Advertisement
০২ মে ২০২৪
Arvind Kejriwal

নিষ্কৃতি নেই কেজরীর? ইডি হেফাজত শেষ হলেই তাঁকে হেফাজতে চেয়ে সওয়াল করবে সিবিআই

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তদন্ত শুরু করেছে সিবিআই। কী ভাবে দিল্লির অজস্র মদ বিক্রেতাদের আইন বাঁচিয়ে ব্যবসা করার অনুমতি দেওয়া হল তা তদন্ত করে দেখছে এই কেন্দ্রীয় সংস্থাও।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৩:১১
Share: Save:

আর এক দিন পরেই বৃহস্পতিবার ইডির হেফাজত শেষ হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের। কিন্তু তার পরও তিনি ছাড়া পেয়ে বাড়ি ফিরতে পারবেন না। সূত্রের খবর, ইতিমধ্যেই কেজরীওয়ালকে হেফাজতে নেওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। বুধবারই দিল্লির মুখ্যমন্ত্রীকে হেফাজতে পাওয়ার সরকারি প্রক্রিয়া শুরু করতে চলেছে তারা।

আম আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দকে গত ২১ মার্চ তাঁর বাড়িতে গিয়ে গ্রেফতার করেছিল ইডি। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় অভিযুক্ত মুখ্যমন্ত্রীকে সাত দিনের জন্য হেফাজতে রাখার অনুমতি দেওয়া হয়েছিল ইডিকে। হিসাব মতো ২৮ মার্চ, বৃহস্পতিবার সেই হেফাজতের মেয়াদ পূর্ণ হচ্ছে। সূত্রের খবর তার পরই কেজরীকে হেফাজতে নিতে চেয়ে আবেদন করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তদন্ত শুরু করেছে এই কেন্দ্রীয় সংস্থাও। কী ভাবে দিল্লির অজস্র মদ বিক্রেতাকে আইন বাঁচিয়ে ব্যবসা করার অনুমতি দেওয়া হল তার তদন্ত করছে সিবিআই। একই সঙ্গে অভিযোগ, ঘুষের বিনিময়ে ওই অনুমতি পাইয়ে দেওয়ার জন্য দিল্লির সরকারি আবগারি নীতিতে যে রদবদল হয়েছে, তা হয়েছে কেজরীর অনুমতি সাপেক্ষেই। তিনি নিজেও এর ‘সুফল’ পেয়েছেন। তদন্তকারীদের অনুমান, অন্তত ৬০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে।

অন্য দিকে, ইডি সূত্রে খবর, দিল্লি হাই কোর্টে নিজের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে যে মামলা করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরী, তার জবাব দেওয়ার জন্য হাই কোর্টের কাছে কিছুটা সময় চাইবে ইডিও। ফলে দীর্ঘায়িত হবে কেজরীর মামলার শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Excise Policy Case Arvind Kejriwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE