Advertisement
০৭ মে ২০২৪
Hema Malini

হেমা মালিনীকেও...! দলের তারকা সাংসদকে নিয়ে ‘কুমন্তব্য’ করে বিতর্কে জড়ালেন বিজেপির মন্ত্রী

মধ্যপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে যে সাত জন বিজেপি নেতাকে সম্ভাব্য ‘মুখ্যমন্ত্রী মুখ’ বলে তালিকা প্রকাশ করেছিল পদ্মশিবির, তার মধ্যে বিজেপির এই মন্ত্রীও রয়েছেন।

হেমা মালিনী।

হেমা মালিনী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৯:৩২
Share: Save:

তিনি দলেরই সাংসদ। তার উপর তিনি তারকা। গোটা দেশের ‘ড্রিম গার্ল’ও বটে। সেই তাঁকেই কিনা সর্বসমক্ষে অসম্মান করলেন তাঁরই দলের বিধায়ক! বিজেপি সাংসদ হেমা মালিনীকে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিতর্কে জড়ালেন বিজেপিরই এক মন্ত্রী।

নাম নরোত্তম মিশ্র। বিজেপি শাসিত রাজ্য মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম। সম্প্রতি নিজের বিধানসভা কেন্দ্র দাতিয়ায় একটি জনসভায় উপস্থিত হন তিনি। সেখানেই হেমা মালিনীকে নিয়ে তাঁর করা একটি মন্তব্য ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

নরোত্তমকে সেখানে বলতে শোনা যায়, তাঁর বিধানসভা কেন্দ্রের জন্য তিনি হেমা মালিনীকেও নাচিয়েছেন। নিজের বিধানসভা কেন্দ্র তাঁর আমলে কী কী উন্নতি করেছে তারই খতিয়ান দিচ্ছিলেন নরোত্তম। সেই প্রসঙ্গেই তিনি বলেন, সাংস্কৃতিক দিক থেকেও এগিয়েছে দাতিয়া। আপনাদের জন্য শুধু আমি সাংস্কৃতিক অনুষ্ঠানেরই আয়োজন করিনি, হেমা মালিনীক দিয়েও নাচ করিয়েছি।’’

নরোত্তমের এই মন্তব্যেরই সমালোচনা করেছেন বিরোধীরা। প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ বলেছেন, ‘‘বিজেপির মন্ত্রীদের সংকীর্ণতা শুধু দেখুন। এঁরা নিজেদের সংস্কৃতিবান বলে দাবি করে অথচ নিজেদের মহিলা সাংসদদেরও মর্যাদা দিতে পারেন না।’’

বিজেপির ওই মন্ত্রীর মন্তব্যের সমালোচনা করে ওই ঘটনার ভিডিয়ো শেয়ার করেছে অন্য বিরোধী দলগুলিও। প্রসঙ্গত মধ্যপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে যে সাত জন বিজেপি নেতাকে সম্ভাব্য ‘মুখ্যমন্ত্রী মুখ’ বলে তালিকা প্রকাশ করেছিল পদ্মশিবির, তার মধ্যে দলের সাংসদ এবং কেন্দ্রীয় মন্ত্রীদের পাশাপাশি নরোত্তমেরও নাম ছিল। তবে তাঁর এই মন্তব্যের পর বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hema Malini BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE