Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
নতুন আপডেট আছে । রিফ্রেশ করুন
লাইভ

By-Election: সরাসরি: উপনির্বাচনে রক্ত ঝরল ত্রিপুরায়, আগরতলায় পুলিশকর্মীকে ছুরি


নিজস্ব সংবাদদাতা কলকাতা
শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১২:৩৬
ভারতীয় সময় অনুযায়ী
শেয়ার করুন

মূল বিষয়গুলি

  • ১২:২৭

    উপনির্বাচনে রক্ত ঝরল ত্রিপুরায়, আগরতলায় পুলিশকর্মীকে ছুরি

  • ১০:১২

    ভোট শুরুর পরেই ত্রিপুরার চার কেন্দ্রে গন্ডগোল, বুথ দখলের অভিযোগ

  • ১০:০০

    দিল্লি, অন্ধ্র, ঝাড়খণ্ডের তিন বিধানসভায় চলছে ভোটগ্রহণ

  • ০৯:৫২

    ভগবন্ত মান, অখিলেশ যাদব, আজম খানের ছেড়ে দেওয়া লোকসভা কেন্দ্রেও ভোট

  • ০৯:২৭

    সুরমায় কঠিন লড়াই বিজেপির

  • ০৯:১২

    মুখ্যমন্ত্রী মানিকের অগ্নিপরীক্ষা উপনির্বাচনে

ত্রিপুরায় চলছে উপনির্বাচন।

ত্রিপুরায় চলছে উপনির্বাচন।
পিটিআই।

শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১২:২৭

উপনির্বাচনে রক্ত ঝরল ত্রিপুরায়, আগরতলায় পুলিশকর্মীকে ছুরি

বেলা গড়ানোর সঙ্গে উপনির্বাচনের উত্তাপও বাড়ছে ত্রিপুরায়। রাজধানী আগরতলার দুই কেন্দ্র, টাউন বড়দোয়ালী এবং আগরতলা থেকে বিক্ষিপ্ত সংঘর্ষের খবর এসেছে। আগরতলায় এক ভোটারকে ছুরি মারা হয় বলে অভিযোগ। ওই ভোটার এক জন পুলিশকর্মী বলে জানা গিয়েছে। অন্য দিকে, টাউন বড়দোয়ালী কেন্দ্রে বিজেপি-আশ্রিত দুষ্কৃতীদের হামলায় এক কংগ্রেস কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১০:১২

ভোট শুরুর পরেই ত্রিপুরার চার কেন্দ্রে গন্ডগোল, বুথ দখলের অভিযোগ

বৃহস্পতিবার ভোটগ্রহণ শুরুর পর ত্রিপুরার চারটি বিধানসভা কেন্দ্র থেকেই বিরোধী দলের কর্মী-সমর্থক এবং সংবাদমাধ্যমের উপর হামলার অভিযোগ উঠেছে বিজেপি-আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। উঠেছে একাধিক ভোটকেন্দ্র দখলের অভিযোগ। ভোটারদের ভয় দেখানো, ছবি তোলা আটকাতে মোবাইল ফোনও ছিনিয়ে নেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলেছে কংগ্রেস, বাম এবং তৃণমূল। আগরতলা বিধানসভা কেন্দ্রের ১১ নম্বর বুথের বাইরে ফোন ছিনতাই ও ভোটারদের ভয় দেখানোর একটি ভিডিয়োও সামনে এসেছে (আনন্দবাজার অনলাইন সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)। অন্য দিকে, টাউন বড়দোয়ালী কেন্দ্রের একটি বুথ থেকে কংগ্রেস প্রার্থী আশিস সাহার পোলিং এজেন্টকে বার করে দেওয়া হয় বলে অভিযোগ।

শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১০:০০

দিল্লি, অন্ধ্র, ঝাড়খণ্ডের তিন বিধানসভায় চলছে ভোটগ্রহণ

ত্রিপুরার চারটি বিধানসভা আসনের পাশাপাশি দিল্লি, অন্ধ্রপ্রদেশ এবং ঝাড়খণ্ডের একটি করে বিধানসভা আসনেও বৃহস্পতিবার ভোটগ্রহণ চলছে। আপ বিধায়ক রাঘব চড্ডা রাজ্যসভা ভোটে জেতার ফলে দিল্লির রাজেন্দ্র নগরে উপনির্বাচন হচ্ছে। অন্য দিকে, ঝাড়খণ্ডে কংগ্রেসে যোগদানকারী মন্ডার কেন্দ্রের জেভিএম বিধায়ক বান্ধু তিরকে আয়ের সঙ্গে সঙ্গতিহীন মামলায় দোষী ঘোষিত হওয়ায় বিধায়ক পদ খুইয়েছেন। সেখানে উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী করেছে তাঁর মেয়েকে। শাসকদল ওয়াইএসআর কংগ্রেসের বিধায়কের মৃত্যুর কারণে উপনির্বাচন হচ্ছে অন্ধ্রপ্রদেশের আত্মকুর বিধানসভা কেন্দ্রে।

Advertisement
শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৯:৫২

ভগবন্ত মান, অখিলেশ যাদব, আজম খানের ছেড়ে দেওয়া লোকসভা কেন্দ্রেও ভোট

আম আদমি পার্টির নেতা ভগবন্ত মান পঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ায় সঙ্গরুর লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। অন্য দিকে, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব এবং দলের ‘সংখ্যালঘু মুখ’ আজম খান উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে জেতায় আজমগড় ও রামপুর লোকসভায় হচ্ছে ‘অকাল ভোট’।

শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৯:২৭

সুরমায় কঠিন লড়াই বিজেপির

গত অক্টোবরে সুরমার বিজেপি বিধায়ক আশিস দাস তৃণমূলে যোগ দেওয়ায় আসনটি খালি হয়েছিল। পরে তৃণমূল ছেড়ে দেন আশিস। ওই আসনে এ বার বিজেপি স্বপ্নদাস পাল এবং সিপিএম অঞ্জন দাসকে প্রার্থী করেছে। অন্য দিকে, জনজাতি পরিষদের এলাকায় অবস্থিত ওই বিধানসভা কেন্দ্রে কংগ্রেস  এ বার সমর্থন করছে জনজাতি দল তিপ্রা মথার প্রার্থী বাবুরাম সতনামীকে। গত বছর এপ্রিলে জনজাতি পরিষদের নির্বাচনে ত্রিপুরা রাজ পরিবারের সদস্য প্রদ্যোৎমাণিক্য দেবের তৈরি ‘ত্রিপুরা ইন্ডিজেনাস প্রোগ্রেসিভ রিজিওনাল অ্যালায়েন্স’ বা তিপ্রা মথা ধরাশায়ী করেছিল শাসক দল বিজেপিকে।

শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৯:১২

মুখ্যমন্ত্রী মানিকের অগ্নিপরীক্ষা উপনির্বাচনে

চিকিৎসার পেশা ছেড়ে রাজনীতিতে আসা মানিককে গত মে মাসে মুখ্যমন্ত্রী পদে বিপ্লব দেবের উত্তরসূরি মনোনীত করেছিল বিজেপি। উপনির্বাচনে টাউন বড়দোয়ালী আসনে লড়ছেন তিনি। ২০১৮-য় বিজেপির আশিস সাহা ওই কেন্দ্রে জিতেছিলেন। এ বার তিনি ইস্তফা দিয়ে কংগ্রেস প্রার্থী হিসেবে মানিকের প্রতিদ্বন্দ্বী। রয়েছেন তৃণমূলের সংহিতা ভট্টাচার্য।

বৃহস্পতিবার ভোট শুরুর পরে উত্তেজনা ছড়ায় আগরতলা বিধানসভা কেন্দ্রেও। বুথের বাইরে অবৈধ জমায়েতের অভিযোগে বিজেপি এবং কংগ্রেস কর্মীদের বচসা হয়। বিজেপির আর এক পদত্যাগী বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী সুদীপ রায় বর্মন এ বার সেখানে কংগ্রেসের টিকিটে লড়ছেন। রয়েছেন তৃণমূলের পান্না দেব এবং বাম প্রার্থী কৃষ্ণ মজুমদারও। অন্য দিকে, সিপিএম বিধায়ক রমেন্দ্র দেবনাথের মৃত্যুতে উপনির্বাচন হচ্ছে যুবরাজনগর বিধানসভা কেন্দ্রে।

Advertisement
শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৯:১০

ভোট শুরুর পরেই অশান্তি ত্রিপুরায়

ভোটের আগেই উত্তর-পূর্বাঞ্চলের এই রাজ্যে সন্ত্রাসের অভিযোগ উঠেছে শাসকদল বিজেপির বিরুদ্ধে। ধলাই জেলার সুরমা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী  অর্জুন নমশূদ্রর গাড়ির উপর বুধবার রাতে বিজেপি-আশ্রিত বাইক বাহিনী চড়াও হয় বলে অভিযোগ। প্রাণ বাঁচাতে তাঁকে কমলপুর এলাকার তৃণমূল কর্মী দীপক দাসের বাড়িতে আশ্রয় নিতে হয়। এ ছাড়া ভোট শুরুর আগে কয়েক রাউন্ড গুলি চলায় সুরমার বামনছড়া এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। অশান্তি হয়েছে আগরতলা এবং টাউন বড়দোয়ালী কেন্দ্রেও।

Advertisement