Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিয়ন্ত সিংহের খুনির প্রাণভিক্ষা নিয়ে দু’সপ্তাহের মধ্যে কেন্দ্রকে সিদ্ধান্ত জানাতে বলল শীর্ষ আদালত

পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিংহের খুনের অভিযোগে দণ্ডাদেশ প্রাপ্ত বলবন্ত সিংহের প্রাণভিক্ষার আর্জি নিয়ে কেন্দ্র কী ভাবছে, তা দু’সপ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৫ জানুয়ারি ২০২১ ১৭:৪৭
Save
Something isn't right! Please refresh.
বিয়ন্ত সিংহ। -ফাইল চিত্র।

বিয়ন্ত সিংহ। -ফাইল চিত্র।

Popup Close

পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিংহের খুনের অভিযোগে দণ্ডাদেশ প্রাপ্ত বলবন্ত সিংহের প্রাণভিক্ষার আর্জি নিয়ে কেন্দ্র কী ভাবছে, তা দু’সপ্তাহের মধ্যে জানাতে বলল সুপ্রিম কোর্ট।

সোমবার প্রধান বিচারপতি এসএ বোবদে, বিচারপতি এএস বোপান্না-সহ ৩ বিচারপতির বেঞ্চ কেন্দ্রকে এই নির্দেশ দিয়েছে। কেন্দ্রের তরফে আইনজীবী এই নির্দেশ শোনার পর শীর্ষ আদালতের কাছে আরও অতিরিক্ত এক সপ্তাহ সময় চান। এ বিষয়ে নিজেদের মতামত জানানোর জন্য কেন ৩ সপ্তাহ সময় কেন্দ্র চাইছে, তা-ও জানতে চায় শীর্ষ আদালত। তার কোনও সদুত্তর দিতে পারেননি কেন্দ্রের আইনজীবী। তার পরই শীর্ষ আদালত সাফ জানিয়ে দেয়, এটাই কেন্দ্রের শেষ সুযোগ। এই দু’সপ্তাহের মধ্যেই কেন্দ্রকে তার অবস্থান স্পষ্ট করতে হবে।

বলবন্ত ছিলেন পঞ্জাব পুলিশের একজন কনস্টেবল। ১৯৯৫ সালে পঞ্জাব সিভিল সেক্রেটারিয়েটের বাইরে বিস্ফোরণে প্রাণ হারান তত্কালীন পঞ্জাবের মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিংহ-সহ ১৭ জন। সেই বিস্ফোরণের মূল অভিযুক্ত হিসাবে সাজাপ্রাপ্ত বলবন্ত। ২৫ বছর ধরে জেলবন্দি সে। সিবিআইয়ের বিশেষ আদালত তাকে প্রাণদণ্ড দেয় এবং ২০১২ সালের ৩১ মার্চ ফাঁসি হওয়ার কথা ছিল তার। কিন্তু তার আগেই শিখ সম্প্রদায়ের একটি সংস্থা প্রাণভিক্ষার আর্জিতে মামলা করে। বহু বছর ধরেই এই মামলা চলছে। বারবার কেন্দ্র এ বিষয়ে নিজেদের অবস্থান পরিষ্কার না করায় মামলা ক্রমশ পিছিয়েই যাচ্ছে। সোমবার তাই কেন্দ্রকে নিজেদের অবস্থান স্পষ্ট করার শেষ সুযোগ দিয়েছে শীর্ষ আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement