Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Theft

Uttar Pradesh: বয়স মাত্র ৬! এই ‘সদয়’ চোরকে নিয়ে ব্যতিব্যস্ত উত্তরপ্রদেশ পুলিশ

অদ্ভুত এই ঘটনাটি উত্তরপ্রদেশের মহারাজগঞ্জের।

এই সেই খুদে চোর।

এই সেই খুদে চোর।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৬:৫০
Share: Save:

বয়স মাত্র ৬। কিন্তু এই বয়সেই চুরিবিদ্যায় যথেষ্ট হাত পাকিয়েছে সে। বার বার ধরা পড়লেও পুলিশ তার কিছু করতে পারেনি। কারণ প্রতি ক্ষেত্রেই অভিযোগকারী সব অভিযোগ তুলে নিয়েছেন। মায়ায় পড়ে খুদে চোরকে ক্ষমা করে দেন অভিযোগকারীরাই।

অদ্ভুত এই ঘটনাটি উত্তরপ্রদেশের মহারাজগঞ্জের। পুলিশ পর পর কয়েকটি চুরির মামলায় তদন্ত করতে গিয়ে দেখে, যে সব শপিং মল বা দোকানে চুরি হয়েছে, সিসিটিভি ফুটেজে একটা শিশুকে বার বারই সে সব জায়গায় দেখা গিয়েছে। কিন্তু এই খুদে যে চুরির সঙ্গে যুক্ত থাকতে পারে, তা ধারণার অতীত ছিল পুলিশের। তদন্তে নেমে অবশ্য চমকে যায় পুলিশই। এই খুদেই আসল অপরাধী! গোটা দশেক ঘটনায় ধরা পড়েছে ওই শিশু। প্রতি বারই তার কাছ থেকে টাকার বান্ডিল উদ্ধার হয়েছে। কিন্তু প্রতিবারই অভিযোগকারী অভিযোগ তুলে নিয়েছে চোরের বয়স দেখে।

চুরি করলেও এই শিশুটি কিন্তু বড়ই সদয়। কোনও জিনিস কিনে দোকানদারের কাছ থেকে টাকা ফেরত নেয় না সে। তা সে যত টাকাই হোক না কেন। সেই টাকা সে দোকানদারকে দেয় টিপস হিসাবে। কেননা বাকি টাকা ফেরত নেওয়াকে সে ‘অন্যায়’ বলে মনে করে।

কোনও অভিযোগ প্রমাণ করতে না পেরে শেষমেশ পুলিশ তার বাবা-মাকেই থানায় ডেকে সতর্ক করেছে। কিন্তু তার পরেও চুরি থামেনি খুদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Uttar Pradesh Theft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE