Advertisement
১০ মে ২০২৪
Rahul Gandhi

‘বুলেটপ্রুফ গাড়িতে ভারত জোড়ো সম্ভব নয়’, সিআরপিএফের বিবৃতির পাল্টা খোঁচা রাহুলের

শনিবার সাংবাদিক সম্মেলনে রাহুল জানান, বুলেটপ্রুফ গাড়িতে চেপে ভারত জোড়ো যাত্রা করা সম্ভব নয়। তাঁর প্রশ্ন, বুলেটপ্রুফ গাড়িতে চেপে ভারত জোড়ো যাত্রা করা কী ভাবে সম্ভব?”

কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৭:৪২
Share: Save:

‘ভারত জোড়ো যাত্রা’ দিল্লিতে ঢোকার পর রাহুল গান্ধীর নিরাপত্তায় বড়সড় ফাঁক ছিল বলে অভিযোগ করেছিল কংগ্রেস। সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে এ নিয়ে চিঠি দিয়েছিলেন দলের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল। রাহুলের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ পাল্টা বিবৃতি দিয়ে জানিয়েছিল, রাহুল নিজেই ২০২০ সাল থেকে এখনও পর্যন্ত ১১৩ বার নিরাপত্তাবিধি লঙ্ঘন করেছেন। শনিবার সেই বিবৃতি নিয়ে কেন্দ্রীয় সরকারকে তোপ দাগলেন কংগ্রেস নেতা।

শনিবার একটি সাংবাদিক সম্মেলনে রাহুল খানিক বিদ্রুপের সুরেই জানান, বুলেটপ্রুফ গাড়িতে চেপে ভারত জোড়ো যাত্রা করা সম্ভব নয়। ওয়ানাড়ের কংগ্রেস সাংসদের কথায়, “সরকার চায় যে আমি বুলেটপ্রুফ গাড়িতে চেপে ভারত জোড়ো যাত্রা করি। কিন্তু সেটা কী ভাবে সম্ভব? এটা তো একটা পদযাত্রা।” রাহুলের অভিযোগ, বিজেপি সরকারের মন্ত্রী এবং কেন্দ্রের শাসকদলের নেতারা বুলেটপ্রুফ গাড়ি না চাপলে, জিপে চেপে কিংবা পায়ে হেঁটে ঘুরলেও নিরাপত্তাবিধি লঙ্ঘনের কোনও অভিযোগ তোলা হয় না। তাঁর দাবি, শুধু তাঁকে দোষী সাব্যস্ত করতেই এ ধরনের অভিযোগ তোলা হচ্ছে। বিভিন্ন দলের জন্য বিভিন্ন নিরাপত্তাবিধি রয়েছে কি না, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

গত ২৪ ডিসেম্বর নয়াদিল্লিতে প্রবেশ করে ভারত জোড়ো যাত্রা। কংগ্রেসের তরফে অভিযোগ তোলা হয়, বার বার রাহুলের নিরাপত্তা বেষ্টনী ভেঙে পদযাত্রার ভিতরে ঢুকে পড়েছেন সাধারণ জনতা। জেড প্লাস নিরাপত্তা পাওয়া এই কংগ্রেস নেতার নিরাপত্তা সুনিশ্চিত করার আর্জিও জানানো হয় কংগ্রেসের তরফে। অভিযোগের প্রেক্ষিতে সিআরপিএফ বিবৃতি দিয়ে জানায়, রাহুলের নিরাপত্তায় কোনও ফাঁক ছিল না। উল্টে কংগ্রেস নেতার বিরুদ্ধেই বার বার নিরাপত্তাবিধি ভাঙার অভিযোগ তোলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE