Advertisement
১৯ জুলাই ২০২৪
Bomb Scare in Flight

প্যারিস থেকে মুম্বইগামী বিস্তারা বিমানে বোমাতঙ্ক! জরুরি অবতরণ করিয়ে তল্লাশি

প্যারিসের চার্লস দ্য গল বিমানবন্দর থেকে ইউকে ০২৪ বিমানটি মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। রবিবার ভারতীয় সময় সকাল ১০টা ১৯ মিনিটে ছত্রপতি শিবাজি বিমানবন্দরে নামে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৬:২৮
Share: Save:

বারাণসী-দিল্লিগামী বিমানের পর এ বার প্যারিস থেকে মুম্বইগামী বিস্তারা বিমানে বোমাতঙ্ক! তড়িঘড়ি বিমানটিকে অবতরণ করিয়ে যাত্রীদের নামিয়ে তল্লাশি চালানো হয়। যদিও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে বিমানবন্দর সূত্রে খবর।

প্যারিসের চার্লস দ্য গল বিমানবন্দর থেকে ইউকে ০২৪ বিমানটি মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। রবিবার ভারতীয় সময় সকাল ১০টা ১৯ মিনিটে ছত্রপতি শিবাজি বিমানবন্দরে নামে। মুম্বই বিমানবন্দরকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়। তার পর যাত্রীদের নামিয়ে বিমানে তন্ন তন্ন করে তল্লাশি চালানো হয়।

জানা গিয়েছে, বিমানকর্মী-সহ বিমানে মোট ৩০৬ ছিলেন। তাঁদের মধ্যে ২৯৪ জন যাত্রী। বিমানবন্দর সূত্রে খবর, প্যারিস বিমানবন্দর থেকে বিস্তারার বিমানটি ছাড়ার পরই ‘এয়ারসিকনেস’ ব্যাগে হাতে লেখা বোমার হুমকি দেখতে পান বিমানের এক কর্মী। তার পরই আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা বিমানে। সঙ্গে সঙ্গে পাইলটকে বিষয়টি জানানো হয়। পাইলট এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন। বিমানটি নামার আগেই মুম্বই বিমানবন্দরকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়। তার পর বিমানটি অবতরণ করতেই যাত্রীদের নামিয়ে তল্লাশি চালানো হয়।

শনিবারই বারাণসী থেকে দিল্লিগামী ইন্ডিগোর বিমানে বোমাতঙ্কের ঘটনা ঘটে। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি নামানো হয়। দ্রুত যাত্রীদের সেখান থেকে সরিয়ে ফেলেন ইন্ডিগো কর্তৃপক্ষ। তার পর বিমানটি ফাঁকা স্থানে নিয়ে গিয়ে তল্লাশি চালানো হয়। যদিও সন্দেহজনক কোনও কিছুই মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Scare flight Vistara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE