Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pragya Singh Thakur

Pragya Singh Thakur: দাউদের ভাইয়ের থেকে খুনের হুমকি পাচ্ছেন, দাবি বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুরের

সংখ্যালঘু সম্প্রদায়ের বিরুদ্ধে ‘বিষ’ ছড়ানোর অভিযোগে তাঁকে খুন করা হবে বলে ফোনে হুঁশিয়ারি দেওয়া হয় বলে দাবি ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞার।

বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুর।

বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ২১:২৫
Share: Save:

মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকরের থেকে খুনের হুমকি পেয়েছেন বলে দাবি করলেন করলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুর। শনিবার পুলিশের কাছে এই অভিযোগ করেছেন প্রজ্ঞা। তাঁর দাবি, শুক্রবার রাতে কাসকরের দলের লোক তাঁকে খুনের হুমকি দিয়ে ফোন করেছিল। সংখ্যালঘু সম্প্রদায়ের বিরুদ্ধে ‘বিষ’ ছড়ানোর অভিযোগে তাঁকে খুন করা হবে বলেও তখন হুঁশিয়ারি দেওয়া হয় বলে দাবি প্রজ্ঞার।

ভোপাল লোকসভা কেন্দ্রের এই বিজেপি সাংসদের সঙ্গে এক ব্যক্তির মিনিট দুয়েকের কথোপকথন ভাইরাল হয়েছে। যদিও ওই কথোপকথনের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ওই কথোপকথনে প্রজ্ঞাকে হুমকি দিতে শোনা গিয়েছে। এ নিয়ে শনিবার সকালে ভোপালে টিটি নগর থানায় নালিশ জানান প্রজ্ঞা। শনিবার সংবাদ সংস্থা পিটিআইকে ওই থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক চেন সিংহ রঘুবংশী বলেন, ‘‘সাংসদের কাছ থেকে হুমকি ফোনের নালিশ পাওয়ার পর ভারতীয় দণ্ডবিধির ৫০৬ (অপরাধমূলক ভীতিপ্রদর্শন) এবং ৫০৭ ধারা (অজ্ঞাতপরিচয় ব্যক্তির দ্বারা অপরাধমূলক ভীতিপ্রদর্শন)-এর অভিযোগ দায়ের করা হয়েছে।’’ এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, বিজেপির নিলম্বিত (সাসপেন্ডেড) মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে দেশের নানা অংশে হিংসা ছড়ানোর অভিযোগ উঠলেও তাঁর সমর্থনে সরব হয়েছেন প্রজ্ঞা। এ নিয়ে ইরান, কাতার, সৌদি আরব-সহ বহু দেশে বিতর্কের ঝড় উঠলেও টুইটারে প্রজ্ঞার মন্তব্য, ‘সত্যি কথা বললে যদি বিদ্রোহী তকমা দেওয়া হয়, তা হলে আমিও বিদ্রোহী। জয় সনাতন, জয় হিন্দুত্ব।’ ঘটনাচক্রে, ওই মন্তব্যের কিছু দিনের মধ্যেই প্রজ্ঞাকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE