Advertisement
০২ মে ২০২৪
Taslima Nasrin

ওর জীবনটা আমার মতো, পরীমণির পঞ্চম বার বিবাহবিচ্ছেদে মন্তব্য তসলিমা নাসরিনের

শুক্রবার মধ্যরাতে পরীমণি স্বামী শরিফুল রাজের সঙ্গে সম্পর্ক ভাঙার কথা জানান। পরীমণির অবস্থানের সঙ্গে সমব্যথী লেখিকা তসলিমা নাসরিন।

ঘর ভাঙছে পরীমণির,অভিনেত্রীর সমর্থনে যা লিখলেন তসলিমা।

ঘর ভাঙছে পরীমণির,অভিনেত্রীর সমর্থনে যা লিখলেন তসলিমা। ছবি- সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৪:০১
Share: Save:

বছরের শেষ দিনে নিজের বিবাহবিচ্ছেদের ইঙ্গিত দেন বাংলাদেশের বহুল চর্চিত অভিনেত্রী পরীমণি। অভিনেতা শরিফুল রাজের সঙ্গে পঞ্চম বারের জন্য ঘর বাঁধেন তিনি। বিয়ে হল, ছেলে রাজ্যের আগমন হল সংসারে। কিন্তু এর মাঝেই এমন কী হল যে, রাজের সঙ্গে সম্পর্কচ্ছেদের কথা ঘোষণা করলেন অভিনেত্রী! সেই নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গিয়েছে সে দেশে। এ বার পরীমণির সমব্যথী জনপ্রিয় লেখিকা তসলিমা নাসরিন। বাংলাদেশের একাংশের কাছে তিনিও কম মাথাব্যথার কারণ নন।

পরীমণির সঙ্গে নিজের তুলনা টেনে তসলিমা লেখেন, ‘‘পরীমণির জীবনটা অনেকটা আমার জীবনের মতো। মানুষকে ভালোবাসে, বিশ্বাস করে, আঘাত পায়, কাঁদে, সরে আসে, আবার বিশ্বাস করে, আবার আঘাত পায়, আবার কাঁদে, আবার সরে আসে, আবার বিশ্বাস করে । এ যেন একটা চক্রের মতো। সৎ, সরল, এবং সংবেদনশীল মানুষই এই চক্রের মধ্যে পড়ে যায়।’’

তসলিমা নিজের পোস্টে অভিনেত্রীকে সাহস জুগিয়ে লেখেন, ‘‘পরীমণি নিজের পায়ে দাঁড়িয়েছে, ও যদি মাথা উঁচু করে, মেরুদণ্ড সোজা করে একা বাঁচতে না পারে, তবে আর পারবে কে? আমি পেরেছি। আরও অনেকেই পেরেছে। নিজেকে ভালোবাসলে পারা যায়। আমাদের তো এই দোষ, আমরা নিজেকে ভালোবাসি না। জগতের আর কোনও প্রাণী নয়, এই আমরা মেয়েরাই আমাদের আততায়ীকে ভালোবেসে তার সঙ্গে এক ঘরে, এক ছাদের তলায় বাস করি!’’

এর আগেও পরীমণির জীবনে ঘটে যাওয়া একের পর এক অঘটনে তাঁকে খোলাখুলি সমর্থন জানিয়েছেন জনপ্রিয় এই লেখিকা। পরীমণির সাহস তাঁকে মুগ্ধ করেছিল সে সময়ে। এবারও পরীমণির পক্ষে কলম ধরলেন তসলিমা।

প্রসঙ্গত, মাস কয়েক ধরে অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের সঙ্গে স্বামীর ঘনিষ্ঠতা নিয়ে আপত্তি জানাতে শোনা গিয়েছিল পরীমণিকে। রাজের সঙ্গে পরীমণির বিয়ে নিয়ে প্রথম থেকেই সংশয় প্রকাশ করেছিলেন অনুরাগীদের একাংশ। ২০১২ থেকে ২০২০ সালের মধ্যে তিনি বিয়ে করেন ইসমাইল হোসেন, ফিরদৌস কবীর সৌরভ, তামিম হাসান, কামরুজ্জামান রনিকে। এঁরা কেউ আমজনতা, কেউ সাংবাদিক, কেউ বা পরিচালক। তবে কোনও সম্পর্কই স্থায়ী হয়নি। এ বার রাজের সঙ্গে সম্পর্কচ্ছেদের কথা নিজমুখে কবুল করলেন। সেই নিয়ে প্রায় হইচই পড়ে গিয়েছে ও পার বাংলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taslima Nasrin Pori Moni Bangladeshi Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE