Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Assam

Assam-Mizoram Border Clash: তদন্ত করুক নিরপেক্ষ সংস্থা, মিজোরাম পুলিশের এফআইআর প্রসঙ্গে দাবি হিমন্তের

সোমবার অসমের কাছাড় জেলায় অরণ্য ঘেরা মিজোরাম সীমানায় দুই রাজ্যের পুলিশের গুলির লড়াইয়ে অসম ছ’জন পুলিশকর্মী নিহত হয়েছিলেন।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৬:১১
Share: Save:

সোমবারের সীমানা সংঘর্ষ নিয়ে এ বার নিরপেক্ষ সংস্থার তদন্ত চাইলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সোমবারের ওই সংঘর্ষের ঘটনায় হিমন্তের পাশাপাশি অসমের চার পুলিশ আধিকারিক, দু’জন আমলা এবং ২০০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে মিজোরাম পুলিশ। তারই প্রেক্ষিতে এই হিমন্তের এই ‘দাবি’।

হিমন্ত শনিবার টুইটারে লেখেন, ‘যে কোনও তদন্তে যোগ দিতে পারলে আমরা খুশি হব। কিন্তু ঘটনাটি যখন অসমের এলাকায় ঘটেছে, কেন তদন্তের ভার কোনও নিরপেক্ষ সংস্থাকে দেওয়া হবে না’।

সোমবার অসমের কাছাড় জেলার ইনার লাইন সংরক্ষিত অরণ্য ঘেরা মিজোরাম সীমানায় দুই রাজ্যের পুলিশের গুলির লড়াইয়ে অসম ছ’জন পুলিশকর্মী নিহত হয়েছিলেন। এরপর মিজোরামের এক পুলিশ ইনস্পেক্টর হিমন্ত এবং অসম পুলিশের চার কর্তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা, অস্ত্র আইন এবং মিজোরাম ‘কনটেনমেন্ট অ্যান্ড প্রিভেনশন অব কোভিড-১৯ অ্যাক্ট ২০২০’ আইনে মামলা রুজু করেন। তাতে অভিযোগ করা হয়, অসম পুলিশের আইজিপি-র নেতৃত্বে ২০০ জনের সশস্ত্র একটি দল জোর করে তাদের পুলিশ ক্যাম্প দখল করতে এসেছিলেন।

সোমবারের সংঘর্ষের ঘটনার পরে অসমবাসীকে মিজোরামে না যাওয়ার পরামর্শ দিয়েছে হিমন্ত সরকার। পাশাপাশি, আন্তর্জাতিক সীমান্তের আদলে মিজোরাম সীমানায় চেকপোস্ট বসিয়ে মিজোরাম থেকে আসা সমস্ত যানবাহন তল্লাশি শুরু করেছে অসম পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE