জিরিকেনডিং থানায় খবর দেন বনকর্মীরা। পুলিশ যতক্ষণে সেখানে পৌঁছয়, ততক্ষণে ধুন্ধুমার কাণ্ড। ভোর পাঁচটা নাগাদ মুখরো গ্রামে মেঘালয়ের দিক থেকে মানুষ আসতে শুরু করেন। আটকদের ছেড়ে দেওয়ার দাবিতে বনকর্মী এবং পুলিশকর্মীদের ঘেরাও করেন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালায় পুলিশ। অভিযোগ, পাল্টা গুলি চলে অন্য দিক থেকেও। পাঁচ মেঘালয়ের বাসিন্দা, এক বনরক্ষী-সহ মোট ছ’জনের মৃত্যু হয়।

তার পর থেকেই অসম থেকে মেঘালয়ে ঢোকার রাস্তা বন্ধ করে দেওয়া হয়। রবিবার তা খুলে দেওয়া হল। অসম পুলিশ সূত্রে খবর, প্রতিটি গাড়িতে খানাতল্লাশি করে তবেই ছাড়া হচ্ছে। প্রয়োজন মনে করলে উত্তেজনাপ্রবণ এলাকায় গাড়ি ঘিরে থাকছে পুলিশি নিরাপত্তা। সোমবারের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.