Advertisement
০২ মে ২০২৪
Online Game

অনলাইন গেমে আসক্ত হয়ে লাখ লাখ টাকা ধার, ঋণ শোধ করতে না পেরে আত্মহত্যা ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার

পুলিশ জানিয়েছে, অনলাইন গেম খেলতে গিয়ে লক্ষ লক্ষ টাকা হেরে হতাশায় ডুবে গিয়েছিলেন মণীশ। পুত্রকে এই অবস্থা থেকে বার করে আনার জন্য বাবা সুনীল কিছু টাকা শোধ করেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৯
Share: Save:

অনলাইন গেম খেলায় আসক্ত হয়ে পড়েছিলেন এক ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। আর সেই গেমই তাঁর প্রাণ কেড়ে নিল। মধ্যপ্রদেশের বিদিশা জেলার ঘটনা।

পুলিশ সূত্রে খবর, অনলাইনে গেম খেলায় এতই আসক্ত হয়ে পড়েছিলেন মণীশ নায়ক নামে ওই পড়ুয়া যে, লাখ লাখ টাকা ধার করতে হয়েছিল। মণীশের বাবা সুনীল পুত্রের ধার করা টাকা কিছুটা শোধ করেছিলেন। প্রায় ৬ লক্ষ টাকা শোধ করতে হয় তাঁকে। কিন্তু তার পরেও আরও কয়েক লক্ষ টাকা দেনা ছিল।

পুলিশ জানিয়েছে, অনলাইন গেম খেলতে গিয়ে লক্ষ লক্ষ টাকা হেরে হতাশায় ডুবে গিয়েছিলেন মণীশ। পুত্রকে এই অবস্থা থেকে বার করে আনার জন্য বাবা সুনীল কিছু টাকা শোধ করেন। বাকি টাকা শোধ করার বন্দোবস্তও করছিলেন। ভেবেছিলেন পুত্র আর এ ভাবে গেম খেলে টাকা নষ্ট করবেন না। কিন্তু সেই ভাবনা ভুল ছিল। ছ’লাখ টাকা শোধ হতেই মণীশ আবার অনলাইন গেম খেলা শুরু করেন। আবারও কয়েক লক্ষ টাকা হেরে যান। গেম খেলার জন্য বাবা-মায়ের অ্যাকাউন্ট থেকে সব টাকা তুলেও নিয়েছিলেন তিনি। কিন্তু বার বার হেরে যাওয়ায় মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন।

মণীশের বাবা জানিয়েছেন, পুত্রের কাউন্সেলিংয়েরও সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তাঁকে অনেক বার বোঝানোর চেষ্টা করা হয়। কিন্তু কোনও ভাবেই মণীশের সেই আসক্তি কাটানো যায়নি। লক্ষ লক্ষ টাকা দেনায় ডুবতে থাকায় আরও মানসিক চাপ বাড়তে থাকে মণীশের। শেষমেষ আত্মহত্যার সিদ্ধান্ত নেন। শনিবার ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online game Suicide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE