Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

গোমাংস খাও, হিমাকে পরামর্শ দিয়ে বিতর্কে জুবিন

রাজীবাক্ষ রক্ষিত
গুয়াহাটি ১৫ জুলাই ২০১৮ ১৮:০১
হিমা দাস ও জুবিন গর্গ।

হিমা দাস ও জুবিন গর্গ।

এ’বার হিমা দাসকে অভিনন্দন জানাতে গিয়েও বিতর্কে জড়ালেন গায়ক জুবিন গর্গ। জুবিন হিমার প্রিয়তম গায়ক। হিমাকে বোনের মতোই স্নেহ করেন জুবিন। তিনি বলেছিলেন, ফিনল্যান্ড থেকে মেডেল জিতে না ফিরতে পারলে কান কেটে দেবেন হিমার। কথা রেখেছে হিমা। কিন্তু হিমাকে আরও উন্নতি করার রাস্তা বাতলাতে গিয়ে অসমের জনপ্রিয় গায়কের পরামর্শ, শরীরের জোর, পেশির জোর বাড়াতে গেলে গরুর মাংস খেতেই হবে। যেখানে খেলার প্রশ্ন, সেখানে ধর্ম, জাতি ভুলে এগিয়ে যেতে হবে। শুধু মুরগি খেয়ে লড়লে হবে না।

বিজেপি শাসিত রাজ্যে বিতর্কিত গায়কের এমন পরামর্শে অনেকেরই ভুরু কুঁচকেছে। জুবিনের ফেসবুক পেজেও অনেকে জুবিনের এই বক্তব্যের নিন্দা করছেন। হিমার পরিবার অবশ্য মেয়ের প্রিয় জুবিনদার পরামর্শ নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি।

কিন্তু জুবিনের মতে তিনি কোনও অন্যায় কথা বলেননি। কারণ, ট্র্যাকে শাসন করতে গেলে, আন্তর্জাতিক দৌড়বীরদের টক্কর দিতে হলে গোমাংস ভক্ষণ দরকার। হিমাকে এখনই সরকারের দেওয়া চাকরিও নিতে মানা করে খেলাতেই পুরো মন দিতে বলেন। ভোগেশ্বর বরুয়ার পরে অসমের কেউ আন্তর্জাতিক মঞ্চে সোনা পায়নি। জ়ুবিন বলেন, এত দিন পরে মেয়েটা গৌরব আনল রাজ্যে। অন্তত ২৫ বছর বয়স পর্যন্ত ওর অন্য কোনও দিকে মন দেওয়া ঠিক নয়।

Advertisement

আরও পড়ুন: বিয়ের জন্য বন্দুক ঠেকিয়ে হুমকি, যুবককে জুতোপেটা মহিলার

আরও পড়ুন: গণধর্ষণের পর মহিলাকে মন্দিরে জীবন্ত পুড়িয়ে মারল দুষ্কৃতীরা

এ দিকে হিমার সোনা জয়ের পরে অজ্ঞাতকুলশীন মেয়েটির সম্পর্কে জানতে নাগাড়ে হিট হচ্ছে গুগলে। কিন্তু তার মধ্যে সবচেয়ে বেশি লোক জানতে আগ্রহী হিমা কোন জাতির মেয়ে। এ ক্ষেত্রে সবার উপরে আছে কেরল, কর্ণাটক, হরিয়ানা ও পশ্চিমবঙ্গ।

আরও পড়ুন

Advertisement