Advertisement
০৫ মে ২০২৪
Goa

Goa: তৃণমূল খাতা খুলল গোয়ার পঞ্চায়েত ভোটে, ৭৫ শতাংশেরও বেশি আসনে জয় বিজেপির

গত ১০ অগস্ট রাজ্যের উত্তর গোয়া জেলার ৯৭টি ও দক্ষিণ গোয়া জেলার ৮৯টি গ্রাম পঞ্চায়েতের মোট ১,৪৬৪টি আসনে ভোট হয়েছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পানাজি শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ০৯:৩৪
Share: Save:

গোয়ায় পঞ্চায়েত নির্বাচনে বিপুল জয় পেল সে রাজ্যের শাসক দল বিজেপি। রাজ্যের ১৮৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৪০টি গিয়েছে পদ্ম-শিবিরের দখলে। পঞ্চায়েত ভোটে লড়তে নেমে খাতা খুলেছে তৃণমূলও। দক্ষিণ গোয়া জেলার নেত্রাবলী থেকে জিতেছেন রাজ্য তৃণমূলের নেত্রী রাখি নায়েক।

গত ১০ অগস্ট রাজ্যের উত্তর গোয়া জেলার ৯৭টি ও দক্ষিণ গোয়া জেলার ৮৯টি গ্রাম পঞ্চায়েতের মোট ১,৪৬৪টি আসনে ভোট হয়েছিল। ভোট পড়েছিল প্রায় ৭৯ শতাংশ। তার আগেই উত্তর গোয়ায় ৪১ এবং দক্ষিণ গোয়ায় ২৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছিলেন।

শুক্রবার থেকে শুরু হওয়া গণনার ফলে দেখা যাচ্ছে বিজেপি সমর্থিত প্রার্থীরা প্রায় হাজার আসনে জয়ী। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাবন্ত বিজেপির বিপুল জয়ের জন্য গোয়াবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। রাজ্য বিজেপির সভাপতি সদানন্দ শেট বলেন, ‘‘ফলাফলে প্রমাণিত গত বিধানসভা ভোটের তুলনায় আমাদের প্রতি মানুষের সমর্থন বেড়েছে।’’ প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে বিধানসভা ভোটে গোয়ার ৪০টি আসনের মধ্যে ২০টিতে জিতে ক্ষমতা দখল করেছিল বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa Panchayat Poll TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE